শীর্ষস্থানীয় বুদ্ধিজীবিদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিতর্কিত করতে চাইছে পরিবর্তন ডট কম...

লিখেছেন লিখেছেন সাকিয়া ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০১:০৭:৩৫ দুপুর

পরিবর্তন ডট কম। বাংলাদেশের অনলাইন সংবাদপত্রে নতুন নাম। এটি এখনো শৈশব হতে তারুণ্যে প্রবেশ করেনি। কিন্তু দেমাগটা এমন, যেন দেশের শীর্ষস্থানীয়। রাজধানী কয়েকটি সিএনজির পেছনে পোষ্টার ছাপিয়ে দৃষ্টগোচর হওয়ার চেষ্টা করছে। যাই হোক..

অনলাইনটি দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবিদের বিতর্ক করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে সংবাদ ছেপেছে। তাদের হীন উদ্দেশ্যকে চারিতার্থ করার উদ্দেশ্যে একটি লিড নিউজ করেছে। “এখনো সংহতি নেই তাদের” শিরোনামে আন্তর্জাতিক ব্যক্তিত্ব নোবেল বিজয়ী ড মুহাম্মদ ইউনুস, ব্রাক প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ, শিক্ষাবিদ ও সাহিত্যিক আবদুল্লাহ আবু সায়ীদ ও শীর্ষ স্থানীয় দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে বিতর্কিত করতে উদ্দেশ্য প্রণোদিতভাবে সংবাদ ছেপেছে। যেখানে দেশের শীর্ষ স্থানীয় রাজনীতিকসহ অন্যান্যরা উল্লেখ করেছেন “শাহবাগ আন্দোলনের অন্তরালে চলছে চাদাবাজি”, সেখানে বুদ্ধিজীবিরা শাহবাগ আন্দোলনে একাত্মতা প্রকাশ না করায় পরিবর্তন ডট কম তাদের হীনভাবে উপস্থাপন করেছে। শাহবাদ নিয়ে কলাম না লেখায় বিষেদাগার করেছেন নোবেল বিজয়ী প্রফেসর ড মুহাম্মদ ইউনুসকে!!! তারা কি জোর করে কাজের বাহবা আদায় করতে চায়?

ব্রাক প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ চাকরি ছেড়ে মুক্তিযুদ্ধে অংশ নেয়ার মত বিরল আদর্শ স্থাপন করলেও উদ্দেশ্যপ্রণোদিতভাবে পরিবর্তন উল্লেখ করেছে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তার অবস্থান সুস্পষ্ট নয় বলে!!!

একইভাবে শাহবাদ আন্দোলন নিয়ে অধ্যাপক আবু সায়ীদ ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান সম্পাদক কোন কলাম না লেখা ও আন্দোলনকারীদের সাথে একাত্মতা প্রকাশ না করার কারনে তাদেরও বিষেদাগার করেছেন এবং তাদের নিয়ে বিভিন্ন বিরুপ মন্তব্য করেছেন।

শাহবাগ আন্দোলন নিয়ে বিভিন্ন মিডিয়ার নির্লজ্জ মিথ্যাচার আমরা লক্ষ্য করেছি। কিন্তু তাদের আন্দোলন নিয়ে কলাম না লেখা ও তাদের সাথে আন্দোলন না করার কারণে দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবিদের বিতর্কিত করার অপচেষ্টা চালাচ্ছে শৈশবের এ অনলাইন। নাকি এ নতুন অনলাইনটি আলোচনায় আসতে ও পাঠকসংখ্যা বাড়াতে এমন বিরুপ, উদ্দেশ্যপ্রণোদিত, বিতর্কিত ও হীন রিপোর্ট তৈরীতে ব্যস্ত হয়ে পড়েছে?

সংশ্লিষ্ট মিডিয়াগুলোকে বলছি শাহবাগ নিয়ে কুরুচিপুর্ণ ও উদ্দেশ্যপ্রণোদিত কোন খবর প্রকাশ করবেন না। ‌আপামর জনতা ইসলাম বিদ্বেষী শাহবাগ আন্দোলনের সাথে নেই। সরকারদলীয় সংগঠনের সৃষ্ট বিভিন্ন সমস্যা ও নিত্যপ্রয়োজনীয় লাগামহীন দ্রব্যমুল্যে মানুষের নাভিশ্বাস। সার নেই, তেল নেই, গ্যাস নেই, পানি নেই, শান্তি নেই..........কিছুই নেই। বিভিন্ন বুদ্ধিজীবি ও লেখকদের অনুরোধ করছি, ইসলাম বিদ্বেষীদের সাথে না থেকে সাধারন মানুষের সাথে থেকে তাদের সমস্যার কথা আপনাদের লেখনীর মাধ্যমে তুলে ধরুন। মানুষকে জানিয়ে দিন দেশের প্রকৃত দুরাবস্থা। পরিবর্তন ডট কম এর মত মিডিয়াগুলোর মিথ্যাচারে প্রভাবিত হবেন না। তাদের এ উদ্দেশ্য কোনদিন সফল হবেনা ইনশাআল্লাহ........................

বিষয়: বিবিধ

১৩৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File