আবারো মরবে মানুষ, কাদের কিরণদের কিছুই হবেনা...

লিখেছেন লিখেছেন সাকিয়া ১৭ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:১১:৫৬ রাত

জামাত শিবিরের সোমবার ডাকা হরতাল প্রত্যাখ্যান করার ঘোষণা দিয়েছে আওয়ামীলীগ। তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছে সংগঠনটি। রাজধানীতে দোকান মালিক সমিতির সভা শেষেও ঘোষণা দেয়া হয়েছে একই। ঘোষনা অনুযায়ী হরতালেও চলবে গাড়ি, খুলবে দোকান। আবারো হরতালে নির্মমভাবে খুন হবে মানুষ। হয়তো জামাত শিবির, সরকার দলীয় সমর্থক নতুবা সাধারন পথচারী। বুক খালি হবে মায়ের। তবে কিছুই হবেনা তাদের, যারা কড়া বেষ্টনীর মধ্যে থেকে বিভিন্ন উত্তেজক বক্তব্য দেন। হয়তোবা কালকে দেখা যাবেনা দোকান মালিক সমিতির এসএ কাদের কিরণকেও। যদিও তিনি ক্রেতাদের মার্কেটে আসতে বলেছেন এবং নিরাপত্তার দায়িত্ব তাদের বলে ঘোষণা দিয়েছেন। তার কথামত ক্রেতারা যদি মার্কেটে আসেন এবং জামাত শিবিরের তোপের মুখে পড়েন, কাদের কিরণ কি ক্ষতিপূরণ দেবেন? অবশ্যই না, দিলে কিছু টাকা। কিন্তু একটি জীবনের মুল্য যে টাকা দিয়ে কেনা যায়না। আপনাদের খামখেয়ালীপনার কারনে যদি কোন সাধারন মানুষ হয়রানির শিকার হয় এর দায়িত্ব কি আপনি নেবেন? অবশ্যই না। তবে কেন এ লোকদেখানো বক্তব্য? কেন নিজেকে জাহির করা?

সারা জনম জেনে এসেছি আমরা স্বাধীন গনতান্ত্রিক দেশে বাস করি। সরকার দলের বিভিন্ন কার্যক্রমের সমালোচনা করে হরতাল ডাকার অধিকার বিরোধী দলের রয়েছে। বর্তমান ক্ষমতাসীন প্রধানমন্ত্রী বিরোধীদলে থাকাকলীন তার কথার খেলাপ করে বারবার হরতাল দিয়েছিলেন। তা বিটিভিতে নিয়মিত প্রচার করা হয়েছে। আজ দেখছি গণতন্ত্রের সেই মানসকন্যাই বিরোধীদলের হরতাল প্রত্যাখানের ঘোষনা দিচ্ছেন।

প্রতি হরতালে জামাত শিবিরের সমর্থকরা সরকারদলীয় সমর্থক ও আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের হাতে নির্মমভাবে খুন হয়েছেন। তবে হরতালে তাদের ঢিলেঢালার কোন লেশমাত্র দেখা যায়নি। সম্ভবত আগামীকালও তারা হরতাল সফল করতে সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। আর সরকার দলীয় ছাত্রলীগ, যুবলীগ, আইন শৃঙ্খলার বাহিনীর সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্যদের নির্দেশমত হরতাল আহ্বানকারীদের পিটিয়ে রক্তাক্ত করে জখম করে খুন করবে। আবারো রাজপথে কুকুরের মত মরবে মানুষ! মানুষের লাশের উপর নৃত্য করবে মানুষরুপী জানোয়াররা! তবে কাদের কিরণদের কিছুই হবেনা............

বিষয়: রাজনীতি

১০৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File