বেল পাকলে কাকের (বাংলাফিউজ ২৪ ডট কম এর) কি?

লিখেছেন লিখেছেন সাকিয়া ১১ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:২৬:৫২ রাত

বাংলাফিউজের একটি নিউজ দেখে কয়েক লাইন না লিখে পারছিনা। তাদের কাকের সাথে তুলনা করে বলতে হচ্ছে বেল পাকলে তাদের কি? মানে শিক্ষার্থীরা যদি শিবিরের আদর্শে অনুপ্রাণিত হয়ে সংগঠনে আসে তবে তাদের সমস্যা কোথায়? একটি দল সুষ্ঠুভাবে পরিচালনা করতে হলে দলীয় আদর্শ থাকতে হয়। তবেই তরুণরা অনুপ্রাণিত হয়ে নিজস্বার্থে ক্যারিয়ার ও দেশ গড়তে সংগঠনে আসে। শিবিরের যতগুলো কোচিং সেন্টার রয়েছে সেগুলো যদি বন্ধ করে দেয়া হয় তাহলে বিশ্ববিদ্যালয়গুলো গো-চারণ ক্ষেত্রে পরিণত হবে। মানে মেধাহীন শিক্ষার্থীরা ভর্তি হবে। আর যদি নূন্যতম রিকোয়্যার্সমেন্টের ভিত্তিতে ভর্তি করা হয় তাহলে আমার বিশ্বাস বিশ্ববিদ্যালয়টি শিক্ষার্থী ভর্তির কোটা পুরণ করতে পারবেনা। একথা বলতে হচ্ছে এজন্য যে, আমার জানা মতে শিবির পরিচালিত দেশে অন্তত ১০০টি বিভিন্ন ধরনের কোচিং রয়েছে। তাদের তত্বাবধানে কিন্টারগার্টেন স্কুল হতে শুরু করে মেডিকেল ইঞ্জিনিয়ারিং সবই রয়েছে। শিবির ছাড়া অন্য কোন ছাত্র সংগঠনের নতুন প্রজন্মকে শিক্ষিত করে তোলার কোন পদক্ষেপ নেই। এসব নিয়ে তাদের ভাবার সময় কোথায়? তাদের তো সেতু বানানোর জন্য চাদাবাজির টাকা ভাগাভাগি করতেই প্রাণ দিতে হয়। তারা শুধু নিতে জানে, জাতিকে কিছু দিতে জানেনা। বাংলাফিউজ ৪২০কে আরেকটি তথ্য জানিয়ে রাখি- শিবির নিয়ন্ত্রিত কোচিংয়ে কোন রাজনৈতিক শিক্ষা দেয়া হয়না। তাইতো সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিবির নিয়ন্ত্রিত কোচিং সেন্টারের শিক্ষার্থীরা সিংহভাগ আসন দখল করে নেয়।

বাংলাফিউজের দেয়া তথ্য মতে- কোচিংয়ে মোটা অংকের টাকার বিনিময়ে ক্লাস দিয়ে দলে ভেড়ানো হয়। এক্ষেত্রে আপনাদের তথ্য ভূল রয়েছে, নতুবা কিছু লুকাতে চাইছেন। সঠিক বিষয়টি হচ্ছে শিবিরের আদর্শে অনুপ্রাণিত হয়ে একজন সংগঠনে অংশগ্রহণ করলে সংগঠনের তত্বাবধানে ভাল ফলাফল করলে তার দ্বারা ক্লাস নেয়া হয়। কারন তাদের উদ্দেশ্য হচ্ছে ভালো আউটপুট শিক্ষার্থিদের দেয়া। অযোগ্যরা তো চান্সই পায়না।

শিবির কোচিং হতে আয় করে বছরে ৮০ কোটি টাকা। হতেই পারে। অন্যরা যেখানে ১০ টাকা নিয়ে ভাগাভাগি করতে গিয়ে ২০ জনের প্রাণহানি হবার অবস্থা সেখানে শিবির যদি ৮০ কোটি টাকার লোভ সামলাতে পারে তবে তাদের সেল্যুট করা উচিত। এরকম সংগঠনই একমাত্র দেশের ছাত্রসমাজের জন্য কল্যান বয়ে আনবে।

বাংলাফিউজ ৪২০ কে কিছু বলে শেষ করব। শিবির যদি শত শত কোচিং খুলতে পারে, হাড়ভাঙ্গা পরিশ্রম করে উপার্জিত ৮০ কোটি টাকা সংগঠনে দান করতে পারে, জীবন দিয়ে সংগঠন রক্ষা করার শপথ নিতে পারে, অসচ্ছল মেধাবীদের পড়ালেখার খরচ চালাতে পারে, অক্লান্ত পরিশ্রম করে ভর্তিচ্ছুদের পেছনে সময় দিয়ে তাদের প্রথম সারির বিশ্ববিদ্যালয়ে ভর্তি করাতে পারে তাহলে আপনাদের সমস্যা কোথায়? সন্তানের ভাল চাইলে শিবিরের পরিচালিত কোচিং সেন্টারে দিন। সন্তান ভাল করবে, ভা্ল থাকবে। নতুবা বিশ্বজিতের খুনীর পিতার মতো আপনারও.............

বিষয়: রাজনীতি

২২৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File