বাংলাদেশের সামগ্রিক অবস্থা নিয়ে আমি শঙ্কিত

লিখেছেন লিখেছেন HangMe ০২ মার্চ, ২০১৩, ০২:২২:২৯ দুপুর

ইদানিং এই প্রশ্নটা অনেকেই করছেন। কেউ প্রশ্নটা করছেন স্বজনহারা মানুষের যৌক্তিক প্রতিরোধকে খাটো করতে, কেউ করছেন ভয়ে, আবার কেউবা প্রকৃতভাবেই জানার উদ্দেশ্যে। এখানে নিয়তির বাস্তবতা হচ্ছে আফগানিস্তান, পাকিস্তান সরকারের দুঃশাসন, অপশাসন যেমন দেশদুটিকে সংঘাতময় করে তুলেছে, আওয়ামী গণহত্যাও তেমনি বাংলাদেশকে একই পথে ঠেলে দিচ্ছে।

পাকসেনা, ট্টো, আওয়ামী লীগ আর পাকিস্তান পিপলস পার্টির মধ্যে এক জায়গায় মিল। এর সবাই মুসলমান আর ইসলামের শত্রু । একারণেই আওয়ামীলিগ সরকার পাকিস্তানকে অফিসিয়ালী ক্ষমা চাইতে বলেনি, ১৯৫ জন জঘন্য পাকিস্তানি অপরাধীর বিচার করাতো দূরের কথা। এখন নাস্তিক পাকসেনা আর ভুট্টোকে সমর্থন দিয়ে জামাত ভুল করেছিলো। পাকিস্তান-এর অখন্ডতা চাওয়ার পাশাপাশি জামাতের সেদিন ইসলামের শত্রু পাকসেনার সমালোচনা করা উচিত ছিলো।

পাকিস্তানের ক্ষমতাসীন পিপলস পার্টি এবং সেনাবাহিনী মুসলমানদের আশা আকাংখাকে বৃদ্ধাংগুলি দেখিয়ে মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা দেয়ার ফলে আজ পাকিস্তান-এর এই অবস্থা। পিপলস পার্টি এবং সেনাবাহিনী-কে সমরথন দিচছে ভারত ও পশচিমা দেশগুলি।

একইধভাবে আওয়ামী লীগও মুসলমানদের দমনের নীতি গ্রহন করেছে ভারতের প্রত্যক্ষ সমরথনে আর নিরাপত্যা দিচছে কুরান শরীফ, মহানবী (সঃ) আর ইসলামকে নিয়ে জঘন্য কুৎসাকারী বলগারের। এখানে উললেখ্য যে ভারত গত ৭০ বছর ধরে কশমীরে গনহত্যা চালিয়ে যাচছে এবং এটি একটি যুদধপরাধী রাষট্র।

আফগানিসতান, পাকিসতানের মতো বাংলাদেশেও অচিরেই দানা বাধবে সরকার, পুলিশ আর রাব এর বিরুদধে সজনহারা মানুষের ন্যায্য সসত্র প্রতিরোধ। এই গনপ্রতিরোধে বিচারক, সাংবাদিক, পুলিশ রাব কেউ রক্ষা পাবেনা। নিজের গায়ের রকত দিয়ে হাতের রকতের মাশুল দিতে হবে। বিদেশী লসকরের আজগুবি কলপ-কাহিনী নয়, সত্যিকারের দেশী লসকর তাড়িয়ে বেড়াবে খুনী বিচারক, পুলিশ ও রাব-কে আর তাদের অপরাধ গোপনকারী মিথ্যাবাদী সাংবাদিককে। হাতে রকতের দাগ নিয়ে কোন খুনী রক্ষা পাবেনা।

বিষয়: বিবিধ

১৬০৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File