বিশ্ব স্বীকৃত চোরদের চিনে রাখুন

লিখেছেন লিখেছেন বিপ্লবী ২৯ মার্চ, ২০১৩, ১১:১৫:১৫ রাত



পদ্মা সেতু নিয়ে আবুল হোসেন, জয়, পুতুল দের বিরুদ্ধে সরাসরি দুর্নীতির প্রমান মিলে বিশ্ব ব্যাঙ্ক, এডিবি, কানাডা, জাপান এর কাছে। পদ্মাসেতুর ঠিকাদারী পাওয়ার জন্য মোট ৩৫ মিলিয়ন ডলার ঘুস দেয়া হয়েছিলো। এর সাড়ে ১৭ কোটি ডলার নেয় শেখ হাসিনার মেয়ের জামাই শ্রমমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনর পুত্র খন্দকার মাসরুর হোসেন। সাড়ে ৬ মিলিয়ন ডলার যায় প্রধান মন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের আমেরিকার একাউন্টে। ইনফোলিংক, নোথা, সিমইউ,টাইকো, ওয়াজেদ কনস্ট্রাকশন এগুলো জয়ের ব্যবসা প্রতিষ্ঠান। আমেরিকান পুলিশ এখন তদন্ত করছে এসব প্রতিষ্ঠানে টাকা বিনিয়োগের।

সূত্রঃ

১. http://m.somewhereinblog.net/blog/bikolpo/29655895

২. https://www.facebook.com/photo.php?fbid=338483722849807

সর্বশেষ চীন ও জাপান ও তাদের প্রস্তাবিত সাহায্য চুক্তি বাতিল করেছে। বিশ্বব্যাঙ্ক চলমান আরো ১৮ টি চুক্তি বাতিল করেছে এবং কানাডার কোর্টে ১০ দিনের মধ্যে তাদের বিরুদ্ধে অভিযোগ তুলতে যাচ্ছে ৯০ লক্ষ ডলার ঘুষের ব্যাপারে যেখানে সরাসরি পুতুল, জয় এবং আবুল হোসেন কে আসামী করা হয়েছে।

Meanwhile Royal Canadian Mounted Police (RCMP) as well as US Federal Investigation Bureau are investigating the case of huge scandal related to Padma bridge project, where more than US$ 35 million had already been transacted as bribes for awarding contract to a Canadian company. It was lately revealed by the Canadian investigators that, significant portion of this money entered United States and was invested in multiple business ventures.

Source:

http://www.lhrtimes.com/2012/09/02/bangladesh-pm-advisors-accused-of-massive-corruption/

এছাড়া শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয় এর র্যা কলেস চলাফেরা ও ব্যাপক দুর্নীতিতে নিমজ্জিত হওয়ায় তার স্ত্রী ক্রিস্টিনা ক্রমাগত বিরক্ত এবং বিদ্রোহী হয়ে ওঠে। বিশেষ করে বাংলাদেশের দুর্নীতিলব্ধ মিলিয়ন মিলিয়ন ডলার পাচার করে আমেরিকায় আনার ঘটনায় ক্রিস্টিনা যুক্তরাষ্ট্রের আইনানুগ তদন্ত নিয়ে উৎকন্ঠিত থাকত। তাই গত বছর জয় এবং ক্রিস্টিনার মধ্যে ডিভোর্স হয়।

সূত্রঃ

১. https://www.facebook.com/note.php?note_id=197166616981124

২. http://sangbad21.com/?p=14872

যে কারণে আমেরিকা থেকে পালিয়ে জয় এখন মায়ের আঁচলের তলে এবং পুতুল ৩ মাস আগে কানাডা থেকে এসে আর ফিরত যাচ্ছে না। আর সব থেকে বড় অবাক করার বিষয় হল দেশের মিডিয়াগুলো খালেদার পুত্র তারেক ও কোকোর কুকীর্তির কথা ফলাও করে প্রচার করলেও হাসিনার পুত্র জয়-এর ক্ষেত্রে সম্পূর্ণ নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

এবার আসি জাপান নিয়ে, বাংলাদেশের উন্নয়নের সব চেয়ে বড় বিনিযোগকারী দেশটি পদ্মা সেতু দুর্নীতি নিয়ে সকল অর্থ সাহায্য বন্ধ করে দিয়েছে। ১৯৭২ এর পর এটাই প্রথম কোনো আঘাত জাপান থেকে।

রাশিয়া থেকে হাজার কোটি টাকার অস্ত্র চুক্তি করার কারণে নাখোশ চীন চলমান রাজনৈতিক সংঘাতের কারণে বাংলাদেশে নতুন কোনো বিনিয়োগ বন্ধ রেখেছে।

(Collected )

বিষয়: বিবিধ

১৬৮৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File