স্ত্রীদেরকে ভালবাসার কথা কখন কি ভাবে জানাবেন

লিখেছেন লিখেছেন বিপ্লবী ২১ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৫৮:১১ দুপুর

আপনি কি জানেন, ভালোবাসার কথা বলতে সবচেয়ে বেশি আনাড়ি বিশ্বের কোন দেশের পুরুষ? হয়তো অনেকেরই জানা নেই এ তথ্যটা। তাই বলছি, এ ক্ষেত্রে সবচেয়ে পিছিয়ে আছে জাপানি পুরুষরা।

ঐতিহ্যগত ভাবে জাপানিরা বিনয়ী আর নম্র। কম কথা বলাটা তাদের অন্যতম স্বভাব। আর এর জন্য ভালোবাসার কথাটাও অনেক সময় মুখ ফুটে বলা হয় না তাদের। তাই বলে কি মনের কথা মনেই লুকিয়ে রাখবেন তারা।

আর তাই খুঁজে বের করলেন অভিনব এক উপায়। বুদ্ধিটা মূলত কিয়োতাকা ইয়ামানা নামের এক ব্যক্তির। আর এ কাজে তিনি সহযোগিতা পেয়েছেন স্থানীয় এক ফুলবিক্রেতা একটি প্রতিষ্ঠানের।

৩১ জানুয়ারির আগে একটি নির্দিষ্ট দিনে টোকিওর এক পার্কে সস্ত্রীক জড়ো হয় বিবাহিত পুরুষরা। খোলা আকাশের নিচে আর সবার সামনে চিৎকার করে স্ত্রীকে ভালোবাসার কথা বলেন তারা।

এ বছর ২৯ জানুয়ারি এ দিনটি পালন করেন জাপানের বিবাহিত পুরুষরা। নানা রঙের ফুল দিয়ে সাজানো একটি মঞ্চে উঠে মাইকে জোরগলায় স্ত্রীকে স্বামীরা বলেন, ‘আমি তোমাকে ভালোবাসি।’

গত পাঁচ বছর ধরে ব্যতিক্রমী এই আয়োজন করা হচ্ছে। এসময় নানা রকম কথা বলে স্ত্রীর প্রতি ভালোবাসা আর স্তুতি প্রকাশ করেন তারা।

স্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক স্বামী বলেন, ‘গত সাত বছরে আমি অনেকটা মুটিয়ে গেছি, সে কারণে আমি দুঃখিত। কিন্তু এর জন্য দায়ী তুমি। কারণ, তুমিই সব সুস্বাদু খাবার রান্না করো।’

স্বামীদের এসব কাণ্ড দেখে আনন্দে উচ্ছ্বাস প্রকাশ করেন এ সময় দর্শক সারিতে থাকা স্ত্রীরা। করতালিতে স্বামীদের স্তুতি ও ভালোবাসায় সাড়া দেন তারা।

এ অনুষ্ঠানের আয়োজক ইয়ামানা বলেন, ‘জাপানের অর্থনীতির উন্নয়নের সাথে সাথে ভালোবাসা প্রকাশে সক্রিয় হচ্ছে অনেক দম্পতি।’

http://www.poriborton.com/article_details.php?article_id=10840

বিষয়: বিবিধ

১৫৬৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File