স্ত্রীকে লেখা আফজাল গুরুর শেষচিঠি!!!!

লিখেছেন লিখেছেন বিপ্লবী ১৮ ফেব্রুয়ারি, ২০১৩, ০২:৫৯:১১ দুপুর



সকাল ৬.২৫

৯/২/২০১৩

শ্রদ্ধেয় পরিবার এবং সকল বিশ্বাসী

আসসালামু আলাইকুম।

আমি সর্বশক্তিমানের কাছে কৃতজ্ঞ যে, তিনি আমার জন্য এই মর্যাদা নির্ধারণ করেছেন। আমি আমার পক্ষ থেকে সকল বিশ্বাসীদের অভিনন্দন জানাতে চাই। আমাদের সবারই সত্য এবং ন্যায়ের পক্ষে দাঁড়াতে হবে এবং আমাদের মৃত্যু অবশ্যই সত্য ও ন্যায়ের পথে হতে হবে। আমার পরিবারের প্রতি অনুরোধ যে মর্যাদাপূর্ণ মৃত্যু আমি অর্জন করছি তার প্রতি সম্মান জানাবে।

সর্বশক্তিমান স্রষ্টা তোমাদের সবচেয়ে বড় রক্ষক ও সহায়।

আমি তোমাদের আল্লার হেফাজতে রেখে গেলাম।

ভারতীয় পার্লামেন্টে হামলার দায়ে দোষী সব্যস্ত আফজালের মৃত্যুদণ্ড চলতি মাসের ৯ ফেব্রুয়ারি দিল্লির তিহার জেলে কার্যকর করা হয়।

২০০১ সালে প্রচুর অস্ত্রশস্ত্রে সজ্জিত পাঁচ জঙ্গি ভারতীয় পার্লামেন্টে হামলা চালায়। হামলায় ওই পাঁচ জঙ্গিসহ মোট ১৪ জন নিহত হয়।

ওই পাঁচ হামলাকারীকে অস্ত্র সরবরাহ করা ও আশ্রয় দেওয়ার অভিযোগে হামলার কয়েকদিনের মধ্যেই গুরুকে গ্রেপ্তার করা হয়। তারপর থেকে ফাঁসি কার্যকর হওয়া পর্যন্ত তিহার জেলেই বন্দি ছিলেন তিনি।

২০০৪ সালে অভিযোগ প্রমাণিত হলে ফাঁসিতে তার মৃত্যুদণ্ডের আদেশ দেয় ভারতের সর্বোচ্চ আদালত।

গুরুর মৃত্যুদণ্ড কার্যকর করা হলে কাশ্মির বিদ্রোহ নতুনভাবে জেগে উঠতে পারে বলে সতর্ক করেছিলেন জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহসহ বেশ কয়েকজন কাশ্মিরি নেতা।

গুরুর ফাঁসির রায় কার্যকর হওয়ায় পর প্রতিক্রিয়ায় স্বাধীনতাকামী বিদ্রোহী কাশ্মিরি নেতা হিলাল আহমেদ বলেন, “আফজাল গুরুর ফাঁসি দেওয়ার মাধ্যমে ভারত যুদ্ধ ঘোষণা করলো।

http://d30fl32nd2baj9.cloudfront.net/media/2013/02/18/afzal-guru-red-295x200_a3.jpg/ALTERNATES/w640/Afzal-guru-red-295x200_a3.jpg

বিষয়: বিবিধ

১১৪৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File