মতিউর রহমান সৌদি পুলিশ "পাহারায়" আর শাহাবাগে নাস্তিক "রা" আওয়ামী পুলিশ "পাহারায়" বসে ইসলাম নিয়ে কথা বলে

লিখেছেন লিখেছেন বিপ্লবী ১০ অক্টোবর, ২০১৩, ০৪:২৭:০৯ বিকাল



মতিউর রহমান সৌদি পুলিশ পাহারা আর শাহাবাগে নাস্তিক পুলিশ পাহারা বসে ইসলাম নিয়ে কথা বলে ।

আলেমদের ভুল দরে এরা ইসলামের চরম দুষমন এরা সামনে এসে কথা বলতে সাহস পায়না ভয় পায় ...।

মতিউর রহমান মাদানি যেমন কুরআন সহিহ সুন্নাহর দলিল দিয়ে বিভিন্ন দলের ভুল গুলো তুলে ধরছেন ঠিক তেমনি আমিও শুধু উনার ভক্তদের সচেতন করছি এই উদ্দেশ্যে যে তিনি কি সত্যি পুরোপুরি হক কথা বলতে পারছেন !! আমরা অনেকেই যা পোষণ করি যে , কোন বিষয়ে যখনই কোন সহিহ দলিল পাব সেখানেই আমার ভ্রান্ত চিন্তা দূর করে দিব সাথে সাথে, আমিও তাদের অনুসারি !!

মাদানি একজন ভারতীয় নাগরিক। তিনি সৌদি আরবের প্রতিষ্টান ইসলামিক সেন্টারের একজন দাঈ। তিনি সুন্দর ভাবে কথা মানুষের সামনে পেশ করতে পারেন। ইবাদতের সব বিষয়ে তিনি মানুষকে সচেতন করছেন কুরআন সহিহ সুন্নার দলিল দিয়ে। কিন্তু অতি নিরব থাকছেন রাষ্ট্র ব্যবস্থা সম্পর্কে মানুষকে সচেতন করতে এবং তার দেশ ভারতের বাস্তবতায় মানুষকে দাওয়াতের কাজ না করে !! তিনি বেশি আগ্রহি বাংলাদেশের ইসলামী রাজনীতি দলগুলোর প্রতি!!আপনারা জানেন বাংলাদেশের ইসলামী দলগুলো না থাকলে বাংলাদেশের মুসলিমদের ঈমান আমলের কি অবস্থা হত আদৌ কি কোন মানুষ নিজেকে মুসলিম পরিচয় দিত কিনা সন্দেহ এর কারন ভারতের নগ্ন ধর্মনিরপেক্ষ মতবাদ।

মাদানি যদি সত্যি সঠিক পথে থেকে থাকে তাহলে তার প্রথম কাজ হল সে ভারত উপমহাদেশে কিভাবে দ্বীন কায়েম করা যায় তার আলোকে মানুষকে আহবান করা,আর যদি তিনি নিজেই একটি দল গঠন করেন তাহলেও ঠিক হত কিন্তু তিনি তা করছেন না তিনি এমন দিকে লোকদের ডাকছেন যাদের কোন নেতা নাই বা তিনি নিজেও নিজেকে আমীর বা ইমাম হিসেবে পেশ করছেন না !! সাইদি সাহেবের বিষয়ে তার বক্তব্যে প্রমান হয়েছে যে তিনি সংশোধনের উদ্দেশ্যে মানুষকে ইসলামের পথে ডাকছেন না তার অন্য কোন মিশন আছে !!

আমার শেষ কথা এই যে এখন আল-কুরআন ও সহিহ সুন্নার কিতাব গুলো বাংলা অনুবাদে পাওয়া যায় যেই কিতাব থেকে মাদানি লেকচার শুনাচ্ছে সেই কিতাব গুলো আপনারা নিজে নিজে অধ্যয়ন করুন তাহলেই যারা অজ্ঞ দ্বীনের জ্ঞানের ক্ষেত্রে তারা সব বিভ্রান্ত থেকে রক্ষা পেতে পারেন।মহান আল্লাহ্‌ আমাদের সিরাতুল মুস্তাকিমের উপর অটল রাখুন।

,

তিনি একজন ভারতীয় নাগরিক, যিনি সৌদি ধর্ম মন্ত্রনালয়ের একজন বেতনভুক্ত ধর্ম প্রচারক বা দাঈ। তিনি হলেন বাংলাদেশ আহলে হাদীসের সাবেক সেক্রেটারী জেনারেল মরহুম আব্দুল মতীন সালাফীরশিষ্য ও বোনের জামাই। আব্দুল মতীন সালাফীর সাথে জমিয়তে আহলে হাদীসের আমীর ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারমান ডঃ আব্দুল বারীর মধ্যে বিরোধ ছিল। মতিউর রহমান মাদানীর শিক্ষক আব্দুল মতীন সালাফীকে বাংলাদেশ বিরোধী কাজের অভিযোগে এরশাদ ২৪ ঘন্টার নোটিসে বাংলাদেশ থেকে বেরে করে দিয়েছিলেন। যার সাথে র' এর একান্ত সম্পর্ক ছিলো বলে অভিযোগ করা হত। তিনি ভারতীয় হবার কারণে র' এর চর হওয়া অসম্ভব ছিল না।

মতিউর রহমান সালাফী সাহেব যে কাজ করছেন তাকে এভাবে মূল্যায়ন করা যায়-তিনি হলেন একজন সৌদি রাজকীয় ছিদ্রান্বেষী প্রতিক্রিয়াশীল আলেম। কারণঃ১- তিনি একজন চাকুরীজীবি দাঈ যিনি সৌদি আরবের বেতনে দ্বীনের প্রচারের কাজ করেন;২- তাঁর কোন মৌলিক কথা বা কাজ নেই, তিনি শুধু অন্যের ভূল ধরে সস্তা জনপ্রিয়তা অর্জন করতে চান;৩- তিনি অন্যের ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করে বেড়ান, কারণ এছাড়া তার করার আর কিছুই নেই।

উচ্চ বেতনে এয়ার কন্ডিশনে বসে মাইকের সামনে উপমহাদেশের বড় বড় দল ও আলেমদের ভূল ধরিয়ে খ্যাতি লাভ করার চেয়ে সহজ কাজ আর কি হতে পারে?

তাকে বলুন বাংলাদেশের পথে প্রান্তরে, মাঠে ময়দানে নেমে বিনা পয়সায় ইসলামের কথা বলতে কিংবা তাবলীগের বা পীরদের বিরুদ্ধে বলতে। কোন দিনই তাকে পাবেন না। সৌদি আরব বেতন বন্ধ করে দিলেও তাকে আর পাওয়া যাবে না।

.والــــفـــــتـــــنـــة اشــدّ مـــن الــــقـــتـــل-দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি করা হত্যা অপেক্ষাও কটিন অপরাদপ্রিয় পাটক বৃন্ধ শরল মনা মুসলমাদের ঈমান নিয়ে খেলা করছে, একদল ফিতনা বাজ , তাদের দলের নাম দিয়েছে, লা মাজহাবী, সালাফী তথা কথিত আহলুল হাদীস ,সর্বগ্রাসী সালফী ফিৎনার রূপ , সালাফী ফিৎনার উৎপত্তি ও পটভুমিঃ ইংরেজরা এ উপমহাদেশে এসে দেখল মুসলমানদের মধ্যে সীসাঢালা প্রাচীরের ন্যায় ঐক্য বিদ্যমান । যে ঐক্যের বদৌলতে মুসলমানরা সংখ্যালঘু হওয়া সত্ত্বেও সংখ্যা গুরুদেরকে শাসন করে আসছে দীর্ঘ দিন থেকে। তাই তারা ভারতীয় উপমহাদেশের মুসলমানদের ঐক্যের বন্ধনকে ছিড়ে ফলার জন্য বিভিন্ন ধরনের কুট-কৌশল আঁটে । সালাফী ফিৎনা এসব ষড়যন্ত্রজালের অন্যতম, ইংরেজদের প্রত্যক্ষ মদদে ১২৪৬হিজরীতে ভারত বর্ষেই সালাফী ফিৎনার বিষবৃক্ষ রোপন করা হয়। সংগঠনটির লক্ষ উদ্দেশ্য ছিল এদেশের মুসলীম জনতকে বৃটিশ বিরোধী আন্দোলন থেকে ফিরিয়ে রাখা। ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় যে, বৃটিশ বিরোধী আন্ধোলনের সম্পুর্ণ বিপক্ষে ছিল তথা কথিত আহলে হাদীসরা। তৎকালীন যুগের সালাফী তথা আহলে হাদীসরা জিহাদকে বিদ্রোহ বিশ্বাসঘাতকতা নামে অভিহিত করেছিল। প্রখ্যাত আলিম মাওলানা আমীন সফদার যিনি দীর্ঘ দিন আহলে হাদীস আন্দোলনের সক্রিয় নেতা ছিলেন। তিনি মাজমুয়ায়ে রাসায়েল গ্রন্হে লিখেছেন,মোট কথা তাকলীদে শাখসী অর্থাৎ নির্দিষ্ট ইমামের মাযহাব অনুসরণ বর্জনের মুল কারন ছিল ইংরেজ প্রসাশনের বিরুদ্ধে জিহাদকে হারাম সাব্যস্ত করা এবং মুসলমান মুজাহিদের মধ্যে বিভেদ সৃষ্টি করে তাদেরকে আত্মকলহে লিপ্ত রাখা ও মসজিদে মসজিদে দাঙ্গা-হাঙ্গামা বাঁধিয়ে দেয়া।{মাজমুয়ায়ে রাসায়েল খন্ড ৩ পৃষ্টা ২৫৬} বিখ্যাত আহলে হাদস নেতা নবাব সিদ্দিক হাসান খাঁন ভূপলী বলেন , হানাফী শাফিঈ প্রভৃতি মাযহাব সমুহের বন্ধনমুক্ত আমাদের ধর্মীয় স্বাধীনতার আন্দোলন ইংরেজ শাসনের উদ্দেশ্যের সমার্থবোধক{তরজুমায়ে ওয়াহাবিয়া পৃষ্টা নং ২৩ একটু দেখুন

যার যতটুকু ভালো গুণ আছে তা তাকে সাহস নিয়ে বলতে হবে। আর ভূল থাকলে তাও বলতে হবে। যদি কারো ভালোর পরিমাণ ৫১% হয় আর ভূলের পরিমাণ হয় ৪৯%, তাকে অবশ্যই সেই ভাবে মূল্যায়ন করতে হবে।

মতিউর রহমান মাদানীনামের শেষে মাদানী কেন বলতে হবে হবে !মদিনা ইউনিভার্সিটিতে পড়ার কারনে যদি মাদানী লাগানো যায় তাহলে হিন্দুস্তানে জন্ম পড়াশুনা ও শিক্ষকতা করার কারনে নামের শেষে হিন্দি লাগানো যাবে না কেন ?অতএব এখন থেকে মতিউর রহমান হিন্দি বা হিন্দু বলায় শ্রেয়।

সংগৃহীত)

বিষয়: বিবিধ

৩৮৩৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

298259
৩১ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:০৮
বিপ্লবী লিখেছেন :

পরবাসি আপণী এই মন্তব্য করে নিজের মুনাফেইর পরচয়টা আরও বিকশিত করলেন। আল্লাহ রাব্বুল আলামিন বলেছেন যারা সত্য ও সম্মানিত তাদের উপর অত্যাচারি সাসকের জুলুম নির্যাতন শুরু হয় আর আপনি এতে উল্লাস প্রকাশ করলেন।
298283
৩১ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:০৩
পরবাসী লিখেছেন : যেমন কুকুর তেমন মুগুর,

জামাতের উপর আওয়ামী মুগুর চলছে চলুক।

কিভাবে এত নিশ্চিত হলেন আপনাদের বুড়াগুলো নির্দোষ।আপনি হয়তো ৭১ জন্মও নেন নাই। কোন নবী এসে কি বলে গেছে এরা নির্দোষ ? তারা দোষী হতেও পারে আবার নাও হতে পারে।

আমি তাদের দোষীও বলি না আবার নির্দোষ দাবী করি না কারন আমি ঘটানার সত্যতা জানি না।

নিজেদের বুড়োগুলো দেশের সর্বোচ্চ আদালতে দোষী প্রমান হচ্ছে আর আপনারা অন্য একজন দায়ী'র নামে কুতসা ছড়াচ্ছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File