এবার আওয়ামীলীগ নিজেদেরকে শেষ রক্ষার জন্য নতুন কৌশল।জামায়াত বি এন পি কি বিষয়টি ভাবে দেখবেন কি?????

লিখেছেন লিখেছেন বিপ্লবী ১৯ এপ্রিল, ২০১৩, ১২:৪১:৪৩ রাত



দেশে অব্যাহত হরতালের রাজনীতি বন্ধে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে সরকার। এখন থেকে হরতাল চলাকালে যে কোন ধরনের নাশকতা ও সহিংসতার ঘটনা ঘটলে তার দায়ভার হরতাল আহবানকারী দল বা সংগঠনকেই নিতে হবে। একই সাথে সংঘটিত নাশকতার জন্য প্রশাসন সংশ্লিষ্টদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলাসহ সকল প্রকার আইনি পদক্ষেপ গ্রহণ করবে। সরকারের নীতিনির্ধারকরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। সূত্রটি জানিয়েছে, দেশের অর্থনীতি এবং সামাজিক অবস্থা বিবেচনা না করে দেশকে অস্থিতিশীল করতে ও সংঘাতের দিকে ঠেলে দিতে সম্প্রতি কয়েকটি রাজনৈতিক দল এবং সংগঠন ঘনঘন হরতাল আহবান করেছে। এসব হরতালে ঘটছে বড় ধরনের নাশকতা। হরতালের নামে ওইসব রাজনৈতিক দল বা গোষ্ঠী দেশকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করছে এবং দেশের মানুষকে নিরাপত্তাহীনতার মধ্যে ফেলে দিচ্ছে বলে সরকার মনে করছে। এমনকি সামান্য বা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলায় জ্বালাও- পোড়াও কর্মকাণ্ডসহ হত্যাকাণ্ডও ঘটছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকার হরতালের নাশকতা রোধে কার্যকর পদক্ষেপ নিচ্ছে। তারই ধারাবাহিকতায় এখন থেকে হরতালের বিষয়ে কঠোর অবস্থানে থাকবে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী। এ কারণে মাঠে নামানো হচ্ছে গোয়েন্দাদের। একই সাথে হরতালে নাশকতা সৃষ্টিকারীদের আইন- শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে চিহ্নিত করতে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করার উদ্যোগও নিয়েছে সরকার।

প্রসঙ্গত, শুধু গত মার্চ মাসেই বিভিন্ন রাজনৈতিক দলের ডাকে দেশে ১৪ দিন হরতাল পালিত হয়েছে। এতে ওই মাসে সরকারি ছুটি ও হারতালের কারণে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ২১ দিন বন্ধ থাকে। প্রতিষ্ঠানগুলো এ সময় কোন ধরনের কার্যক্রম চালাতে পারেনি। এতে তারা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া চলতি মাসের প্রথম ১০ দিনের মধ্যে ৪ দিন হরতাল ডাকে বিএনপি-জামায়াত ও ছাত্রশিবির। এমনকি ঘাতক দালাল নির্মূল কমিটিও ছুটির দিন ২৪ ঘণ্টার হরতাল ডেকেছিল।

সূত্রটি আরো জানিয়েছে, সরকারের পক্ষ থেকে পুলিশ প্রশাসন ও গোয়েন্দা সংস্থাগুলোকে এ ব্যাপারে কঠোর নির্দেশ দেয়া হয়েছে। তাদের বলা হয়েছে, দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা করতে তারা যেন কঠোর অবস্থানে থাকে। একই সঙ্গে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে তাদের তাত্ক্ষণিক কার্যকর পদক্ষেপ গ্রহণেরও নির্দেশনা দেয়া হয়েছে।Click this link

বিষয়: বিবিধ

১৬৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File