গালফ ড্রাইভিং লাইসেন্সধারীদের সরাসরি কাতারী লাইসেন্স গ্রহণের সুযোগ বন্ধ

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ২৮ মার্চ, ২০১৬, ১১:৪৫:১২ সকাল



গালফ ড্রাইভিং লাইসেন্সধারীরা এখন থেকে কাতারে আর সরাসরি ড্রাইভিং লাইসেন্স পাচ্ছেন না। দীর্ঘদিন থেকে চলে আসা গালফ ড্রাইভিং লাইসেন্স প্রদর্শন পূর্বক কাতারী ড্রাইভিং লাইসেন্স গ্রহণের নিয়ম রহিত করা হয়েছে।

নতুন নিয়ম অনুযায়ী গালফ ড্রাইভিং লাইসেন্সধারী কোন ব্যক্তি যদি কাতারী ড্রাইভিং লাইসেন্স গ্রহণ করতে চান, তাহলে তাকে সরাসরি একটি রোড টেস্টের জন্য আবেদন করতে হবে। রোড টেস্টে কৃতকার্য হলে সরাসরি তাকে কাতারী ড্রাইভিং লাইসেন্স প্রদান করা হবে।

উপরোক্ত নিয়ম আমেরিকান ও ইউরোপিয়ান ড্রাইভিং লাইসেন্সধারীদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা এবং নেপালী ড্রাইভিং লাইসেন্সধারীদেরকে ড্রাইভিং স্কুলের ফুল কোর্সে ভর্তি হয়েই ড্রাইভিং লাইসেন্স গ্রহণ করতে হবে। রোড টেস্টে মাত্র ২বার টেস্ট দেয়ার সুযোগ থাকবে।

বিষয়: বিবিধ

২২০০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

363894
২৮ মার্চ ২০১৬ সকাল ১১:৫১
বাকপ্রবাস লিখেছেন : রোড টেস্ট আগে ৩বার ছিলোনা?
২৮ মার্চ ২০১৬ দুপুর ১২:১২
301794
আধা শিক্ষিত মানুষ লিখেছেন : জি স্যার।
২৮ মার্চ ২০১৬ দুপুর ১২:৩৫
301803
বাকপ্রবাস লিখেছেন : ভাগ্য ভালো আগে নিয়ে ফেলেছি, এখন অনেক টাফ হয়ে যাচ্ছে
363904
২৮ মার্চ ২০১৬ দুপুর ০১:২৭
আবু জান্নাত লিখেছেন : প্রায় দুবছর আগেও এই আইন কাতারে ছিল। আমার এক কাজিন ডুবাইতে ৫বছর ড্রাইভিংয়ের চাকুরি করে দুবছর আগে কাতার যায়, সেখানে রোড় টেষ্ট দিয়েই তাকে লাইসেন্স নিয়ে হয়েছে। (দুই বছর আগের কথা বলছি)।

আমিরাতে তো পৃথিবীর কাউকে সরাসরি লাইসেন্স ৫ বছর আগে থেকেই বন্ধ, প্রথমে ট্রাফিক ডিপার্টমেন্টে ফাইল ওপেন করে ৪দিনে ৮ঘন্টাি থিউরি ক্লাস করতে হবে। ৫ম দিনে ওলার এক্সামে পাস করলে মিনিমাম ২মাস পর রোড ষ্টেস্ট নিবে। প্রথম চান্সে ফেল করলে নতুন করে স্কুলে ভর্তি হয়ে ফুল ফি পেমেন্ট করে শুরু থেকে নিয়মিত ক্লাস করতে হয়। নতুনদের মতই স্টেপ বাই স্টেপ শেষ করতে হয়।

অবশ্য একটি সিস্টেম আছে, তা হলো স্কুলে ভর্তি হয়ে একটি অভ্যন্তরীন স্টেষ্ট দিয়ে ক্লাস কিছুটা কমতি করা যায়। যেমনটি আমি করেছি।

ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File