তোমরা যারা শিবির করো

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ২২ ডিসেম্বর, ২০১৩, ০৩:০১:২৪ দুপুর

তোমরা যারা শিবির করো, তাদের বলছি। যারা ইসলামী ছাত্র শিবিরের বর্তমান সদস্য কেবল তাদেরকে বলছি।

এক এক করে চলে গেলো আঁধার ঘেরা আরেকটি বছর। এই ঘন অন্ধকারে তোমরা চলেছো হযরত উমর রা. এর যোগ্য উত্তরসূরী হয়ে নিরলস ভাবে। গত বছর এমন দিনের দূর্যোগ পূর্ণ সময়েও তোমরা তোমাদের সাংগঠনিক ঐতিহ্যকে ভূলে যাওনি। যথা সময়ে তোমাদের সভাপতি নির্বাচনের কাজ সম্পন্ন করেছো। শেখ হাসিনার ডিজিটালের স্বপ্ন এনালগে থাকলেও তোমরা ডিজিটাল প্রক্রিয়াতে তোমাদের নির্বাচন সম্পন্ন করেছো।

এ সপ্তাহেই তোমাদের এক সহকর্মীর সাথে আমার কথা হলো। বাপরে বাপ! বললো মাত্র ৬ মাসে সে তার সাংগঠনিক এলাকার বার্ষিক পরিকল্পনার ম্যানপাওয়ার বৃদ্ধির কাজ ১২০% সম্পন্ন করেছে। এত ঘন অমানিশার মাঝেও তোমরা দাওয়াত ইলাল্লাহর কাজ, সত্য ও সুন্দর এর প্রতিষ্ঠার জন্য একদল সৎ আর সুন্দর মানুষ তৈরীর কাজ তোমরা ভূলনি। তোমাদের নানা বিশেষণে বিশেষায়িত করলেও এখনো তোমাদের নৈতিকতা নিয়ে কেউ কথা বলেনি। তোমাদের বিরুদ্ধে চাঁদাবাজির কোন অভিযোগ এখনো কেউ দেয়নি। তোমাদের বিরুদ্ধে এখনো তহবিল তসরুফের কোন অভিযোগ কেউ করেনি। দিন দিন তোমাদের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

ভাবছিলাম তোমাদের নতুন সাংগঠনিক বছর নিয়ে। তোমরা এই ক্ষণে কি সিদ্ধান্ত নেবে। তোমাদের সিপাহ সালার এখন কারাগারের অন্ধকার প্রকোষ্টে। তোমাদের মুরব্বীরা একই কারাগারে থাকার কারণে দীর্ঘদিন থেকে জামায়াতে কেন্দ্রীয় আমীর নির্বাচন স্থগিত রয়েছে। আমার দৃঢ় বিশ্বাসঃ যতদিন তারা কারাগারে থাকবেন, ততদিন নির্বাচন বন্ধ থাকবে অথবা কারাগারে থেকেই তারা নির্বাচিত হবেন।

তোমাদের সাংগঠনিক সেশন শুরু হচ্ছে। ড. শফিকুল ইসলাম মাসুদ যখন কেন্দ্রীয় সভাপতি থাকাকালীন সময়ে ডক্টরেট ডিগ্রী নিলেন, তখন তোমরা গর্ব করে বলতে যে, একটি ছাত্র সংগঠনের সভাপতি থাকা অবস্থায় এ ডিগ্রী অর্জন বাংলাদেশের ছাত্র রাজনীতির ইতিহাসে বিরল। তোমাদের বর্তমান সভাপতি মজলুম এক ছাত্র নেতা। তিনি যদি কারাগারে থাকাকালীন আবার সভাপতি নির্বাচিত হন, তাহলে কেমন হয়? আমার তো মনে হয়ঃ তার প্রতি তোমাদের ভালবাসা, আন্তরিকতা, আনুগত্য ইত্যাদির এক পরম বহিপ্রকাশ করার এটি একটি সুযোগ।

বিধায়, তোমরা যারা শিবির করো, তাদের অনুরোধ করবোঃ ছাত্রনেতা দেলাওয়ার হোসাঈন কে আবার কেন্দ্রীয় সভাপতি নির্বাচন করে শিবিরের ইতিহাসে এবং বাংলাদেশের ছাত্র রাজনীতির ইতিহাসে আরেকটি নজির সৃষ্টি করতে।

তোমাদের সকলের জন্য রইল অনেক অনেক ভালবাসা এবং দিল উজাড় করা দোয়া। মায়াস্সালাম।

বিষয়: রাজনীতি

১৩৫৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File