কাদের মোল্লার গায়েবানা জানাযা, বেগবান জামাত শিবির, ভীতু প্রবাসীরা

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ২২ ডিসেম্বর, ২০১৩, ০৮:১৩:৩৫ সকাল

আমি এখন প্রবাস থেকে দেশে। সে সুযোগে হাজির হয়েছিলাম শহীদ আব্দুল কাদের মোল্লার গায়েবানা জানাযাতে-সিলেট সরকারী আলীয়া মাদ্রাসা মাঠে। জনতার স্বতঃস্ফূর্ত উপস্থিতিতি জানান দিয়েছে যে, এই কাদের মোল্লা সেই কসাই কাদের মোল্লা নন।

জানাযা পূর্ব সমাবেশে বক্তব্য রাখলেন অনেকেই। সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ডাক্তার সায়েফ আহমদ যা বললেন, তাতে সকলের চোঁখ অশ্রু শিক্ত হয়ে উঠলো। কিন্তু যে কথাটা বলে তিনি তার বক্তব্য শেষ করলেন, তাকে গর্জে উঠলো সিলেট আলীয়া মাদ্রাসা ময়দান। তিনি বললেনঃ

- ৩বছর থেকে তিনি আর তিনির সহকর্মীরা নিজের বাসায় থাকতে পারেন না। এখানে সেখানে রাত কাঠাতে হয়।

- সন্ধ্যা হলে মানুষ বাসায় ফিরে, আর সিলেট শহরের জামাত শিবিরের কর্মীরা বাসা থেকে বের হয়ে রাত কাটানোর জন্য একটু আশ্রয়ের খোঁজে ঘুরতে থাকে।

- যে ডাক্তার সায়েফ প্রতিদিন ইস্ত্রি করা জামা পরে বাসা থেকে বের হতেন, সেই সায়েফ এক সাপ্তাহ এক জামা পরে কাটাতে হয়, আর এটা সিলেট জামায়াতের সকল নেতা কর্মীর অবস্থা।

- সিলেট শহরে ৩জনের একটা মিছিল করতে দেয়না পুলিশ। দেখা মাত্র সরাসরি গুলি করে।

- অনেক ভাই আছেন, যারা দিনের বেলা ১বার খাওয়া জুটেনা।

- অনেক ভাই আছেন, যারা নিজের বাসায় থাকতে পারেন না। সম্ভাব্য অন্য যার বাসায় থাকবেন বলে মনে করেন, সেখানেও পুলিশ হামলা চালায়-তাই বনে জঙ্গলে অথবা অন্য কোন অজ্ঞাত স্থানে থাকতে হয়।

- অসুস্থ ভাইয়রা চিকিৎসা নিতে পারেন না। হাসপাতালে গেলে সেখানেও পুলিশ হাজির হয়।

কিন্তু ডাক্তার সায়েফ বক্তব্যে শেষ পর্য্যায়ে এসে পুলিশকে হুশিয়ার করে বলেনঃ

যদি আজ হতে কোন বাসায় পাকাড়াও অভিযান চালানো হয়, তাহলে বরদাশত করা হবেনা। উচিত শিক্ষা দেয়া হবে।

আমরা যারা প্রবাসে থাকি, তারা দেশের পরিস্থিতিতে ভীষণ উদ্বিগ্ন। আমি যখন দেশে আসছি, তখন অনেকেই বাঁধা দিয়েছেন এই পরিস্থিতিতে দেশে না আসতে। অনেকে আসার কথা ছিল।কিন্তু টিকেটের তারিখে পরিবর্তন করে যাত্রা পিছিয়ে নিয়েছেন। পরিস্থিতির উন্নতি হলে তারা দেশে আসবেন বলে ভাবছেন।

দেশে এসে যা দেখলামঃ

১। এক বছর আগে যখন দেশে এসেছিলাম, তখনকার পরিস্থিতির চেয়ে এখন পরিস্থিতি অনেক অনুকূলে। তখন জামায়াত শিবির ছিল চরম প্রতিকূল অবস্থাতে। বর্তমানে জামায়াত শিবির বিজয়ের দ্বারপ্রান্তে এমন হালতে।

২। প্রবাসে থেকে আমরা যারা ভাবি যে, জামায়াত শিবির কাহিল অবস্থায় দিনাতিপাত করছে-তাদের ধারণাকে মিথ্যা প্রতিপন্ন করে দেশের ময়দানী জামায়াত শিবির কর্মীরা অনেক অনেক বেগবান। সকাল সন্ধ্যা কিংবা রাত-সব সময়ে তারা ময়দানে বীরদর্পে-দূর্নিবার গতিতে।

৩। দেশের নানাবিদ আওয়ামী চ্যালেন দেখে এবং ময়দান থেকে দূরে অবস্থান করে আমরা প্রবাসীরা সাংঘাতিক ধরনের ভীতু হয়ে আছি। আমাদের মানসিক অবস্থা আর ময়দানের অবস্থার মাঝে আকাশ পাতাল ফারাক। আমরা প্রবাসীরা ভীতু কাপুরুষ। দেশের ময়দানে কর্মরতরা সিংহ শার্দূল আর বেগবান।

দেশের অবস্থা খুব ক্রান্তিকালে। যে কোন সময় এই জালিম সরকার হারিয়ে যাবে, পরাজিত হবে ইনশাআল্লাহ।

বিষয়: বিবিধ

১২৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File