প্রধানমন্ত্রী কি বলেছিলেন মুন্নী সাহাকে?

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ৩০ সেপ্টেম্বর, ২০১৩, ০১:৩৬:২১ দুপুর



প্রধানমন্ত্রীর অফ দ্যা রেকর্ড বক্তব্য প্রকাশ হবার ভয়ে মুন্নী সাহার ক্যামেরা কেড়ে নেয়া হয়েছে এমন খবর সবার জানা আছে।

কিন্তু প্রশ্ন হচ্ছেঃ যার প্রতি এমন আস্তা বা বিশ্বাস নাই, তাকে অফ দ্যা রেকর্ড বক্তব্য বলতে গেলেন কেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী কথাগুলো বলার পর "অফ দ্যা রেকর্ড়" বলেছেন না আগে? আমার তো মনে হচ্ছে পরে বলেছেন। কারণ আমাদের প্রধানমন্ত্রীর বেশী কথা বলার বা পরিণতি না বুঝে কথা বলার বদ অভ্যাসটা আছেই।

একজন প্রধানমন্ত্রী একজন সাংবাদিককে অফ দ্যা রেকর্ড কথা বললেন। কি এমন সাংঘাতিক কথা যা মিডিয়াতে আসলে অসুবিধা হতে পারে ভেবে ক্যামেরা কেড়ে নেয়ার মতো ঘটনা ঘটলো এবং তা দেশের মাটিতে নয়, বিদেশে এবং আমেরিকাতে। জাতির জানার কি অধিকার রয়েছে যেই সাংঘাতিক কথা গুলো। যারা নিজেদের জানু সাংবাদিক বলে জাহির করতে চান, তাদের চ্যালেঞ্জ দিতে চাই যে, আপনার যোগ্যতা দিয়ে তা প্রকাশ করুন। জাতির প্রয়োজনে তা প্রকাশ করুন।

প্রধানমন্ত্রীর অনুমতি ছাড়া নাকি তার বক্তব্য রেকর্ড করা হয়েছে। তাহলে জানতে ইচ্ছা করে যে, মিডিয়াতে যাদের বক্তব্য বা ছবি আসে, তার সব কি অনুমতি নিয়ে প্রকাশ করা হয়? যদি না হয়, তাহলে প্রধানমন্ত্রীর জন্য ব্যতিক্রম হবে কেন?

ইদানিং লক্ষ্য করছি যে, কাকে কাকের গোশত খাওয়া শুরু করেছে। আগে জানতাম যে, কাকে কাকের গোশত খায়না। ইদানিং দেখছি আওয়ামীলীগ আর প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতে আসতে কতিপয় সাংবাদিক আচ্ছা তেল নিউজ শুরু করেছেন। আর এক্ষেত্রে খ্যাতনামা সাংবাদিকদেরকে ব্লাকমেইল করছেন। নিজের স্ব গোত্রীয়রাও রক্ষা পাচ্ছেন না।

নিরপেক্ষতার কখা শুধু মুখে বলা হয়। কিন্তু সরকারকে তেল মারতে মারতে সোবহান মিয়া আওয়ামীলীগের নমিনেশন নিলেন। এর পর তথ্য উপদেষ্টা হয়ে এখন মুখে কুলুপ।

কথা বললে বলার আছে অনেক কিছু। কিনতু এখন এতো কথা নাই। শুধু একটাই জিজ্ঞাসাঃ প্রধানমন্ত্রী কি বলেছিলেন মুন্নী সাহাকে??

বিষয়: রাজনীতি

২৩৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File