Rose Roseমিলন মেলা পোষ্ট {৪} বিষয়ঃ মেরাজ Rose Rose

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ১১ মে, ২০১৩, ০৫:০৩:৩১ বিকাল

((আমি অত্যন্ত দূঃখের সাথে জানাচ্ছি যে, আমার একজন সহকর্মী ইনতিকাল করেছেন। তাই আমাকে মিলন মেলার নির্ধারিত সময়ে জানাযার নামাযে থাকতে হবে। তাই আগেই পোষ্ট দিয়ে দিলাম। আপনারা যারা আছেন, তারা চালিয়ে নিবেন আশা করি।))

আস্সালামু আলাইকুম।

মিলন মেলার ৪র্থ আসরে সবাইকে সালাম ও শুভেচ্ছা। আধা শিক্ষিত মানুষে ব্লগ কুঠিরে সবাইকে স্বাগতম। আজকের মিলন মেলার বিষয়ঃ মেরাজ।

এ বিষয়ে আজ আমরা শুনবো জ্ঞানী-গুনী ব্লগারদের অভিমত। আধা শিক্ষিত মানুষের জিজ্ঞাসাঃ

আল্লাহর নবী সা. কোন একরাতে ঘর থেকে বের হয়ে মক্কা থেকে বায়তুল মুকাদ্দাসে গিয়ে রাসূলদের ইমামতি করে, সিদরাতুল মুনতাহা হয়ে তার রবের সাক্ষাত করে ফিরে আসলেন মিনিষে।

এসে দেখলেন-১. অজুর পানি এখনো গড়িয়ে যাচ্ছে। ২. বিছানা এখনো গরম রয়ে আছে। ৩. দরজার শিকল এখনো নড়াচড়া করছে। তিনি মেরাজে গিয়ে নামায নিয়ে আসলেন। জান্নাত জাহান্নাম ইত্যাদি দেখে আসলেন।

কিন্তু আমাদের জন্য মেরাজের এই ঘটনাতে কি শিক্ষা রয়েছে? কেন রাসূল সা. কে এই ওখানে নিয়ে যাওয়া হলো? রোযা, হজ্জ, যাকাত ইত্যাদির মতো নামাযকে কেন ওহীর মাধ্যমেই প্রদান করা হলো না? মিরাজের তথ্য ভিত্তিক শিক্ষা কি কি?

আসুন! আমরা মতামতের মাধ্যমে শেয়ার করি উপরোক্ত প্রশ্নাবলীর উত্তর। অশিক্ষিত আর আধা শিক্ষিত জনে বিলেয়ে দেই শিক্ষার আলো অকৃপন ভাবে। শুরু হোক তাহলে আজকের মিলন মেলা।

লক্ষণীয়ঃ মিলন মেলার নিয়ম সেই আগের মতো।

বিশেষ দৃষ্টি আকর্ষণীঃ

আধা শিক্ষিত মানুষকে এখন ফেইস বুকেও পাওয়া যায়।

বিষয়: বিবিধ

২২৯০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File