কাতারঃ বিডি টুডে ব্লগে ব্লগার তৈরীর উদ্দেশ্যে ব্যতিক্রমী কর্মশালা

লিখেছেন লিখেছেন আধা শিক্ষিত মানুষ ১১ এপ্রিল, ২০১৩, ১২:৫৬:১৭ রাত

ব্লগার। এখন বাংলাদেশে একটি অতি আলোচিত বস্তু। ব্লগারদের এখন মানুষ ভাল চোখে দেখছেনা। কিন্তু ব্লগার জিনিসটাতো খারাপ না।

কিছু অতিউৎসাহী নাস্তিক ব্লগাররা ব্লগ পাড়াটাকে একদম বরবাদ করে দিয়েছে। অথচ ব্লগে লিখে লিখে একজন বড় মাপের লেখক হওয়ারও সুযোগ রয়েছে। যদি বিশ্বাস না হয় তাহলে এসবি ব্লগের ব্লগারদের নিয়ে যে সংকলন বের হয়েছে "স্বপ্ন দিয়ে বোনা" শিরোনামে-তা একবার দেখা যেতে পারে।

ব্লগের দুনিয়ায় বিচরণ করে সত্য আর সুন্দরের দিকে কি ভাবে মানুষকে আহবান করবেন, কিভাবে সুস্থ সংস্কৃতির চর্চা করবেন-ইত্যাদি বিষয় নিয়ে গতকাল মধ্যপ্রাচ্যের রাজধানী কাতারে অনুষ্ঠিত ব্লগার তৈরীর এক ব্যতিক্রমী কর্মশালা। বিশেষ করে বিডি টুডে ব্লগের ভিজিটরদের ব্লগারে পরিণত করার উদ্দেশ্যেই আয়োজিত হয় এ কর্মশালা।

নিয়মিত ফেইস বুক ইউজ করেন, অনলাইনে দীর্ঘ সময় বসবাস করেন, ফেইস বুকে মাঝে বিদ্যমান দরকারী বেদরকারী ছবি আর ভিডিও ক্লিপ দেখে অযথা সময় নষ্ট করেন-এমন সব অর্ধশতাধিক প্রবাসী নিয়ে এক মিলনমেলার আয়োজন করে "বিকিউএসপি"।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডিটুডে এর ব্লগার আবু শাহাদাত চৌধুরী। অনুষ্ঠান উপস্থানায় ছিলেন আধা শিক্ষিত মানুষ। আর আলোচনা পেশ করেন ব্লগার আবু আফরাহ এবং ওয়াহিদুল ইসলাম।

অনুষ্ঠানে বিডিটুডে ব্লগে একাউন্ট তৈরী, কমেন্ট করার পদ্ধতি, পোষ্ট লিখার নিয়ম, ব্লগের ব্যবহার, ফেইস বুক আর ব্লগের মাধ্যমে সুস্থ সংস্কৃতির চর্চা, সত্য আর সুন্দরের পথে ইন্টারনেটের মাধ্যমে আহবান করা ইত্যাদি বিষয় হাতে কলমে শিক্ষা দেয়া হয়।

অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করা হয় যে, সহসাই সমবেত অনলাইন এক্টিভিস্টরা তাদের তৎপরতার মাধ্যমে বিডিটুডে ব্লগে একটি নিজস্ব প্লাটফরম তৈরী করতে পারবে।

সবাইকে ধন্যবাদ জানিয়ে সভাপতি যখন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন, তখন ঘড়ির কাঁটায় রাত ১১টা।

বিষয়: বিবিধ

১২৯৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File