শাহবাগে অ-সভ্য আন্দোলন কারীরা যা করবেন.......

লিখেছেন লিখেছেন দেবা ১৪ ফেব্রুয়ারি, ২০১৩, ০৩:০৯:১৬ দুপুর

শাহবাগে আন্দোলন কারীরা জামাত পরিচালিত প্রতিষ্ঠানগুলো বর্জনের কথা বলেছেন। এই প্রতিষ্ঠানগুলো বর্জনের পর তারা যা করবেন তা নিচে বর্ণনা করা হল।

১। তারা ইসলামী ব্যাংকের পরিবর্ততে দেশের সবচেয়ে বিখ্যাত ব্যাংক সোনালী ব্যাংক ব্যবহার করবেন। এই ব্যাংক অতি যত্নসহকারে আপনার টাকাকে নিজের টাকা মনে করে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেয়। এই ব্যাংক কিসের জন্য বিখ্যাত তা বাংলাবাসী ভাল করে জানে।

২। তারা নিজেরা বা তাদের ভাই,বোনকে বা সন্তানদেরকে শিবির পরিচালিত প্রবাহ, রেটিনা কোচিং সেন্টারে না দিয়ে দেশের নাম্বার ওয়ান কোচিং সেন্টার পরিমল কোচিং সেন্টার এবং লীগ কোচিং সেন্টারে দিতে পারেন। উল্লেখ্য পরিমল কোচিং সেন্টারে শুধুমাত্র মেয়েদের ভর্তি করানো হয়। এই কোচিং সেন্টারে ভর্তি হতে হলে মেয়েদেরকে অবশ্যই সুন্দর, লম্বা, ভাল ফিগারের অধিকারী হতে হয়। এই কোচিং সেন্টারে পরিমল সাহেব নিজ হাতে অতি যত্নসহকারে ডিজিটাল পদ্ধতিতে ছাত্রীদের শেখান। এইখানে কি কি শিখানো হয় তা কিছুদিন পরে ভিডিও আকারে বিভিন্ন ওয়েব সাইটে প্রকাশ করা হয়। অন্যদিকে লীগ কোচিংসেন্টার একটু ভিন্ন ধর্মী কোচিং সেন্টার। পুরুষদের ক্ষেত্রে যারা বৃদ্ধ এবং দাড়ীওয়ালা তাদের শিখানো হয় দাড়ী টেনে আর যাদের দাড়ী নেই তাদের শিখানো হয় ঘাড় ধাক্কা এবং কিল ঘুষি দিয়ে। যারা কম বয়স্ক তাদেরকে পিটিয়ে তক্তা করে শিক্ষা দেওয়া হয়। মেয়েদের বেলায় অবশ্য তাদের কোন বাচ-বিচার নেই। কালা,ধলা, লম্বা,বেটে এগুলো তারা কেয়ার করে না এমনকি মহিলা পুলিশ হলেও তাদের কোন সমস্যা নেই। তারা একজনে শিক্ষা দিতে না পারলে গণশিক্ষা দেয়।

৩। শাহবাগ আন্দোলনকারীরা ফ্রুটিকা জুসের পরিবর্তে প্রাণ জুস খেতে পারেন। এই জুসের বোতলের ভিতরে অনেক কিছু ফ্রি পাওয়া যায় যেমন- মাছি, তেলাপোকা, কাগজের টুকরা।

বিষয়: বিবিধ

১১৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File