কেন এই মিথ্যাচার? কেন এই কুৎসা রটনা?

লিখেছেন লিখেছেন শিখা ১১ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৫১:২২ সকাল

আজ যখন মুক্তিযুদ্ধে মানবতার বিরুদ্ধে অপরাধের বিচার চলছে তখন একশ্রেণীর মানুষ বিশেষ করে জামায়াত শিবিরের কর্মীরা মিথ্যাচার এবং কুৎসা রটনায় মশগুল হয়ে পড়েছে। পাকিস্তান ১৯৭১ সালে মুসলিম হয়ে আর এক মুসলিমের উপর অস্ত্র চালনা করেছে। মা বোনদেরকে ধর্ষণ করেছে। এটা কি অন্যায় ছিলনা? ৪৭ এর ভারত ভাগের পর পাকিস্তান প্রথমেই ভাষা কেড়ে নিতে চেয়েছে। উর্দুকে একমাত্র রাষ্ট্র ভাষা করতে চেয়েছে। অথচ সেসময় পূর্ব পাকিস্তানে মাত্র ৭ শতাংশ মানুষ উর্দুতে কথা বলত। এরপর অনেক নাটক করেছে পশ্চিম পাকিস্তানী শাসকের। অনেক ঘটনার পর ১৯৭০ সালে নির্বাচনে বাঙালীরা নির্বাচনে সংখ্যাগোরিষ্ঠতা পেয়েও ক্ষমতায় যেতে দেয়নি পশ্চিম পাকিস্তানীরা। তথাপি তারা ১৯৭১ সালে ২৫ মার্চ বাংলার মুসলমানদের উপর তাদের সেনাবাহিনী লেলিয়ে দেয়। এটা ছিল অন্যায় যুদ্ধ যা পশ্চিম পাকিস্তান চাপিয়ে দেয়। যারা অন্ধ পাকিস্তানপন্থী তারা এটাকে ভারতের বিচ্ছিন্নতা বলে থাকেন। তাদেরকে বলি যে বাঙালীরা কি ৪৭ সালেই ভাগ হতে চেয়েছিল?২৩ টি বছর আমরা পাকিস্তানের সাথে থেকেছি। কিন্তু তারা সব সময় আমাদেরকে ছোট করে দেখেছে। বাংলার মুসলমানদেরকে তারা ছোট করে দেখেছে। তারা বলত আমরা নাকি নিম্ন হিন্দুদের জারজ সন্তান। এক মুসলিম কি অন্য মুসলিমকে এমন কথা বলতে পারে? বাঙালীরা অন্যায়ের প্রতিবাদ করেছে। কিন্ত বাংলার জামায়াত, ছাত্র সংঘ, আল বদর, আলশামস, রাজাকার ইত্যাদি বাহিনকী গঠন করে এদেশের নিরীহ মানুষদের উপর অত্যাচার করেছে। আজ জামায়াত শিবির যে মিথ্যাচার করছে সেটা কি ন্যায়বিচার? ১৯৭১ সালে তারা কি অন্যায় যুদ্ধে পাকিস্তানকে সহায়তা করেনি? লুটপাট অগ্নি সংযোগ করেনি? রায়ের বাজারের বুদ্ধিজীবী হত্যাকাণ্ড কি মিথ্যা? হাজার হাজার বাঙালী মুসলমানদেরকে পাকিস্তানী বাহিনী আর তাদের এদেশীয় দোষরা হত্যা করেছে সেটা কি মিথ্যা? জামায়াত শিবির হয়ত বলবে যে, পাকিস্তানীরা এবং তারা এদেশের কাফেরদেরকে হত্যা করেছে। তারা ইসলাম রক্ষা করতে ১৯৭১ সালে ধর্ম যুদ্ধ করেছে। তাদরে বলব পাকিস্তান কি পুরোপুরি ইসলামী রাষ্ট্র? সেখানে কি ইসলাম পুরোপুরি কায়েম হয়ে গেছে?

জামায়াত শিবির বলে যে বর্তমান শাহবাগের আন্দোলন নিয়ে নানা কুৎসা মিথ্যা রটনা করে চলেছে, লাকীর ব্যক্তিগত অসুস্থতা নিয়ে অশালিন মন্তব্য করছে যা তাদের নীচু মনের নীচু চিন্তা চেতনার বহিঃপ্রকাশ। মিথ্যাচার করে বেশিদিন টিকে থাকা যায়না। আজ যারা তরুণ জামায়াত শিবির তারা আসলে সঠিক ইতিহাস থেকে অনেক দূরে। তাই সথ্যকে মিথ্যা বলতে তাদের বিবেকে বাধেনা।

একটি রাষ্টও ধর্ম নিরোপেক্ষ হলেই কেবলমাত্র সেখানে সব ধর্মের লোক স্বাধীন ভাবে ধর্ম পালন করতে পারে। মহানবী স. কি জোর করে ধর্ম চাপিয়ে দিয়েছেন? লাকুম দিনুকুম ওয়াল ইয়াদিন, ধর্ম নিরোপেক্ষতাকে ইঙ্গিত দেয়না? রাসুল ইসলামী রাষ্টে সকল ধর্ম স্বাধীন ভাবে পালন করতে পারবে বলে আইন করেননি? এটা কি তার ধর্ম নিরোপেক্ষতাকে সমর্থন করেনা? ধর্মের ব্যাপারে কোনো জোর জবরদস্তি নেই এ কথাও কি ধর্ম নিরোপেক্ষতাকে সমর্থন করেনা? আজ পাকিস্তানে কি হচ্ছে? ধর্মের নামে সেখানে মসজিদে বোমা ফুটছে। এটা কোন ধরণের ধর্ম?

বাংলাদেশ ধর্ম নিরোপেক্ষ আছে বলেই এখানে সকল ধর্মের লোকেরা স্থাধীন ভাবে ধর্ম পালন করতে পারছে যেটা পাকিস্তান থাকলে সম্ভব হতোনা। হত্যার বদলে হত্যা, কিসাসের বিধান কি আপনারা ভুলে গেছেন? মানবতার বিরুদ্ধে যারা অপরাধ করে তাদের সবাইকে শাস্তি পেতে হবে সে যে দলেরই হোকনা কোন। জামায়াত শিবিরের মিথ্যাচারকে ধিক্কার জানাই ।

বিষয়: বিবিধ

১২১৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File