বর্ষবরণে বস্ত্রহরণ ।আসামি খুঁজে না পাওয়ায় মামলা নিষ্পত্তির আবেদন

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৫ ডিসেম্বর, ২০১৫, ০১:১৩:২৬ দুপুর



২৫ ডিসেম্বর,২০১৫

বাংলা নববর্ষ পালনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নারীদের যৌন হয়রানির ঘটনায় দায়ের মামলায় কোনো আসামিকে খুঁজে পায়নি পুলিশ।

ফলে দ্রুত মামলাটি নিষ্পত্তির আবেদন জানিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ।

গত মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস ঢাকা মুখ্য বিচারিক হাকিম আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

এতে বলা হয়েছে, বর্ষবরণে যৌন হয়রানির ঘটনা গোপন ও প্রকাশ্য তদন্তে প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হলেও ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চিহ্নিত ৮ জন নারী লাঞ্ছনাকারীকে গ্রেপ্তার করতে না পারা, ঘটনায় জড়িত কোনো আসামির সঠিক নাম-ঠিকানা না পাওয়া এবং তদন্তের সীমা নির্দিষ্ট হওয়ায় মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হলো।

প্রতিবেদনে বলা হয়, ‘মামলার তদন্তে প্রমাণিত হয়েছে প্রচণ্ড ভিড়ের মধ্যে ৮-১০ জন দুষ্কৃতকারী কতিপয় নারীর শাড়ি ধরে টান দেয়। তদন্তে সাক্ষ্য-প্রমাণ ও ঘটনার পারিপার্শ্বিকতায় মামলার অভিযোগ প্রাথমিকভাবে সত্য প্রমাণিত হয়।’

মামলার তদন্তকারী কর্মকর্তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করলে তাহারা মামলার বিস্তারিত বিষয় শুনে মামলাটি অহেতুক মুলতবি না রেখে দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দেন বলেও চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা ১৪ এপ্রিল পহেলা বৈশাখের উৎসবের সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে নারীদের ওপর চড়াও হয়। তারা বেশ কয়েকজনকে বিবস্ত্র করে উল্লাস করতে থাকে।

বিষয়: বিবিধ

১০৬৬ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

355246
২৫ ডিসেম্বর ২০১৫ দুপুর ০৩:৫৪
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
355289
২৬ ডিসেম্বর ২০১৫ রাত ০২:৫৮
কাঁচের বালি লিখেছেন : কি আর করবে?সব ছবির মাধ্যমে প্রকাশ হয়ে গেছে এখন তো আর জামায়াত , বিরোধী দলের দোষ দিতে পারছে না তাই এখন ব্লছে শুধু শাড়ি ধরে টান দিয়েছে !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File