ধর্ম নিয়ে আওয়ামীলীগের রাজনীতিতে দুর্গা এসেছেন। তাহলে তসবি হেজাবের কি দরকার ছিল ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১৭ অক্টোবর, ২০১৫, ১২:৫৯:৫৯ দুপুর



লেখাটির শুরুতেই বলছি - পত্র পত্রিকার খবর প্রমান সহ উল্লেখ করে যদি উপস্থাপন করা হয় , তাহলে আইনগত ভাবেই সেটা সম্পূর্ণ বৈধ। আলোচনা করা সম্পূর্ণ ভাবেই নাগরিকের অধিকার। তাই এখানে লেখাটি উস্কানি অথবা অন্য ধর্মকে হেয় করার জুজুর ভয় দেখিয়ে আইনি জটিলতার কোন সুযোগ নাই। আমাদের দেশ ও জাতি নিয়ে যে কেউ তামাশা করবে , আর আমরা আঙ্গুল মুখে দিয়ে এর প্রতিবাদ ও করতে পারবো না - সেটা হতে পারে না।

এবার আসি মূল কাহিনীতে। আওয়ামীলীগের নেতা , নেত্রী আসলেই কি চান ? তাদের ধর্ম পরিচয় নিয়ে দিন দিন মানুষের মনে প্রশ্ন জাগছে।



মা দুর্গা এসেছেন,এবার ফসল ভালো হয়েছে - শেখ হাসিনা


২০১১ সালে অক্টোবর,

‘‘মা দুর্গা গজে চড়ে এসেছেন বলে এবার ফসল উৎপাদন ভাল হয়েছে’’ মর্মে শেখ হাসিনা ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে যে বক্তব্য রেখেছেন ।

শেখ হাসিনা বলেছেন, আমরা জানি এবং শুনেছি মা দুর্গা প্রত্যেক বছর কোনো না কোনো বাহনে চড়ে আমাদের এ বসুন্ধরায় আসেন। এবার আমাদের দেবী এসেছেন গজে চড়ে। জানি, গজে চড়ে এলে এ পৃথিবী ধন-ধান্যে পরিপূর্ণ হয়ে ওঠে—তা আমরা দেখতেই পাচ্ছি। এবার ফসল ভালো হয়েছে। মানুষ সুখে-শান্তিতে আছে। দেশের জিডিপি বৃদ্ধি পেয়ে ৭ ভাগে দাঁড়িয়েছে।

সম্প্রতি ঢাকেশ্বরী পূজামন্ডপ পরিদর্শনে গিয়ে প্রদত্ত ‘‘মা দুর্গা গজে (হাতি) চড়ে এসেছেন, সেজন্য এ বছর শস্য অধিক ফলন হয়েছে’’ শেখ হাসিনার এ বক্তব্যের নিন্দা জানিয়ে পত্রিকায় প্রকাশিত বিবৃতি



শেখ হাসিনা কোন ধর্মে বিশ্বাসী? তিনি কি ইসলাম ধর্মে বিশ্বাসী, নাকি সনাতন ধর্মে! গত বুধবার ঢাকেশ্বরী পূজামন্ডপ পরিদর্শনে গিয়ে তিনি বলেছেন, ‘‘মা দুর্গা গজে (হাতি) চড়ে আসার কারণে ফলন বেশি হয়েছে।’’ এ বক্তব্যের মাধ্যমে তিনি দেশবাসীকে কি বুঝাতে চেয়েছেন? তিনি কি এক আল্লাহে বিশ্বাসী, না হিন্দু দেবী দুর্গায় বিশ্বাসী?

সফল উত্তরসূরী ওরা.........



মা দুর্গা এমন শক্তি দাও যাতে বিএনপি-জামায়াতের অসুরদেরকে শায়েস্তা করতে পারি :
নৌমন্ত্রী মন্ত্রী শাজাহান খান

মা দুর্গার আগমন ঘটেছিল কিসের জন্য? অসুর বধের জন্য। আপনারাও অসুর বধের জন্য মা দুর্গার কাছে আশীর্বাদ প্রার্থনা , আমাদের এমনি শক্তি দাও যেই শক্তি দিয়ে আমরা বিএনপি-জামায়াত অসুরদেরকে শায়েস্তা করতে পারি। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বৃহস্পতিবার বিকেলে মাদারীপুরের রাজৈর কে জে এস পাইলট ইনস্টিউশন মিলনায়তনে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে পূজারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শেখ হাসিনা মা দুর্গাকে প্রভু হিসেবে মেনে নিলেও কোন মুসলমান তা মানতে পারে না। তাই সহজেই প্রশ্ন জাগে হচ্ছে তা কি ?

বাংলদেশের অধিকাংশ মানুষ এখন কি তাহলে সেই বইটি পড়তে পারবে ?



নৌকা এবং আওয়ামীলীগের রাজনীতি।

আওয়ামীলীগের রাজনীতিতে কারা এবং কোন নিলনকশার উদ্দেশ্যে নৌকা প্রতীক লোগো করেছিল ?



শেখ হাসিনার বহু দিনের একান্ত সহকারী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান রিন্টুর " আমার ফাসি চাই " বইয়ের মধ্যে উল্লেখ আছে নৌকার কিছু কাহিনী।



আমি হিন্দু ও না , মুসলিম ও না - (সৈয়দ আশরাফ,সেক্রেটারি আওয়ামীলীগ
,- ২০১১

আমি হিন্দু ও না মুসলিম ও না।

(সৈয়দ আশরাফ,সেক্রেটারি আওয়ামীলীগ, ২০১১ সালের বক্তব্য )



তসবি হেজাবের কি দরকার ছিল ?


১৯৯৬ এর নির্বাচনের পর আওয়ামীলীগ সংসদে বসার প্রথম দিনে দৃশ্যটা মনে করুন। সবার মাথায় টুপী আর শেখ হাসিনার হাসিনার মাথা হেজাব ।

জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের পোস্টারে এবং তত্কালীন সময়ে শেখ হাসিনা হাতে তসবি , মাথায় হেজাব পরে নির্বাচনের প্রচারণা চালিয়েছিলেন - জাতি এখনো ভুলে যায়নি। তাহলে সহজেই জনমনে প্রশ্ন কাদের খুশি মত এই সব হচ্ছে ? একবার দূর্গা , আরেকবার তসবি হেজাব ?

বিষয়: বিবিধ

৩৩৯১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

346013
১৭ অক্টোবর ২০১৫ দুপুর ০২:১৫
হতভাগা লিখেছেন : ভারত বাংলাদেশের গদি নিয়ন্তা । তাই ভারতকে তুষ্ট রাখতে পারলে গদি লাভ নিশ্চিত ।

ভারত চায় সংখ্যা লঘু হয়েও এদেশে হিন্দুরা প্রতিটা পজিশনে বসিং করবে ।

তাই ভারতের মন পেয়ে সিংহাসনে বসতে এবং সিংহাসন ধরে রাখতে হিন্দুদের তুষ্ট রাখা চাই ।
346040
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:৩২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : প্রকৃত ধর্ম ব্যবসায়ির চরিত্র এইটাই!
346062
১৭ অক্টোবর ২০১৫ রাত ০৮:০৭
শেখের পোলা লিখেছেন : এমন চরিত্রকে বোধহয় মুনাফেকী বলে,যা কাফের অপেক্ষা ভয়ঙ্কর ক্ষতিকর৷ এ সব বলে মনকে শান্ত্বনা দেওয়াই চলে৷ আসলে আমরা আমাদেরই ভুলের খেসারতই দিয়ে চলেছি৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File