মালদ্বীপের প্রেসিডেন্ট ভারতকে সতর্কবার্তা দিতে পারেন। কিন্তু বাংলাদেশ কি পারেনা ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১২ অক্টোবর, ২০১৫, ০৩:৪৫:১২ দুপুর



মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন ভারতকে সতর্কবার্তা দিতে পারেন। কিন্তু বাংলাদেশ কি পারেনা ?

দিন দিন ভারতের সাম্রাজ্যবাদ যেন কষে তাপ্পর খাচ্ছে। নেপালের পার্লামেন্টের পর এবার ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠকে মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন ভারত কে বেশ ভালই শিক্ষা দিয়েছেন।

মালদ্বীপের প্রেসিডেন্টের কার্যালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমাকে প্রেসিডেন্ট বলেছেন, প্রত্যেক দেশের উচিত মালদ্বীপের সার্বভৌমত্বকে সম্মান দেখানো। প্রেসিডেন্ট সাফ জানিয়ে দিয়েছেন, অভ্যন্তরীন বিষয়ে তার সরকার কেনো বিদেশি পক্ষের হস্তক্ষেপ সহ্য করবে না।’

অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে ভারতকে সতর্ক করে দিয়েছে মালদ্বীপ। মালে সফররত ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠকে মালদ্বীপের প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিন এ সতর্কবার্তা দেন।

উল্লেখ করতে হচ্ছে - কিছুদিন পূর্বে চীন ভারতের সীমান্তে মহড়া দিয়ে হুসিয়ার করে দিয়েছে। পাকিস্তান জানিয়ে দিয়েছে সীমান্তে হামলা হলে , ভারতের পক্ষ থেকে পাকিস্তানের উপর আঘাত আসলে তারা বোমা গুলো দিয়েই জবাব দেবে। পাকিস্তান জানিয়েছিল বোমা গুলো আতশবাজি খেলার জন্য তৈরী করা হয়নি। জবাব দেয়ার জন্য তৈরী করেছে।

বিষয়: বিবিধ

১৬৭৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

345409
১২ অক্টোবর ২০১৫ বিকাল ০৪:৩৭
আব্দুল গাফফার লিখেছেন : সাবাস! Applause Applauseধন্যবাদ শেয়ার করার জন্য
345417
১২ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:০৪
শেখের পোলা লিখেছেন : আপনি ভুলে গেছেন যে ৭১ সালে ভারত আমাদের কাঙ্খীত অশ্বডিম্বটি আমাদের হাতে ধরিয়ে দিয়ে আমাদের মাথা কিনে নিয়ে মুখে টেপ সেঁটে দিয়েছে৷আমরা চাঁটাচাঁটি করতে বাধ্য৷ তাই বলে অন্যেরা করবে কেন?
345453
১২ অক্টোবর ২০১৫ রাত ১১:১৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মালদ্বিপে তো কোন লিগ নাই!
345593
১৪ অক্টোবর ২০১৫ রাত ০১:২৫
কাঁচের বালি লিখেছেন : এটা তো আর বাংলাদেশ না যে সব বিলিয়ে দেবে হসিনার মতন !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File