শাহরিয়ার কবির মুরগি সাপ্লাই করতেন , তসলিমার ফ্লাটে ও গিয়েছেন।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০৭ সেপ্টেম্বর, ২০১৫, ০১:৩৩:২৮ দুপুর



মুক্তিযুদ্ধকালে আমি পাক আর্মিদের ক্যাম্পে মুরগী সাপ্লাই থেকে আমেরিকার নিউইয়র্ক শহরের ৯০ ওয়াশিংটন স্ট্রিটে তসলিমা নাসরিনের ভাড়া করা ফ্ল্যাটে সেই শাহরিয়ার কবিরের ভ্রমন। লোকানো যাবে না ওদের কুকীর্তি।



যারা তসলিমা নাসরিনের ভাড়া করা ফ্লাটে যায় , তারা কোন রুচির , কোন গভেষক সেটা সহজে অনুমান করতে একটুই ভুল হবে না।

কিছু দিন পূর্বে কথিত মানবতাবিরোধী অপরাধের আদালতের একজন নারী আইনজীবী কে নিয়ে বিলাস ভ্রমন ও করে এলেন মুরগি সাপ্লাই শাহরিয়ার কবির।

ঘাতক দালাল নির্মূল কমিটির সাবেক আহবায়ক বেগম মোস্তারী শফি লিখিত ‘জাহানারা ইমামের স্মৃতির উদ্দেশে লেখা চিঠি' নামের বইটিতে লিখেছেন, শাহরিয়ার কবির সাহেব নিজে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেননি। এমনকি তিনি মুক্তিযুদ্ধকালে দখলদার পাক আর্মিদের ক্যাস্পে মুরগী সরবরাহ করতেন।

১৫/১২/২০০১ তারিখে রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতার হয়ে মুরগি সাপ্লাই শাহরিয়ার কবির। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। বাংলাদেশের সেনা বাহিনীর বিরোদ্ধে ভুয়া ডকু মেন্ট গুলোর কথা স্বীকার ও করেছিলেন।

তসলিমা নাসরিনের ফেসবুক থেকে কিছু অংশ -



তসলিমা নাসরিনের ফেসবুক থেকে কিছু অংশ - নিউইয়র্ক শহরের ৯০ ওয়াশিংটন স্ট্রিটে একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিলাম ২০০৯ সালে। ওই ওয়াশিংটন স্ট্রিটেই ছিল টুইন টাউয়ার। আমার ফ্ল্যাটটা অদ্ভুত সুন্দর ছিল। ২৩ তলার ওপর।অনেকে বেড়াতে আসতো। একবার শাহরিয়ার কবির এলেন। আমার জন্য সোয়াস্তিকা আঁকা একটা শাড়ি নিয়ে এসেছিলেন। তাঁর একটি ডকুমেন্টারির জন্য আমার দুটো কবিতা রেকর্ড করেছিলেন।

এবার অনুমান করেন আর কোনো কবিকে শাহরিয়ার খুঁজে পান নাই , সামসুল হক যিনি নিজে কবি দাবি করেন ( এক সময়ের তসলিমার কিছুদিনের আনন্দের পুরুষ ) কে দিয়েও সেটা করতে পারতেন। তা না করে একেবারে তসলিমার ফ্লাটে !!

যাই হউক তারা একজন আরেক জনের পরিপূরক সেটা দিনের আলোর মত পরিষ্কার।

আরেক মুক্তি যোদ্ধার বক্তব্য। শাহরিয়ার কবির রাজাকার ছিল কথাটি কাদের সিদ্দিকী ও বলেলেন -

https://www.youtube.com/watch?v=6wUhDWZlyfk

মুক্তিযুদ্ধকালীন সময়ে আহত মুক্তিযুদ্ধা ও শরণার্থীদের সেবা দেয়ার জন্য নিজেই অস্থায়ী হাসপাতাল করেন। সেই ডাক্তার জাফর উল্লাহ বলেছেন -

https://www.youtube.com/watch?v=cusMFiDdWy8

মুক্তিযুদ্ধ নিয়ে আজ যারা বড় বড় কথা বলে মুখে ফেনা তুলেন, তারা কেউ মুক্তিযুদ্ধ করেননি, যেমন শাহরিয়ার কবির এবং মুনতাসির মামুন তাদের অন্যতম l শাহরিয়ার কবির এবং মুনতাসির মামুন কি মুক্তিযুদ্ধা ছিলেন? তারা কেউ মুক্তিযুদ্ধা ছিলেন না।

রাজধানীর আরেক মুক্তি যোদ্ধার বক্তব্য -

https://www.youtube.com/watch?v=ux476rr63J8

নাস্তিক শাহরিয়ার কবির ছিল মুরগী চোর তিনি রাজাকারদের মুরগী সাপ্লাই দিতো ।

বিষয়: বিবিধ

৬৫৯৪ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

340109
০৭ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:২২
কুয়েত থেকে লিখেছেন : দালালী করতে পারলেই সবকিছু হওয়া যায়। কারন মুনাফেকদের শত্রু নেই তবে তাদের ইতিহাস কলংকিত। আপনাকে ধন্যবাদ
340114
০৭ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:৩৯
সুশীল লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
340123
০৭ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:১৯
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : চমতকার সংগ্রহ
আপনাকে স্বাগতম জানাই
অনেক ধন্যবাদ
340127
০৭ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:৪৬
শান্তিপ্রিয় লিখেছেন : এরা জাহান্নামের কীট। এদেরে হতে সাবধান
340135
০৭ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৫:২১
নজরুল ইসলাম টিপু লিখেছেন : কে রাজাকার আর কে রানীকার, সেটা আসল কথা না! ভারতের দালালীতে কে কত পারদর্শী সেটাই মূল বিবেচ্য বিষয়।
341575
১৪ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৭:২৩
কাঁচের বালি লিখেছেন : মোরগ মুরগীর নতুন কাহিনী জানলাম । Thinking Applause

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File