সুপ্রিম কোর্টের আপিল বিভাগে কর্মরত একজন বিচারপতি এই ধরনের বক্তব্য দিয়ে কি অপরাধ করেন নাই ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২০ আগস্ট, ২০১৫, ০১:৩৪:৩৯ দুপুর



সুপ্রিম কোর্টের আপিল বিভাগে কর্মরত একজন বিচারপতি এই ধরনের বক্তব্য দিয়ে কি অপরাধ করেন নাই ? সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তার থাকা র অধিকার কি আছে ?

শেখ মুজিবুর রহমানের হত্যায় জিয়ার মদদ ছিল: বিচারপতি শামছুদ্দিন চৌধুরী মানিক

শেখ মুজিবুর রহমানের হত্যায় জিয়াউর রহমানের ‘প্রত্যক্ষ মদদ’ ছিল বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এ এইচ এম শামছুদ্দিন চৌধুরী। তিনি বলেছেন, বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষীদের সাক্ষ্য, আসামিদের জবানবন্দি ও ৭৫ পরবর্তী সময়ে বিভিন্ন ঘটনা প্রবাহ পর্যালোচনা করলে এমনটিই দেখা যায়।বুধবার সন্ধ্যায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রিস অডিটোরিয়ামে’ শেখ মুজিবুর রহমানের ৪০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ এইচ এম শামছুদ্দিন চৌধুরী এ মন্তব্য করেন।

(ভিডিও লিংক)

http://content.jwplatform.com/previews/WmHvWP4w-nomIysVA

বিচারপতি শামছুদ্দিন বলেন, বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমানের সম্পৃক্ততার ইঙ্গিত বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের লেখা একটি বইতেও আছে। প্রধান অতিথির বক্তৃতায় বিচারপতি এ এইচ এম শামছুদ্দিন চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার ঘটনায় কয়েকজন কর্নেল ও মেজরের সাজা হয়েছে। এ ঘটনায় শুধু তাঁরাই জড়িত ছিলেন না। আরও বড় বড় রুই, কাতলাও জড়িত ছিলেন। তাঁদের একজন খন্দকার মোশতাক, অপরজন জেনারেল জিয়াউর রহমান। বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষীদের সাক্ষ্য, গ্রেপ্তার হওয়া আসামিদের জবানবন্দি ও ৭৫ পরবর্তী সময়ে বিভিন্ন ঘটনা প্রবাহ পর্যালোচনা করলে দেখা যায় বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমানের প্রত্যক্ষ মদদ ছিল।’ এ এইচ এম শামছুদ্দিন চৌধুরী আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় যে কয়জন সেক্টর কমান্ডার ছিলেন, তাঁরা কোথাও না কোথাও যুদ্ধ করেছেন বলে প্রমাণ পাওয়া যায়। কিন্তু জিয়াউর রহমান কোথায় যুদ্ধ করেছেন সে সম্পর্কে কোনো তথ্য নেই। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না। পাকিস্তানের ভাবাদর্শের একজন ব্যক্তি ছিলেন।’

https://shar.es/1tBDfy

বিষয়: বিবিধ

১১৯৪ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

337117
২০ আগস্ট ২০১৫ দুপুর ০৩:০৭
নাবিক লিখেছেন : আওমী সরকারের সুনজরে আসার ফন্দিতেই উনার এ মন্তব্য।
337137
২০ আগস্ট ২০১৫ বিকাল ০৫:২০
ইয়াফি লিখেছেন : এখন পুরোদেশ ডিজিটাল পদ্ধতিতে চলছে। প্রজাতন্ত্রের কর্মকর্তারা দেশ, দেশের মাটি ও মানুষের প্রতি আঙ্গীকারের শফত ভংগ করে এখন বাকশাল কায়েমের সমর্থনে নর্তন-কুন্দনে মেতেছে!
337249
২১ আগস্ট ২০১৫ রাত ০৪:০৬
রক্তলাল লিখেছেন : এই বেকুবটা কয়েকদিন আগে তার চাকুরি হারাবার অবস্থা হয়েছিল
তাই এখন এসব জগাখিছুড়ি মার্কা কথা আওড়াচ্ছে।

হাসিনা আম্মু যেন আবার পিছনে কিছু না দেয় সেজন্যই চাচা আপন প্রান বাচার মন্ত্র জপছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File