অশ্লীল নায়িকারা আসতে পারবে কিন্তু ইসলামী ব্যক্তিত্বের বাংলাদেশ সফরে নিষেধাজ্ঞা। চেতনা বলে একটা কথা আছে না ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০৮ ডিসেম্বর, ২০১৪, ১২:৪১:১৯ রাত



৪ ইসলামী ব্যক্তিত্বের বাংলাদেশ সফরে নিষেধাজ্ঞা আসছে

বাংলাদেশে নিষিদ্ধ অশ্লীল নায়ক নায়িকা , গায়িকা আসতে পারে।

কিন্তু একটি মুসলিম প্রধান দেশে স্বনামধন্য উপস্থাপক ও আন্তর্জাতিক ইসলামী ব্যক্তিত্বের সফরে নিষেধাজ্ঞা ।

পিস টিভি’র চার স্বনামধন্য উপস্থাপক ও আন্তর্জাতিক ইসলামী ব্যক্তিত্বের বাংলাদেশ সফরে নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে সরকার। দেশের এক শীর্ষ গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এসব চিন্তাবিদরা পিস টিভি, ইসলামিক বিভিন্ন চ্যানেল এবং পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে ইসলামের বিভিন্ন বিষয়ে বক্তব্য ও ব্যাখ্যা দিয়ে আলোচিত হয়েছেন।

তারা হলেন -তাঞ্জানিয়ার নাগরিক আবদুর রহিম গ্রিন এবং সৌদি আরবের নাগরিক শেখ আসিম আল হাকিম, ড. শেখ তৌফিক চৌধুরী ও শেখ মুসলেহ খান। এদের মধ্যে আবদুর রহিম গ্রিন বর্তমানে যুক্তরাজ্য, ড. শেখ তৌফিক চৌধুরী অস্ট্রেলিয়া এবং শেখ মুসলেহ খান কানাডার টরন্টোতে বসবাস করছেন। এসব চিন্তাবিদ সম্পর্কে গোয়েন্দা সংস্থাটি তাদের প্রতিবেদনে মন্তব্য আকারে বলেছে, বাংলাদেশে চলমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে আগামী দিনগুলোতে এ জাতীয় আন্তর্জাতিক ইসলামী ব্যক্তিত্বকে বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন বা নিষেধাজ্ঞা আরোপ করা জরুরি মর্মে প্রতীয়মান হয়।

প্রতিবেদনে ইসলামী চিন্তাবিদদের পরিচয় যেভাবে দেয়া হয়েছে: গোয়েন্দা সংস্থাটি আন্তর্জাতিক ইসলামী ব্যক্তিত্বদের সংক্ষিপ্ত পরিচিতিও তুলে ধরেছে।

http://mzamin.com/details.php?mzamin=NTM3MTc=&s=Mg==

তাঞ্জানিয়ার নাগরিক আবদুর রহিম গ্রিন সম্পর্কে বলা হয়েছে, তিনি পিস টিভি এবং ইসলামিক চ্যানেলে বিভিন্ন অনুষ্ঠানে বক্তব্য দিয়ে থাকেন। এছাড়া পৃথিবীর বিভিন্ন দেশে তিনি ইসলামের বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য প্রদান/ ব্যাখ্যা করে থাকেন।

শেখ আসিম আল হাকিম সম্পর্কে বলা হয়েছে, তিনি ১৯৬২ সালে জন্মগ্রহণ করেন। ১৯৮৭ সালে জেদ্দায় বাদশাহ আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাস করেন। পরে উম আল কুইরা বিশ্ববিদ্যালয় মক্কা থেকে তিনি ইসলামী শিক্ষায় ডিপ্লোমা করেন। তিনি ইংরেজি ভাষায় ইসলামের বিভিন্ন বিষয়ে তর্জমা/ব্যাখ্যা উপস্থাপন করে থাকেন। তিনি ইংরেজি বিষয়ে শিক্ষকতা করেছেন। তার হিউম্যান রিসোর্স অ্যান্ড পাবলিক রিলেশন বিষয়ে দক্ষতা রয়েছে। বর্তমানে তিনি সৌদি আরবের একটি পাথর কাটা এবং খনিজ কেন্দ্রে পরিচালক হিসেবে কাজ করছেন। তিনি সৌদি টিভি ও বেতার চ্যানেলে ইসলামী প্রোগ্রামে নিয়মিত অংশগ্রহণ করে থাকেন।

ড. শেখ তৌফিক চৌধুরীর উল্লেখযোগ্য কার্যক্রম সম্পর্কে বলা হয়েছে, সামাজিক সংগঠন মার্সি মিশন-এর প্রতিষ্ঠাতা পরিচালক ও বর্তমান সিইও। মার্সি মিশন হলো মুসলিম বিশ্বের দ্রুত বিকাশমান সামাজিক সংগঠন। তিনি মদিনা বিশ্ববিদ্যালয়ের অধীনে শরিয়া কলেজ থেকে গ্রাজুয়েশন করেন। বহুজাতিক কোম্পানিতে সিইও এবং মেডিক্যাল চিকিৎসক হিসেবে তিনি অস্ট্রেলিয়াতে কাজ করছেন। তিনি পৃথিবীর অনেক দেশ সফর করেছেন। ইসলামী আইন, শরিয়া ইত্যাদি বিষয়ে তিনি সারা বিশ্বে বিভিন্ন টিভি ও মিডিয়াতে বক্তব্য উপস্থাপন করে থাকেন।

শেখ মুসলেহ খানের উল্লেখযোগ্য কার্যক্রম সম্পর্কে বলা হয়েছে, কম্পিউটার প্রোগ্রামিংয়ে পড়াশোনা করেছেন এবং এনালিস্ট হিসেবে পরিচিত। ইসলামী আইন নিয়ে তিনি মদিনা বিশ্ববিদ্যালয় থেকে ডিপ্লোমা করেছেন। কোরান ও বুখারি হাদিস সম্পর্কে তিনি বিস্তর জ্ঞান রাখেন। তিনি পৃথিবীর বিভিন্ন মসজিদে খুতবা এবং বিভিন্ন ইসলামী প্রতিষ্ঠানে ক্লাস নিয়ে থাকেন।

বিষয়: বিবিধ

৬৪০০ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

292263
০৮ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:০২
কাঁচের বালি লিখেছেন : আমরা বাংলাদেশীরা অত্যাধিকচেতনায় হাবুডুবু খাচ্ছি , এমন ভাব যেন ধর্মের আর কোনই প্রয়োজন নেই আমাদের কাছে । একটু বেশী কি করে ফেলছে না ওরা ? এতো চেতনা রাখবো কোথায় ?
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৬
236079
মাহফুজ মুহন লিখেছেন : চেতনা থাকা ভালো , কিন্তু বর্জিত নিষিদ্ধ চেতনা আমদানি করা ভয়ংকর।
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩৯
236114
নোমান২৯ লিখেছেন : বর্জিত নিষিদ্ধ চেতনার জন্য চেতনা আজ চ্যাত্না হয়ে গেছে ভাইয়া|Rolling on the Floor
292271
০৮ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:৪৭
নাছির আলী লিখেছেন : কুকুরলীগ সরকারের কাছথেকে এরচেয়ে বেশি কিছু আশা করা যায় না। অনেক ধন্যবাদ
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৭
236082
মাহফুজ মুহন লিখেছেন : দেশ তো কোনো একটি বিশেষ গোষ্ঠির নয়। দেশ ১৬ কোটি জনতার।
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৪০
236116
নোমান২৯ লিখেছেন : ভাইয়া কোন জগতে আছেন ?Worried Worried দেশ শুধু মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি মানে আওয়ামী লীগের শুধু|Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
292346
০৮ ডিসেম্বর ২০১৪ দুপুর ০২:১৫
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৮
236083
মাহফুজ মুহন লিখেছেন : নিষিদ্ধ অশ্লীল আমদানি করার নেপথ্যে রয়েছে অসামাজিক কাজের উত্সাহ।
292550
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৫৪
নোমান২৯ লিখেছেন : হয়ত কিছুদিন পর দেখব উক্ত নাইকাদের সর্দার্ণিকে ইভটিজিং বিরোধী কোন সংগঠনের বিশেষ দূত বানাইছে| Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
292551
০৮ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৫৫
নোমান২৯ লিখেছেন : অবাক হচ্ছেন? Surprisedআপনি মনে হয় অ্যানালগ বাংলায় আছেন|? Tongue Tongue Rolling on the Floor
ডীজিতাল এ চলে আছেন না হয় অবাক ই হওন লাগব|! Tongue Tongue
292664
০৯ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:২৫
sarkar লিখেছেন : ব্লগে না ডুকলে বুঝা যায়না মানুষ গুলি যেন কেমন হয়ে যাচ্ছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File