ফিলিস্তিনিরা আছে , থাকবে।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৯ জুলাই, ২০১৪, ০৯:২১:২১ সকাল



ইসরাইলের হামলায় গাজা এখন ধ্বংসস্তুপ। মারা গেছে ১ হাজারের বেশি ফিলিস্তিনি। যার বেশির ভাগ নারী ও শিশু। গাজা পরিনত হয়েছে ধ্বংসস্তুপে।

এই পরিকল্পিত কিডনাপ সাজানো যুদ্ধে ইসরাইল কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে। প্রথমে মিশরের মাধ্যমে দেয়া যুদ্ধ বিরতি প্রস্তাব ফিলিস্তনি অধিকার আদায় ও বীর যোদ্ধা হামাস প্রত্যাখান করে।কারন মিশরের ইসরাইল ও মার্কিন মদদ পুষ্ট সিসি সরকারকে বিশ্বাসযোগ্য মনে করে না ফিলিস্তনি হামাস। শেষ পর্যন্ত প্যারিসে যে আলোচনা চলছে তাতে যোগ দিয়েছে কাতার ও তুরস্ক। এই দুই দেশের সাথে ফিলিস্তনি হামাসের ঘনিষ্ট যোগাযোগ আছে

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইহুদিবাদী ইসরাইলের বর্বরতার প্রতিবাদে তেল আবিবে নিযুক্ত রাষ্ট্রদূত ডেকে পাঠিয়েছে ব্রাজিল।বিবৃতিতে আরো বলা হয়েছে- “পরিস্থিতির ওপর বিশেষ গুরুত্ব দিয়ে ব্রাজিল সরকার জাতিসংঘ মানবাধিকার পরিষদে আনা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। এছাড়া, পরিস্থিতি নিয়ে পরামর্শ করার জন্য তেল আবিবে নিযুক্ত রাষ্ট্রদূতকে ডেকে আনা হয়েছে।”ইকুয়েডর সরকারও ইসরাইলি আগ্রাসনের নিন্দা জানিয়েছে। চিলি সরকার ইসরালের সাথে বানিজ্য সাময়িক বন্ধ করে দিয়েছে।

ফিলিস্তিন যোদ্ধের হিসাব পাল্টে যাচ্ছে। চরম আতঙ্কে ইসরাইল।

যে ৩ ইসরাইলিকে অপহরণের সুত্র ধরে ইসরাইল বর্বরোচিত হামলা করেছিল , সেই ৩ ইসরাইলিকে ফিলিস্তিনের হামাস অপহরণ করেনি স্বীকার করেছে ইসরাইলি।

The boys were not killed by Hamas,

http://mondoweiss.net/2014/07/killed-turning-onslaught.html

ফিলিস্তিনের গাজায় ইসরাইলি সামরিক বাহিনীর নৃশংসতার তীব্র নিন্দা করে সাবেক অর্ধ শতাধিক সদস্য রিজার্ভ বাহিনীতে কাজ করতে অস্বীকৃতি জানিয়েছেন। গাজায় চলমান আগ্রাসনে সৈন্য সংখ্যা বাড়াতে ইসরাইল সাবেক সৈন্যদের রিজার্ভ বাহিনীতে তলব করেছে। এ প্রেক্ষাপটেই ওই সৈন্যরা এই চিঠিটি লিখেছেন।এসব সাবেক সেনা সদস্য সামরিক বাহিনীর কাছে যে চিঠিটি লিখেছে তা প্রকাশ করেছ ওয়াশিংটন পোস্ট।

http://www.washingtonpost.com/posteverything/wp/2014/07/23/we-are-israeli-reservists-we-refuse-to-serve/

# প্রায় প্রতিদিন ইসরাইলি সৈন্য নিহত হচ্ছে

# গাজায় ইসরাইলের চরম বিপর্যয়, এই পর্যন্ত ১৬৪ সেনা ‘খতম’ ।

# প্রায় ১৭০০ ইসরাইলি সৈন্য আহত হয়েছে।

# ইসরাইলি জঙ্গি বিমান এফ-১৬ বিমানে আঘাত হেনেছে ফিলিস্তিনি রকেট।

# হামাসের হাতে আটক হয়েছে ইসরাইলি সৈন্য।

# ইসরাইলের মারকাভা ট্যাংক ধ্বংস হয়েছে।

# হামলার ভয়ে ইসরাইলগামী বিমানের প্রায় সব ফ্লাইট বাতিল।

# ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করেছে ফিলিস্তিনের বীরযোদ্ধা হামাস।

বর্বর ইসরাইলি সকল আধুনিক প্রযুক্তিকে হারিয়ে সফল ভাবে ফিলিস্তিনি বীরযোদ্ধাদের তৈরী ড্রোন ইসরাইল থেকে ফিরে এসেছে।

ইসরাইলের একটি ড্রোন ভূপাতিত করেছে ফিলিস্তিনের বীরযোদ্ধা ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

গাজা উপত্যকার আল-তাফাহ এলাকায় ড্রোনটি ভূপাতিত করে হামাস যোদ্ধারা।

হামাস যোদ্ধাদের তৈরি ড্রোন ইসরাইলের গভীরে ওড়ানোর ফুটেজ প্রকাশের পরপরই ইসরাইলের ড্রোন ভূপাতিত করার খবর প্রকাশ করা হয়।

গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনের বীরযোদ্ধা হামাসের নিক্ষিপ্ত রকেট ইসরাইলের গভীরে আঘাত হেনেছে। গাজা থেকে বহু দূরে অবস্থিত হোদ হাশ্যারন , পেতাহ তিকভা, ও তেল আবিবসহ বেশ কয়েকটি শহরে রকেট আঘাত হানার আশঙ্কায় সাইরেন বেজে ওঠে। এর পূর্বে ইসরাইলের এত ভিতরে রকেট হামলা হয়নি।

এছাড়া ফিলিস্তনি হামাস স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে গাজার ওপর আরোপ করা অবরোধ প্রত্যাহার না করা হলে হামাস যুদ্ধ বিরতি বা কোনো ধরনের কথিত শান্তি প্রস্তাব মেনে নেবে না। ফিলিস্তনি হামাস বিবৃতিতে বলেছে, ফিলিস্তিনের উপর থেকে অবরোধ প্রত্যাহার এবং গাজা থেকে সেনা সরিয়ে না নেয়া পর্যন্ত যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানো হবে না। “গাজা উপত্যকা থেকে ইসরাইলি ট্যাংক প্রত্যাহার করা না হলে এবং ফিলিস্তিনিদেরকে তাদের ঘরবাড়িতে যেতে ও লাশ বহনকারী অ্যাম্বুলেন্সগুলোকে স্বাধীনভাবে চলাচল করতে না দিলে যুদ্ধবিরতির কোনো অর্থ হয় না। এ ছাড়া, গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহারের মূল দাবি থেকেও হামাস এক মুহূর্তের জন্য সরে আসবে না।”

অপরদিকে মিশরের প্রস্তাব প্রত্যাখানের মধ্যে দিয়ে হামাস ইসরাইলের এজেন্ট মিশরের সিসিকে গুরুত্বকে কমিয়ে আনার চেষ্টা করছে এবং সিসিকে ডাস্টবিনে ছুড়ে ফেলেছে । সিসি ও তার পৃষ্টপোষক আমেরিকা , ইসরাইলের জন্য বিরাট আঘাত।

এই অভিযানে কতজন হামাস যোদ্ধা মারা গেছে তার কোনো পরিসংখ্যান দিতে পারেনি ইসরাইল। এই সামরিক অভিযানের প্রধান লক্ষ ছিলো হামাসের টানেল বা সুড়ংগ গুলো ধ্বংস করা। কিন্তু টানেল বা সুড়ংগ ভীতি ইসরাইলের মরণ ফাদে পরিনত হয়েছে। কারন খুব কম টানেল চিহৃত করা বা ধ্বংস করা গেছে। সেই টানেল ধ্বংস করে দিচ্ছে মিসরের কুখ্যাত সেনা প্রধান সিসি। খাদ্য ও বস্ত্রসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ভয়াবহ সংকটে পড়তে পারে ফিলিস্তিন। মিশরের গণহত্যার নায়ক সিসি ইসরাইলকে খুশি করতে টানেল ধ্বংস করে দিচ্ছে। টানেল ধ্বংস করে ইসরাইলের তাবেদার জেনারেল সিসিও গাজাবাসীকে নীরবে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া যে সৈন্যকে আটক করা হয়েছে বা আরো হবে তাদের মুক্তির বিনিময়ে ইসরাইলের কাছ থেকে ফিলিস্তিনের বীরযোদ্ধা হামাস বড় ধরনের সুবিধা নিতে পারবে। তা হতে পারে ইসরাইলের কারাগারে আটক ফিলিস্তিনের হামাস নেতাদের মুক্তির বিনিময়ে। এর আগে ইসরাইলি সৈন্য গিলাত শালিতের মুক্তির বিনিময়ে হামাস ১ হাজারের বেশি বন্দীকে ইসরাইলের কারাগার থেকে মুক্ত করেছিলো।

ইসরাইল যে ধরনের আধুনিক যুদ্ধ সরঞ্জাম ও যুদ্ধ বিমান ব্যবহার করছে তাতে হাজার হাজার বেসামরিক নাগরিক হত্যা কয়েক ঘন্টার মধ্যে করতে সক্ষম।বেসামরিক নাগরিক হত্যা করে বিপদে পরে গেছে ইসরাইল। কারণ বিদেশী

স্বেছাসেবক , নিরপেক্ষ আন্তর্জাতিক মানবাধিকার কর্মী , সংঘঠনের তথ্য সহজেই সারা বিশ্বে পৌছে যাচ্ছে।

Human Rights Council 21st Special Session: Human Rights Situation in the Occupied Palestinian Territory, including East Jerusalem

http://www.ohchr.org/EN/NewsEvents/Pages/DisplayNews.aspx?NewsID=14893&LangID=E

রেডক্রস গাজায় সংবাদ সম্মেলন করে জানিয়েছে

ICRC press conference-Gaza 26.07.2014

http://youtu.be/WhI3Q6olkRU

- এত রক্ত , হত্যা কোনদিন এত কম সময়ে কোথাও হয়নি। জাতিসংঘ মানিবাধিকার কমিশনের ভোটে যোদ্ধ অপরাধী হিসাবে ইসরালের নাম পরিষ্কার হয়েছে।

অপরদিকে সামরিক লোকদের হত্যা করার ক্ষেত্রে হামাস ব্যাপক সফলতা দেখিয়েছে। এত বেশি সংখ্যক সৈন্য নিহত হওয়ায় ইসরাইলের ভেতর তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ইহুদিদের মধ্যে ভাগ হয়ে গেছে। অতীতে ভাগ ছিল , কিন্তু এই কিছু দিনে ইসরাইলি বর্বর হামলার ফলে ইহুদিদের বিরাট একটি অংশ ফিলিস্তিনের উপর বর্বর হামলার বিচার দাবি করে পৃথিবীর বহু দেশে বিক্ষোভ করছে।

ইসরাইলি বর্বরতার বিরোদ্ধে মানবাধিকার কর্মী , নোবেল বিজয়ীদের প্রতিবাদ

ভিডিও - প্রকাশিত তারিখ ২৮ জুলাই ২০১৪

Published on Jul 28, 2014

Prominent Jews and Palestinians and others stand for Palestine in this heartbreaking video with Jonathan Demme, Gloria Steinem, Tony Kushner, Diana Buttu, Chuck D, Eve Ensler, Brian Eno, Roger Waters, Mira Nair, Wallace Shawn, Naomi Klein, Mira Nair, Raj Patel, Noura Erakat and many others. To learn more or take action, visit freedom4palestine.org, JewishVoiceforPeace.org

http://imeu.org/video/freedom-for-palestine-video?utm_source=twitterfeed&utm_medium=twitter&utm_campaign=Feed%3A+imeu+%28IMEU+%3A+Institute+for+Middle+East+Understanding%29

ইউটুবে - http://www.youtube.com/watch?v=pxDYiBls99w



এই যদ্ধে ইসরাইলের বানিজ্যিক ক্ষতি সীমাহীন ও সব চেয়ে বড় আঘাত


ইসরাইলি পণ্য বয়কটের হুমকিতে বিরাট ক্ষতি হয়েছে ইসরাইলের ।

বিশ্বের সকল দেশের মানুষ ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদ জানাচ্ছে। ইসরাইলি পণ্য বর্জনের ডাকে সীমাহীন সারা মিলছে। এরই মধ্যে কয়েক বিলিয়ন ডলার ক্ষতি হয়ে গেছে ইসরাইলের। পশ্চিমা মিডিয়ার তীব্র সমালোচনা করেছেন বিশ্বের সকল দেশের মানুষ। উদারহণ যুক্তরাজ্য , ফ্রান্স , যুক্তরাষ্টের বিক্ষোভ। উত্তর আমেরিকা ,লাটিন আমেরিকা , ইউরোপ , আফ্রিকা , এশিয়াতে এখন ইসরাইলি পণ্য বর্জনের দাবি দিন দিন বেড়েই চলছে।

RAW: Israeli Gaza offensive sparks global rallies, thousands protest

http://youtu.be/MbNAhH5VZ1I

Thousands of New Yorkers Protest Gaza Killings

http://www.ipsnews.net/2014/07/thousands-of-new-yorkers-protest-gaza-killings/

Chile has done what no other country has dared, stopped any trade with Israel until end of conflict! #FreePalestine



#FreePalestine protest, London, July 11th 2014

http://youtu.be/kKIDFkTwwNM

PALESTINE PROTEST MANCHESTER [BBC]

http://youtu.be/0E00F_w8OFI

Free Free, Palestine Protest outside Israeli Embassy in London 11 07 2014

http://youtu.be/cg_1UqeVIZ8

Ordinary English Women Disgusted Inspires of Protesters at BBC Manchester

http://youtu.be/KI4UZ6oittk

Gaza: Thousands demonstrate at the Israeli embassy in London

http://youtu.be/U5XgS_cp5GM

Gaza Solidarity Protest, Dublin,

http://youtu.be/yqIEcX3AMhc

Germany: Pro-Palestine protesters invade central Berlin

http://youtu.be/RH8QIC0AnrA

Protest For Gaza - Palestine | Thousands rally up in Chicago to protest against Israel

http://youtu.be/0sOhg7nIVZI

(ফিলিস্তিনের গাজা থেকে - ২৮ জুলাই ২০১৪ ) প্রথম পর্ব

বিষয়: বিবিধ

২৩৭৪ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

249270
২৯ জুলাই ২০১৪ দুপুর ০১:০৩
সুশীল লিখেছেন : ফিলিস্তিনিরা আছে , থাকবে।
৩০ জুলাই ২০১৪ সকাল ১১:২৬
193815
মাহফুজ মুহন লিখেছেন : ইসরাইলি বর্বরতার বিরোদ্ধে ফিলিস্তিনের বীরযোদ্ধা হামাস।
249283
২৯ জুলাই ২০১৪ দুপুর ০২:২৬
সন্ধাতারা লিখেছেন : Inshallah
৩০ জুলাই ২০১৪ সকাল ১১:২৭
193816
মাহফুজ মুহন লিখেছেন : ইনশাহ আল্লাহ।
249308
২৯ জুলাই ২০১৪ বিকাল ০৪:৪৩
খুঁজে পিরি স্বাধীনতা লিখেছেন : অন্য রকমের ঈদ শুভেচ্ছা নিয়ে একটি কবিতা লিখেছি, আমার টাইমলাইনে। পড়ার অনুরোধ রইল। Rolling on the Floor Good Luck Rolling on the Floor Good Luck
৩০ জুলাই ২০১৪ সকাল ১১:২৭
193817
মাহফুজ মুহন লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File