আমার স্বামীকে ফাঁসানোর ষড়যন্ত্র চলছে: সালেহা সাঈদী

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১৭ এপ্রিল, ২০১৪, ০৫:১০:০৫ বিকাল



হুবহু তুলে ধরা হলো

“সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য কথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে আল্লামা সাঈদীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। আমরা শুরু থেকেই দাবি করে আসছি পক্ষপাতদুষ্ট, প্রশ্নবিদ্ধ এ ট্রাইব্যুনালের কাছে ন্যায় বিচার পাওয়া সম্ভব নয়। রাষ্ট্রপক্ষ এ বিচারে প্রতি পদে পদে মিথ্যা, প্রতারণা এবং শঠতার আশ্রয় নিয়ে ন্যায় বিচারে বাঁধা সৃষ্টি করেছে। আমরা মনে করি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রতি ট্রাইব্যুনাল ন্যায় বিচার করেনি। বরং তিনি জুলুমের শিকার হয়েছেন।

আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের শুনানি চলাকালেও রাষ্ট্রপক্ষ পূর্বের মিথ্যাচার এবং শঠতা অব্যাহত রাখে। আমরা এ বিচারের শুরু থেকে ন্যায় বিচার দাবি করে আসছি। ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আদালতকে সর্বোচ্চ প্রচেষ্টা এবং আন্তরিকাতর সাথে সহায়তা করে আসছি। আমাদের হাতে আসা সমস্ত তথ্য প্রমাণ আদালতের সামনে তুলে ধরেছি। কিন্তু ট্রাইব্যুনাল আমাদের অনেক ডকুমেন্ট বিশেষ করে ইব্রাহিম কুট্টির স্ত্রী মমতাজ বেগমের মামলার এফআইআর কোনো বিবেচনায় নেয়নি। এ বিষয়ে একটি কথাও উল্লেখ করেনি রায়ে।

আল্লামা সাঈদীর মামলার আপিল শুনানিতেও ইব্রাহিম কুট্টিকে হত্যার অভিযোগ এবং মমতাজ বেগমের মামলার বিষয়টি ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের দাখিল করা মমতাজ বেগমের মামলার ডকুমেন্টকে জাল, মিথ্যা এবং মামলার প্রয়োজনে সৃজনকৃত হিসেবে আখ্যায়িত করেছে রাষ্ট্রপক্ষ। এটা বিবেচনায় না নেওয়ার জন্য রাষ্ট্রপক্ষ থেকে লিখিত আবেদন করা হয়েছে আদালতে।

এ প্রেক্ষিতে আমরা আদালতে দরখাস্ত দিয়ে বলেছি পিরোজপুর থেকে মমতাজ বেগমের মামলার জিআর (জেনারেল রেজিস্টার) বই তলব করা হোক। তাহলেই প্রমাণিত হবে মমতাজ বেগম ১৯৭২ সালে আদৌ এ ধরনের কোনো মামলা করেছিলেন কি না এবং আমাদের ডকুমেন্ট জাল কি না।

মমতাজ বেগমের মামলার নথি তলবের আবেদন আমরা করেছিলাম। কিন্তু ১৬ এপ্রিল আদালত তা খারিজ করে দিয়েছেন। আদালতের প্রতি শ্রদ্ধা এবং সম্মান রেখে অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে আদালতের এ আদেশে আমরা বিস্মিত হয়েছি। কারণ আমরা মনে করি মৃত্যুদণ্ডে দণ্ডিত একজন মানুষকে সন্দেহাতীতভাবে দোষী কিংবা নির্দোষ প্রমাণের ক্ষেত্রে যদি সর্বশেষ কোনো সুযোগ বা বিষয় সামনে আসে তা বিবেচনায় নেওয়া উচিত।

আমরা মনে করি আল্লামা সাঈদী সত্যিই ইব্রাহিম কুট্টি হত্যার সাথে জড়িত কি না সে বিষয়ে সন্দেহাতীত সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে আদালতের উচিত ছিল মমতাজ বেগমের মামলার নথি পিরোজপুর থেকে তলব করা। আদালত কেন তা বিবেচনায় নেয়নি সে বিষয়ে মানুষের মনে জিজ্ঞাসা সবসময়ই থেকে যাবে। কারণ দুনিয়াবি বিচার ব্যবস্থায় মানুষের সর্বশেষ আশ্রয়স্থল দেশের সর্বোচ্চ আদালত। এরপরে দুনিয়ায় মানুষের বিচার চাওয়ার আর কোনো আশ্রয়স্থল নেই। দেশবাসীর স্বাভাবিক প্রত্যাশা দেশের সর্বোচ্চ আদালতে একজন মানুষকে দোষী প্রমাণের ক্ষেত্রে কোনো ঘাটতি যেন না থাকে।

বিশাবালী হত্যার অভিযোগ এবং সুখরঞ্জন বালী অপহরণের ঘটনা:

আল্লামা সাঈদীর বিরুদ্ধে আরেকটি অভিযোগ হল বিশাবালী হত্যা। এ অভিযোগেও আল্লামা সাঈদীকে মৃত্যুদ- দিয়েছে ট্রাইব্যুনাল। বিশাবালীর আপন ছোটভাই সুখরঞ্জন বালী। সে ছিল রাষ্ট্রপক্ষের সাক্ষী। রাষ্ট্রপক্ষ ট্রাইব্যুনালে তার নামেও মিথ্যার আশ্রয় নিয়ে বলেছে সে পলাতক এবং নিখোঁজ । তাকে হাজির করা যাচ্ছে না। অথচ আমরা সুখরঞ্জন বালীকে হাজির করেছি ৫ নভেম্বর। কিন্তু ট্রাইব্যুনালের সামনে থেকে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সাদা পোশাকের লোকজন অপহরণ করে নিয়ে যায়। গত বছর ১৬ মে দৈনিক নিউএজ পত্রিকায় প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদনে বলা হয় যে, বালীকে গোয়েন্দা সংস্থার লোকজন অপহরণ করে ভারতে পাঠিয়ে দিয়েছে এবং সে ভারতের কারাগারে রয়েছে।

সুখরঞ্জন বালী অপহরণের পূর্বে মিডিয়ায় প্রদত্ত সাক্ষাৎকারে বলেছেন, তার ভাই বিশাবালী হত্যার সাথে আল্লামা সাঈদী জড়িত নন। তিনি এ সত্য বলার জন্যই ট্রাইব্যুনালে এসেছেন। কিন্তু রাষ্ট্রপক্ষ তাকে দিয়ে মিথ্যা কথা বলাতে চেয়েছিল। সে কারণে তিনি তাদের পক্ষে সাক্ষ্য দিতে আসেননি। বালী আরো জানান, যে দিন রাজাকাররা তার অসুস্থ ভাই বিশাবালীকে বাড়ি থেকে ধরে নিয়ে যায় সেদিন তাদের সাথে আল্লামা সাঈদী ছিলেন না। থাকলে তিনি তাকে চিনতে পারতেন। কারণ পাড়েরহাট বাজারে আল্লামা সাঈদীর শ্বশুরের কাপড়ের দোকান ছিল এবং সেই সূত্রে তিনি আগে থেকেই আল্লামা সাঈদীকে চিনতেন।

স্কাইপ কেলেঙ্কারি:

আমরা শুরু থেকেই দাবি করে এসেছি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ন্যায় বিচার পাওয়া সম্ভব নয়। এ ট্রাইব্যুনাল নিরপেক্ষ নয়। তারা প্রভাবমুক্ত হয়ে স্বাধীনভাবে বিচার কার্যক্রম পরিচালনা করছে না। শেষ পর্যন্ত সেটাই প্রমাণিত হল স্কাইপ কেলেঙ্কারির মাধ্যমে। স্কাইপ কেলেঙ্কারি ফাঁসের পর গোটা দুনিয়াবাসীর সামনে এটা দিবালোকের মত স্পষ্ট হয়ে গেছে চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম কিভাবে বিচারের নামে গোটা জাতির সামনে প্রতারণা, প্রহসন, নাটক এবং তামাশা করেছেন। বিচার বিভাগের ইতিহাসে তিনি কিভাবে কলঙ্ক লেপন করেছেন।

সেফ হাউজ কেলেঙ্কারি:

২০১২ সালের ২০ মার্চ রাষ্ট্রপক্ষ ট্রাইব্যুনালে ৪৬ জন সাক্ষীর একটি তালিকা দিয়ে বলল, এদেরকে হাজির করা সম্ভব নয়। এদের হাজির করতে না পারার কারণ হিসেবে রাষ্ট্রপক্ষ জানায় আল্লামা সাঈদীর পক্ষাবলম্বনকারী সন্ত্রাসীদের ভয়ে অনেকে নিখোঁজ, অনেকে বাড়ি ছাড়া, অনেকে ভারতে চলে গেছে, কেউ অসুস্থ, কারোর বা স্মৃতিশক্তি লোপ পেয়েছে। তাই এসব সাক্ষী তদন্ত কর্মকর্তার কাছে যেসব জবানবন্দি দিয়েছে তা তাদের অনুপস্থিতিতেই সাক্ষ্য হিসেবে গ্রহণ করা হোক। ট্রাইব্যুনাল এদের থেকে ১৫ জনের জবানবন্দি সাক্ষ্য হিসেবে গ্রহণ করে। আমরা ডকুমেন্ট হাজির করে ট্রাইব্যুনালে প্রমাণ করেছি যে রাষ্ট্রপক্ষ সাক্ষী হাজির করতে না পারার নামে যা বলছে তা সম্পূর্ণ মিথ্যা। এমনকি ৪৬ জনের তালিকায় যাদের নাম আছে তাদের মধ্যে এডভোকেট আলী হায়দার খান, জুয়েল আইচসহ অনেকে ঢাকায় বসবাস করে এবং তাদের কাছে কখনো সমন নিয়েও যাওয়া হয়নি তাদের হাজির করার জন্য। তাদের কাছে না গিয়েই বলা হচ্ছে তাদের হাজির করা সম্ভব নয়।

এরপর যে ১৫ জনের জবানবন্দি ১৯(২) ধারায় তাদের অনুপস্থিতে সাক্ষ্য হিসেবে গ্রহণ করা হল তাদের বিষয়েও আমরা বলেছি তাদের অনেককে ঢাকায় এনে সেফ হাউজে রাখা হয়েছে। কিন্তু তারা রাষ্ট্রপক্ষের শেখানো মতে সাক্ষ্য দিতে রাজি না হওয়ায় তাদেরকে ট্রাইব্যুনালে হাজির করেনি রাষ্ট্রপক্ষ।

আমরা সেফ হাউজের ডকুমেন্ট হাজির করে প্রমাণ করি এসব সাক্ষীদের অনেককে রাষ্ট্রপক্ষ ঢাকায় এনে দিনের পর দিন সেফহোমে রেখেছে। সেফ হোমে কোন কোন সাক্ষী এসেছিল, কে কতদিন থেকেছে, কি খেয়েছে, কে কোথায় গেছে, কোন কোন সাক্ষী বাড়িতে আছে সব ডকুমেন্ট আসামি পক্ষ হাজির করে। সেফ হোমের একটি ডায়েরি তারা হস্তগত করে এবং তা ট্রাইব্যুনালে জমা দেয়। সেখানে সেফ হোমে আসা সমস্ত সাক্ষীদের বিষয়ে তথ্য রয়েছে। কিন্তু তারপরও ট্রাইব্যুনাল তাদের সাক্ষ্য বাতিল না করে বহাল রেখেছে এবং রায়ে অভিযোগ প্রমাণের পক্ষে তাদের সাক্ষ্য বিবেচনায় নেওয়া হয়েছে।

আমরা ট্রাইব্যুনালে আরো বলেছি- সাক্ষীদের নামে যে জবানবন্দি লিখে জমা দেওয়া হয়েছে তা আসলে তদন্ত কর্মকর্তা নিজে ইচ্ছামত লিখে জমা দিয়েছে আল্লামা সাঈদীকে দোষী প্রমাণের জন্য।

আমি দ্ব্যার্থহীনভাবে বলছি, আল্লামা সাঈদী সম্পূর্ণ নির্দোষ। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকার আমার স্বামীকে ফাঁসানোর ষড়যন্ত্র করছে।

পিরোজপুরের জনগণ ২৩ মার্চ উপজেলা নির্বাচনে আমাদের সন্তান মাসুদ সাঈদীকে ৪ গুনেরও বেশি ভোটের ব্যবধানে বিজয়ী করে প্রমাণ করেছে আল্লামা সাঈদীর বিরুদ্ধে আনীত সকল অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি আমার নির্দোষ স্বামীর মুক্তি দাবি করছি এবং দেশবাসীর নিকট দোয়া কামনা করছি।

'''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''''



সাঈদী সাহেব ও দেইল্যা রাজাকার যে একই ব্যক্তি নয় তার প্রমান দেখুন।

দেইল্যা রাজাকারের ভাই ১৯৮৬-৮৭ সালে পিরোজপুর সোহরাওয়ার্দি সরকারী কলেজের ছাত্রলীগের মনোনিত ভিপি ছিলেন। দেইল্যা রাজাকারের পূর্ণ জীবনী থেকে সব কিছুই জানা যায়।

নিহত দেইল্যা রাজাকারের অপরাধে নিরপরাধ আল্লামা সাঈদীর উপর চাপিয়ে বিশেষ গুষ্টির পরিকল্পনা বাস্থবায়ন করা হচ্ছে।

বিষয়: বিবিধ

১৭৩৩ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

209028
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:১৫
নীল জোছনা লিখেছেন : আবর্জনা ও জঞ্জাল দেশ থেকে যত তাড়াতাড়ি মুক্ত হয় ততই মঙ্গল। এরা ৭১ এ পরিবেশ দুষিত করছে এখনো করেই চলছে।
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:২৫
157646
মাহফুজ মুহন লিখেছেন : মুখস্ত কথা বলে কি লাভ ? তথ্য কে ভয় করে কেন ?
ইব্রাহীম কুট্টির স্ত্রী মমতাজ বেগমের মামলায় মাওলানা সাঈদীর নাম নেই।
স্বামী হত্যার বিচার চেয়ে ইব্রাহীম কুট্টির স্ত্রী মমতাজ বেগম পিরোজপুরে ১৯৭২ সালে যে মামলা করেন তাতে তিনি ১৩ জনকে আসামি করেন। কিন্তু সেই মামলায় আসামির তালিকায় আল্লামা সাঈদীর নাম নেই। শুধু তাই নয়, মমতাজ বেগমের সে মামলার বিবরণে বলা হয়েছে ইব্রাহীম কুট্টিকে হত্যা করা হয়েছে ১৯৭১ সালের ১ অক্টোবর নলবুনিয়ায় তার শ্বশুর বাড়িতে থাকা অবস্থায়। অন্য দিকে রাষ্ট্রপক্ষের দাবি মাওলানা সাঈদীর পরামর্শে ৮ মে তাকে পাড়েরহাট বাজারে হত্যা করা হয়।

ইব্রাহীম কুট্টি হত্যার অভিযোগে মাওলানা সাঈদীকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। তিনি যদি এর সাথে জড়িত থাকতেন তাহলে মমতাজ বেগমের মামলায় তাকে তখন আসামি করা হতো।
209033
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:২৯
মেঘ ভাঙা রোদ লিখেছেন : তারা অপরাধ করেছে। দেশের প্রচলিত আইন দিয়ে তাদের বিচার করা হচ্ছে। সুতরাং তাদের পক্ষে সাফাই গেয়ে নিজেকে দোষি সাব্যস্ত করতে চাই না।
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৩২
157651
মাহফুজ মুহন লিখেছেন : স্বাধীনতাযুদ্ধের দলিলপত্র বইটি বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত হয়েছে এবং এটি খুবই অথেনটিক একটি বই। সাঈদী যদি ১৯৭১ সালে স্বাধীনতা বিরোধী কাজের সাথে জড়িত থাকতেন তাহলে এ বইটি এবং পিরোজপুর জেলার ইতিহাস নামক বইটি যেখানে পিরোজপুরে মুক্তিযুদ্ধ নিয়ে বিবরণ রয়েছে এবং স্বাধীনতা বিরোধীদেরনামের তালিকা রয়েছে সেখানে কোথাও না কোথাও তার নাম থাকত।
209037
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৩৮
209042
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৪৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : সঠিক বিচার হলে যাদেরকে বিচারের আওতায় আনা হয়েছে তাদেরকে আদালত পরিদর্শনের জন্য আমন্ত্রণ করা হত
209045
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মিথ্যা মিথ্যাই। যারা মিথ্যার উপর নির্ভর করে আজকে হত্যা করতে চাচ্ছে নিরপরাধ কে তারা অবশ্যই অপরাধি।
209049
১৭ এপ্রিল ২০১৪ বিকাল ০৫:৪৯
আহমদ মুসা লিখেছেন : ল্যান্ডিয়ান গোলাম দাসীদের উদ্দেশ্য শুধু আল্লামা সাঈদী সাহেবকে ফাসিঁতে ঝুলানো নয় বরং তাদের উদ্দেশ্য হচ্ছে এদেশের ষোল কোটি মানুষকে এই বলে মেসেজ দেয়া যে, স্বাধীনতা অর্জনের পর থেকে দীর্ঘ ৪২ টি বছর স্বাধীনতার মিথ্যা দাবীদার ছিলাম আমরা। বাংলাদেশ নাকম ভৌগলিক অঞ্চলটি আসলেই একটি ইন্ডিয়ান কোলোনী হিসেবে শোষণের ক্ষেত্র হিসেবেই দুনিয়ার বুকে ঠিকে থাকতে হবে। এদেশের কোন কিছুই আজ স্বাধীন নেই। ঢাকা বিমান বন্দর থেকে কথিত জঙ্গী আটক করে ইনডিয়ান গোয়েন্দা সংস্থা সে মেসেজের প্রমাণ দিতে চাইলো। এখনই বাংলাদেশপন্থীতের হুশ ফেরত না আসলে অদুর ভবিষ্যতে হায়দারাবাদের পরিনতি বরণ করতে হতে পারে আমাদের।
209367
১৮ এপ্রিল ২০১৪ সকাল ০৮:৪১
কাঁচের বালি লিখেছেন : এতো সত্য বের হবার পর কি হাসিনা উনাদের ছেড়ে দেবেন ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File