এমন দেশ কি চেয়েছিলাম ? আমাদের কি এমন অপরাধ ? এটাই কি চেতনা ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০১ নভেম্বর, ২০১৩, ০৪:১৭:৫৮ রাত

মহাজোট সরকারে সময় সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে : শচীন্দ্র লাল দে -

বাংলাদেশ কি তাহলে সাম্প্রদায়িক দাঙ্গার দেশে পরিচিত হবে ?

পত্রিকার রিপোর্ট টি সরাসরি কপি করে লিখে দিলাম -

মহাজোট (আওয়ামী লিগ সরকার ) সরকারের আমলে দেশে সবচেয়ে বেশি সংখ্যালঘু নির্যাতনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ মাইনরিটি পার্র্টির সভাপতি শচীন্দ্র লাল দে। এই সরকারের আমলে চলতি বছরেই কেবল ৪৭৮টি মঠ ও মন্দির, ১২৪টি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে তিনি এক পরিসংখ্যানে দেখান।

গতকাল (বৃহস্পতিবার) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ড. বিশ্বনাথ সরকার।

শচীন্দ্র লাল দে বলেন, বর্তমান সরকারের আমলে চট্টগ্রামের নদীরহাট, বাঁশখালী, রামু, দিনাজপুরের চিরিরবন্দর, সাতক্ষীরার কালীগঞ্জের চাকরদাসহ দেশের বিভিন্ন এলাকায় সংখ্যালঘুদের মঠ, মন্দির ও ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক হামলা, অগ্নিসংযোগ-লুটপাট হয়েছে। ১৭ জন কুমারীকে ধর্ষণ করা হয়েছে। তাদের মধ্যে আটজনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। মাইনরিটি পার্টির সভাপতি বলেন, দেশের রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায়সহ সাধারণ মানুষ আতঙ্কিত। এই পরিস্থিতিতে সব দল ও মতের লোকজনের অংশগ্রহণের ভিত্তিতে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশকে শঙ্কা ও রাহুমুক্ত করা উচিত বলে মন্তব্য করেন তিনি।



See more at: http://www.dailyinqilab.com/2013/11/01/141240.php#sthash.RjDik7DU.lVAIZ8Rm.dpuf

বিষয়: বিবিধ

৩০৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File