প্রমানিত হলো ঐশীর বয়স ১৯ বছর ৬দিন,তার পর?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২২ আগস্ট, ২০১৩, ০৫:১৩:৪০ বিকাল

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মাহফুজুর রহমান ও স্ত্রী স্বপ্ন রহমানের খুনের অভিযোগে গ্রেপ্তার মেয়ে ঐশী রহমান শিশু নয়। তার বয়স ১৯ বছর ৬দিন। এরফলে ঐশী শিশু না সাবালিকা সে বিতর্কের নিরসন হলো।বাংলাদেশের শিশু আইনেও সে শিশু নয়। গোয়ন্দা পুলিশ ঐশীর এ বয়স সম্পর্কে নিশ্চিত হয়েছে।



গেয়েন্দা সূত্র দাবি করেছে, মানবাধিকার সংস্থার পক্ষে আপত্তি তোলার আগেই তারা ঐশীর জন্মবৃত্তান্ত সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার ঐশীর বয়স হবে ১৯ বছর ৬ দিন।

মিডিয়া সূত্রে জানা যায় - ঐশী রহমানের বাবা মাহফুজুর রহমান ১৯৯৪ সালে খুলনায় কর্মরত ছিলেন। আর ঐশীর জন্ম হয়েছে খুলনাতেই। ১৯৯৪ সালের ১৭ আগস্ট ঐশী রহমানের জন্ম হয়। তার জন্ম হয় খুলনা প্রেস ক্লাব সংলগ্ন মিশু ক্লিনিকে। ক্লিনিক মালিকের নাম আবদুর রহিম। ওই সময় যে চিকিৎসক ঐশীর মায়ের চিকিৎসা সেবার দায়িত্বে ছিলেন তার নামও জানা গেছে।১৯৯৪ সালের ১৭ আগস্ট স্বপ্না রহমান মিশু ক্লিনিকে ভর্তি হলে তার সাধারণ ডেলিভারি হয়। ঐশী রহমানের জন্ম হওয়ার আগে তার মা ওই ক্লিনিকের চিকিৎসক ডাক্তার নাসরীনের তত্ত্বাবধানে ছিলেন।

ডা. নাসরীন মিডিয়াকে জানান, ঐশী রহমানের মা স্বপ্না রহমান তার অধীনে ক্লিনিকে চিকিৎসায় ছিলেন। জন্ম হওয়ার আগ থেকে তিনি তার তত্ত্বাবধান করেন। তিনি ঐশীর পরিবারের সাথে পরিচিত। মিশু ক্লিনিকে ৯৪ সালের নথিতেও মিলেছে ঐশীর জন্মবৃত্তান্ত এই তথ্য।

আইনের কত কাহিনী এক ঐশী কে নিয়ে। কিন্তু কত নাবালক শিশু হত্যা করা হলো , সরকারী দলের ক্রস ফায়ারে রাজশাহী , চিটাগাং মারা গেল --

কিন্তু মিডিয়া , তথাকতিত সুশীলেরা কেও মুখ খুললেন না।

এমন কি অনেক শিশু আদালতে মা , বাবার কোলে চড়ে জামিন নিল , আজ পর্যন্ত মামলা গ্রহণকারী সেই পুলিশদের বিরোদ্ধে কোনো মামলা নাই।

এমন কি ঢাকার জেলা জজ আদালতে নাবালিকা একটি মেয়েকে পুলিশ শ্লীলতা হানি করলো , বাধা দেয়ায় আইনজীবী , সাংবাদিক দের পিঠানো হয়। সেই বিষয়ে কোনো কথা কেও বলে না।

বিষয়: বিবিধ

২৬৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File