দোষ চাপায় কার ওপর ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ২৬ জুলাই, ২০১৩, ০৬:০৩:২৫ সন্ধ্যা

আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন, যুবলীগ, ছাত্রলীগের এরূপ অপকর্ম নতুন কোনো ব্যাপার নয়। যদিও তারা নিজেদের অসাম্প্রদায়িক বলে দাবি করে এবং দেশের ইসলামী সংগঠনকে সাম্প্রদায়িক বলে অধিক আখ্যায়িত করে। বেশি নয়, সাম্প্রতিককালে সংঘটিত ও পত্রপত্রিকায় প্রকাশিত কয়েকটি ঘটনা এখানে তুলে ধরছি।

যেমন কিছুদিন আগে গৌরনদীতে সংখ্যালঘুদের বাড়ি দখল ও গাছ-মাছ লুট করেছে যুবলীগ । কটিয়াদিতে মূর্তি ভাংচুর, সংখ্যালঘুদের মাঝে আতঙ্ক, নেত্রকোনার দুর্গাপুরে পৌরসভার ২ নং ওয়ার্ডের লেংগুড়া উদয়ন সংঘ কালী মন্দিরের কালী প্রতিমা, মহাদেব ও শীতলা প্রতিমা রোববার গভীর রাতে ভাংচুর করেছে দুর্বৃত্তরা।

কয়েক মাস আগে মাদারীপুরে দু’গ্রুপে সংঘর্ষ বাধে আওয়ামী লীগ মূর্তি ভাঙ্গে। মাদারীপুরে মন্দির ভাংচুর করেছে ছাত্রলীগ।

সাতক্ষীরায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সরকারীদলীয় সন্ত্রাসীদের হামলায় প্রতিমা ভাংচুর ও লুটপাট হয়েছে। ইত্যাদি ঘটনাবলী থেকে স্পষ্ট হয়ে ওঠে যে, আসলে সংখ্যালঘুদের কারা ক্ষতি সাধন করে আর এ জন্যে সংশ্লিষ্টরা দোষ চাপায় কার ওপর।

গত ১৫ জুলাই বিভিন্ন জাতীয় দৈনিকের খবর বড় প্রমাণ। ঐ দিনের একটি দৈনিকে চট্টগ্রাম মহানগরীর মুরাদপুর এলাকায় একটি কমিউনিটি সেন্টারে হিন্দুদের একটি ধর্মীয় অনুষ্ঠানে ছাত্রলীগ, যুবলীগের কর্মীরা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে অনুষ্ঠানটি তছনছ করে দিয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়, আকস্মিকভাবে ‘জয় বাংলা’, ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে লাঠিসোটা, ধারালো অস্ত্র, লোহার রড নিয়ে কমিউনিটি সেন্টারে ঢুকে প্রায় একশ’ যুবলীগ কর্মী নির্বিচারে ভাংচুর করে। তারা শ্রদ্ধানুষ্ঠানের উপকরণ পূজার সামগ্রী লাথি মেরে ছুঁড়ে ফেলে দেয়। শ্রাদ্ধ সামগ্রী ফেলে দিয়ে পুরোহিত পরিবারের সদস্যরা পালিয়ে যায়।

বিষয়: বিবিধ

১১২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File