এক বছরেও ধরা পড়েনি ?

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১০ জুলাই, ২০১৩, ১২:৫৮:২০ দুপুর

গত বছর ৮ জুলাই সন্ধ্যায় এমসি কলেজের ছাত্রাবাসের মাঠে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর রাত নয়টায় আইনশৃঙ্খলা বাহিনীর সামনেই পেট্রল ঢেলে আগুনে পুড়িয়ে দেয়া হয় দেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এমসি কলেজের ছাত্রাবাস। আগুনে হোস্টেলের পাঁচটি ব্লক পুড়ে যায়। ঘটনার পরদিন কলেজের প্রফেসর আল হেলাল ভূইয়ার নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি ২৯ আগস্ট ২০০ পৃষ্ঠার একটি তদন্ত প্রতিবেদন জমা দেয়।

এর জেরে ছাত্রলীগের বহিরাগতরা ছাত্রাবাসে প্রবেশ করে। এ সময় ছাত্রাবাসের ফটকে পুলিশ অবস্থান করলেও বহিরাগতদের বাধা দেয়নি। ছাত্রলীগের বহিরাগতরা ছাত্রাবাসে প্রবেশের পরই আগুন জ্বলে ওঠে। তদন্ত কমিটি এ প্রতিবেদন কলেজের একাডেমিক কাউন্সিলে জমা দেয়। পরে তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ সরকারের বিভিন্ন দফতরে পাঠানো হয়েছিল।

ড়ানোর ঘটনায় আদালতে দুটি মামলা দায়ের

=====================

মামলায় তত্কালীন জেলা ছাত্রলীগ সভাপতি (বর্তমানে বহিষ্কৃত) পংকজ পুরকায়স্থ, সাবেক ছাত্রলীগ নেতা দেবাংশু দাস মিঠু, মিঠু তালুকদারসহ ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়। কিন্তু মামলা দুটির ব্যাপারে পুলিশকে ব্যবস্থা নিতে বলা হলেও পুলিশ এর তেমন পাত্তা দেয়নি।

বিষয়: বিবিধ

১২৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File