নিউইয়র্কে বাংলাদেশী ও মুসলিম কমিউনিটির বিজয় হচ্ছে এবং আগামীতে দাবি-দাওয়া আদায় করা হবে আশা করা যাচ্ছে

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০৬ জুন, ২০১৩, ০৭:১৯:২৯ সন্ধ্যা





বাংলাদেশী ও মুসলিম কমিউনিটির দাবি-দাওয়া বাস্তবায়নে নিউ ইয়র্কের রাজধানী আলবানিতে গত ৪ জুন ২০১৩ ‘বাংলাদেশী লবি ডে’ পালিত ।এসময় বিল আকারে উত্থাপিত প্রস্তাবগুলো পড়ে শোনানো হয়।

সিনেট সেশন শুরুর প্রথমে স্পিকারের পাশে দাঁড়িয়ে পবিত্র কোরআন তেলাওয়াত ও ইংরেজিতে অনুবাদ করা হয় । লবি ডে’তে বাংলাদেশী অ্যাডভোকেসি গ্রুপকে সম্মানসূচক প্ল্যাক প্রদান করেন ২৪ ডিস্ট্রিক অ্যাসেম্বলিম্যান ডেভিড আই ওয়েপ্রিন।

বিল আকারে প্রস্তাবিত দাবিগুলো হচ্ছে-নিউ ইয়র্কের পাবলিক স্কুলগুলোতে হালাল খাবার পরিবেশন, মুসলমানদের ধর্মীয় উৎসব দুই ঈদে ছুটি, মুসলিম অ্যাডভাইজারি কমিটি গঠন করার এবং পুলিশের নিয়ম বহির্ভূত দেহ তল্লাশী বন্ধ করার দাবি।

বাংলাদেশী কমিউনিটির চারটি গুরুত্বপূর্ণ বিল পাশের জন্য ২৩ জন স্টেট সিনেটর, ৫৭ জন অ্যাসেম্বলির সঙ্গে পৃথক পৃথক বৈঠক করে বাংলাদেশী কমিউনিটির অ্যাডভোকেসি গ্রুপ। এতে বাংলাদেশী কমিউনিটির ৬৫ জন অংশ নিয়ে ১৫টি ভাগে বিভক্ত হয়ে আইন প্রণয়নে সংশ্লিষ্ট এসব ব্যক্তিদের সঙ্গে পৃথক বৈঠক করেন। বৈঠকে স্টেট সিনেটর ও অ্যাসেম্বলিম্যানরা দাবিগুলোর বিষয়ে যথাযথ প্রদক্ষেপ নেয়ার আশ্বাস দেন।স্টেট সিনেটর ও অ্যাসেম্বলিম্যান সঙ্গে বিলের বিভিন্ন দিক নিয়ে বাংলাদেশী তরুণদের লবিং সবার দৃষ্টি আকর্ষণ করে।

এ সময় বাংলাদেশী লবি গ্রুপক সমর্থন জানান অ্যাসেম্বলিম্যান মাইক মিলার, ড্যাভিড আই ডেভিড ওয়েপ্রিন, নিক প্যারি, লুইস আর সেপুলভেদা, ফিল রামস, রাফায়েল ইস্পিনাল, ফ্রান্সিকো ময়া, ইনেজ ভি ব্যারন, ফিলিস ওরটেজ ও ওইলিয়াম স্কেবরো।

নিউইয়র্কে বাংলাদেশী ও মুসলিম কমিউনিটির বিজয় হচ্ছে এবং আগামীতে দাবি-দাওয়া আদায় করা হবে ইনশাহ আল্লাহ , আর তা হয়ত বেশি দূরে হয়

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File