১৩ টি ঔষধ কোম্পানির উপর নিষেধাজ্ঞা-- সাবধান এই সব নিম্নমানের ঔষধ সেবন করবেন না

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ১৫ মে, ২০১৩, ০৫:৪৮:৩৪ বিকাল

ভেজাল ও নিম্নমানের ঔষধ প্রস্তুত, বাজারজাতসহ নানা অনিয়মের অভিযোগে ১৩ টি ঔষধ কোম্পানির উপর নিষেধাজ্ঞা-- সাবধান এই সব নিম্নমানের ঔষধ সেবন করবেন না

গাজীপুরের কোনাবাড়ীর রেমিডি ফার্মাসিউটিক্যালস লি., নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ড্রাগল্যান্ড লি. ও ন্যাশনাল ল্যাবরেটরি লি., রাজধানীর উত্তর যাত্রাবাড়ীর ডলফিন ফার্মাসিউটিক্যালস

লি., ধামরাইয়ের ন্যাশনাল ড্রাগ কোং লি., কুষ্টিয়ার কোয়ালিটি ফার্মাসিউটিক্যালস (প্রা.) লি. ও চট্টগ্রামের দামপাড়ার রয়েল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে।

বগুড়া-রংপুর রোডের ডক্টরস কেমিক্যালস ওয়ার্কস লিমিটেডের পেনিসিলিন জাতীয় ৯টি পদ এবং সাভারের সুনিপুণ ফার্মাসিউটিক্যালস অ্যান্ড কেমিক্যালস লিমিটেডের পেনিসিলিন ও সাসটেইন রিলিজ জাতীয় আটটি ঔষধ উৎপাদন ও বাজারজাতকরণ স্থগিত করা হয়েছে।

নওগাঁর চকমুক্তার নর্থ বেঙ্গল ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রটোজল ট্যাবলেট (মেট্রোনিডাজল ৪০০ মিলিগ্রাম) এবং প্যারাসিটামল ট্যাবলেট, কুষ্টিয়ার কোয়ালিটি ফার্মাসিউটিক্যালস (প্রা.) লিমিটেডের ক্যাপসুল ওরোফ্লাক্স-৫০০ এবং সাভারের কর্ণপাড়া শিল্প এলাকার ইউনিয়ন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এ ডোল (প্যারাসিটামল) নামের ওষুধের রেজিস্ট্রেশন সাময়িক বাতিল করা হয়েছে। বরিশালের ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস ওয়ার্কসের ট্যাবলেট রিবোফ্লাবিন, ক্যাপসুল ইন্দোফ্লক্স, ক্যাপসুল ইন্দোমক্সিন ও ক্যাপসুল ইনডক্সের রেজিস্ট্রেশন সাময়িক বাতিল করা হয়েছে।

সূত্র - ঔষধ প্রশাসন অধিদফতর

বিষয়: বিবিধ

১১৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File