প্রতিদিন চলছে লাশের হিসাব

লিখেছেন লিখেছেন লাল সবুজ পতাকা ০৪ মার্চ, ২০১৩, ০৫:৪২:২৪ বিকাল

বেগম জিয়া সিঙ্গাপুর থেকে যখন বিমানবন্দরে এসে নামলেন তখন তার কাছ থেকে দেশবাসী গুরুত্বপূর্ণ কিছু আশা করেছিল। তিনি বিমানবন্দর থেকে সরাসরি পার্টি অফিসে গিয়ে প্রথমেই গণহত্যার নতুন সংজ্ঞা দিলেন। দেশে নাকি ণহত্যা চলছে। তিনি পার্টি অফিসে সাংবাদিকদের উদ্দেশ্যে যে বিবৃতি দেলন সেটা দেখে বোঝা গেছে ওই বিবৃতি আগে থেকেই তৈরী করা ছিল। কারন তিনি বিমানবন্দর থেকে বাসায় না ফিরে সরাসরি পার্টি অফিসে গিয়ে দেশের অবস্থা কিভাবে আচ করলেন?

মোদ্দা কথা তিনি বিমর্ষ হয়ে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছিলেন কারন ছেলে কোকের সিঙ্গাপুরে জমানো টাকা তার ২ দিন আগে সেখানকার আদালত বাংলাদেশ সরকারকে ফেরত দিনে নির্দেশ করে। স্বাভাবিকভাবেই বিমানবন্দরে সাংবাদিকদের ওই প্রশ্নের মুখোমুখি যাতে না হতে হয় তিনি প্রসঙ্গ পাল্টে ফুল ছুড়ে ফেলে সরাসরি পার্টি অফিসে গিলে বসলেন। তিনি গণহত্যার স্বাক্ষী ছিলেন ৭১ এ। শত শত মানুষ এক সাথে হত্যা হলে তাকে বলে গণহত্যা। কিন্তু যেভাবে ওই লোকগুলো জীবন হারালো খালেদা জিয়া একবারও কি সেটা স্বীকার করেছেন। তিনি যে পুলিশ প্রোটোকলে চলাফেরা করেন তাদের পক্ষে অন্তত কিছু কথা বলতেন। তিনি সেটা না করে উল্টো জামাত শিবিরের পক্ষ নিয়ে হরতাল দিয়ে দেশবাসীর কাছে প্রশ্নবিদ্ধ হয়ে থাকলেন। দেশের বৃহত্তর একটা দলের নেতৃর কাছ থেকে এই ধরনের কথা দেশবাসী আশা করে না।

আজ জামাত বিএনপি পন্থি মিডিয়ায় কি দেখা যাচ্ছে প্রতিদিন কয়টা লাশ পড়ল সেই হিসাব।কিন্তু পুলিশ কোন পরিস্থিতিতে গুলি করছে সেটা একবারের জন্য মিডিয়ায় আসা উচিত ছিল। কারন মিডিয়ার লোকজনও অনেক সময় পুলিশের সহায়তার চলতে হয়।

বিষয়: বিবিধ

১০১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File