হরতালে নাশকতা হলে দায়ভার অবশ্যই বিএনপি-জামায়াতের

লিখেছেন লিখেছেন সান জোসেপ ০৫ এপ্রিল, ২০১৩, ১১:১১:৩০ রাত

মন্ডল বাড়ীর এক মুরগি ফকির বাড়ীর একজনের ধান ক্ষেতে ধান খেয়ে ফেলছিল সাথে সাথে অনেক ধান গাছও নষ্ট করছিল। তো লালু ফকির ভাবল মুরগি বোবা প্রানী ও আর কি বুঝে! এই ভেবে সে মুরগিটাকে তাড়িয়ে দিল। আর মন্ডল বাড়ীর এক ছেলেকে ডেকে বলল তোমাদের মুরগি গুলোকে সাবধানে রেখ আসেপাশে মানুষের ক্ষতি করে, খেয়াল রেখ।

এইতো লেগে গেল ফকির বাড়ী- মন্ডল বাড়ী দ্বন্দ। মন্ডল বাড়ীর লোকেরা ঘোষনা দিল ফকির বাড়ীর মুরগি দূরে থাক ও বাড়ীর কোন লোক পর্যন্ত মন্ডল বাড়ীর সীমানা মাড়াতে পারবেনা। মন্ডল বাড়ির কর্তারা তাদের লাঠিয়াল বাহিনীকে প্রস্তুত থাকতে বলল যেন ফকির বাড়ীর কোন লোক এদিক দিয়ে যেতে না পারে।

কর্তারা আরও ঘোষনা দিল এ নিয়ে যদি কোন অনাকংখিত ঘটনা ঘটে তাহলে দায়ভার বহন করতে হবে তালুকদার বাড়ীকে। কেননা মন্ডল বাড়ী আর তালুকদার বাড়ীর দ্বন্দ বহু বছরের পুরুনো।

পাঠক আশা করি বুঝতে পেরেছে - লং মার্চ কর্মসুচী হল হেফাজতে ইসলামীর, প্রতিহতের ঘোষনা দিল গনজাগরন মঞ্চ ও বাম দলগুলো আর দায়ভার কেন বিএনপি-জামায়াতের। আমার মতেও দায়ভার বিএনপি-জামায়াতকেই নিতে হবে, তা না হলে বাংলাদেশ তার রাজনৈতিক চরিত্র হারাবে। চার দশকে অর্জিত এ ঐতিহ্য আমরা ধ্বংশ হতে দিতে পারিনা।

বিষয়: বিবিধ

১১৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File