ভালবাসি তোমাকে

লিখেছেন লিখেছেন রফছান খান ২৯ এপ্রিল, ২০১৩, ০৭:১৭:০১ সকাল



পৃথিবীরর ইতিহাসে কালের পরতে পরতে সমহিমাই গড়ে উঠেছে অনেক সভ্যতা। সগৌরবে জ্বলে উঠেছে অনেক জাতি। আবার বিভ্রান্তির আধারে কালের গর্ভে হারিয়ে গেছে অনেক পরা শক্তি ও মতবাদ । বিরান ভুমিতে পরিণয় হয়েছে অনেক সোনালি জনপদ , মুছে গেছে অনেক সিমানা, ছিড়ে গেছে অনেক কাটাতার । স্বদেশের প্রেমে উজ্জিবিত হয়ে , স্বজাতির ভালবাসায় শিক্ত হয়ে , দিনবদলের আহবানে আবার নতুন করে গর্জে উঠেছে অনেক বজ্রকন্ঠ । জাতির মুক্তির ডাক ধন্বিত প্রতিধন্বিত হয়েছে সত্যের প্রহরি, যুগের পথপ্রদর্শক, সমাজ সংস্কারকদের শাণিত কন্ঠে।

জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও সভ্যতার এই যুগে একুশ শতকের চলমান দৃশ্যপটে বিশ্ব সভার মসনদে চেপে বসা দানবেরা যখন মানব সভ্যতার ঘাড় মটকিয়ে রক্ত হলির পৈশাচিক হলি খেলায় মেতে উঠেছে, সমুদ্রের গর্জন আর শোকার্ত বাতাসের স্তব্ধতা ভেদ করে ইথারে ভেসে আসছে মাজলুমদের রক্ত ও আগুন মাখা আর্তনাদ, তখন সকল বাধার প্রাচির পেরিয়ে প্রতিসধের আগুন বুকে আমাকেই ছুটে যেতে হবে তাদের কাছে। ধংস আর নৈরায্যের সামনে পাঁজর পেতে প্রতিরোধ করতে হবে আমাকেই। কারন তারা আমার ভাই, তারা আমার বোন, আমারি আপনজন । আমাদের মাঝে আছে এক অভিন্ন আদর্শ ও বিশ্বাসের বন্ধন।

আমাকে ভাবতে হবে আমার দেশ জাতি সমাজ সভ্যতা নিয়েও। লাখো শহিদের রক্তে অর্জিত স্বাধিনতা সার্বভৌমত্ত 'রক্ষা করতে হবে আমাকেই। অজ্ঞতার ব্যার্থ প্রলাপ আর রক্ত চক্ষু উপেক্ষা করে আমাকেই খুলতে হবে সত্যের দুয়ার। পরিবর্তনের দু:সাহসে ভাংতে হবে মিথ্যার ভিত্তিহীন প্রাসাদ। কারন আমি আমার দেশকে ভালবাসি, আমি আমার জাতিকে ভালবাসি, আমি আমার বিশ্বাসকে ভালবাসি। এটা আমার দেশ, এ আমার জন্মভূমি, আমি এ মাটির সন্তান। দেশের প্রতি ভালোবাসা আমার আমাদের সকলের। কে আছো আমার সাথে আমাদের সোনার দেশটিকে সোনাই পরিপুর্ণ করতে? কে আছো বুক ফুলিয়ে ঝান্ডা হাতে দরদভরা কন্ঠে আমার সাথে বলতে চাও ও আমার প্রিয় মাতৃভুমি ভালবাসি তোমাকে ? ?

( ট্যাব্লেটের জন্য ভালো বাংলা ফন্ট পাচ্ছি না, বানান ভুলের জন্য দুক্ষিত )

বিষয়: বিবিধ

১৭৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File