হেফাজতে ইসলামীর মহাসমাবেশঃ কিছু কষ্ট, কিছু অব্যক্ত যন্ত্রণা ও কিছু প্রশ্ন

লিখেছেন লিখেছেন রফছান খান ০৬ এপ্রিল, ২০১৩, ০৮:২৩:৪৮ রাত

হেফাজতে ইসলামীর মহাসমাবেশঃ কিছু কষ্ট, কিছু অব্যক্ত যন্ত্রণা ও কিছু প্রশ্ন

===========================================

অনেকটাই অবাক করার মত নজীরবিহীন জনতার উপস্থিতিতে অনুষ্ঠিত হল হেফাজতে ইসলামীর মহাসমাবেশ। এ মহাসমাবেশকে ঘিরে নানাস্থানে ছিল জল্পনা-কল্পনা। কারো অভিযোগ ছিল এটি হেফাজত জামায়াতের মহাসমাবেশ। কেউ বলেন, বিএনপি-জামায়াতের অর্থায়নে অনুষ্ঠিত এ মহাসমাবেশ। কাল্পনিক এ সকল অভিযোগের আলোকে উত্তরের বাস্তবতা উপস্থিতি জনতার উপরে ছেড়ে দিলাম। আর যাই হোক, আজ আমরা প্রমাণ করতে পেরেছি, ইচ্ছা করলে মুহুর্তেই রাজধানীকে অচল করে দিতে পারি। আমরা এও প্রমাণ করেছি বৃহৎ ইস্যুতে ক্ষুদ্র ভেদাভেদ ভুলে গিয়ে একই মঞ্চে প্রতিবাদ জানাতে পারি।

কষ্ট

---------

শুনলাম, এ মহাসমাবেশ সফলার্থে ইসলামী আন্দোলন বাংলাদেশের যথেষ্ট ও স্বতঃর্ফূত সমর্থন ছিল। অকুন্ঠ সমর্থন থাকার কারণে আন্দোলনের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও মরহুম পীর সাহেব চরমোনাইর সাহেবজাদা মুফতি সৈয়দ ফয়জুল করীম সেখানে জনতার কাতারে উপস্থিত হয়েছিলেন। আয়োজক সংশ্লিষ্টদের চোখে সেটা ধরা পরা সত্ত্বেও তাঁকে মঞ্চে নিয়ে বক্তৃতার কিংবা বসার সুযোগ করে দেয়নি। এটি আন্দোলন নেতাকর্মীদের চোখে আয়োজকদের চরম ধৃষ্টতা ও শিষ্টাচার বহির্ভুত আচরণ বলে বিবেচিত হয়েছে।

অব্যক্ত যন্ত্রণা

---------------

ঐতিহাসিক এ মহাসমাবেশের প্রধান ব্যক্তিত্ব, আয়োজক, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দীন আল্লামা আহমদ শফী সাহেবের আহবানে অনুষ্ঠিত হল। কিন্তু আমার অব্যক্ত যন্ত্রণাটা হল, এত বড় মাপের একজন ব্যক্তিত্ব যার আহবানে আজকের এই বিশাল মহাসমাবেশ, যার ডাকে লক্ষ লক্ষ আলেম রাজপথে নেমেছে। দীর্ঘসময় ধরে চলা এ সমাবেশে ২মিনিট বক্তৃতারও সুযোগ তারঁ ছিলনা এই প্রধান আকর্ষনের। সবশেষে দুয়া করলেন নিরবতার নিয়ে অনেকটাই মাজুরতার (অপারগতা) সাথে মাত্র কয়েক সেকেন্ড।

প্রশ্ন

----------

উপরোক্ত কষ্ট আর যন্ত্রণা থেকে সাধারণ সচেতন জনতার কাছে আমার প্রশ্ন, যে সমাবেশে জাতীয় পার্টির নেতা মঞ্চের চেয়ারে বসার আসন পায়, যে মঞ্চে বিএনপির নেতৃবৃন্দ জায়গা পায়, যে মঞ্চে জামায়াত নেতারা স্থান পায় সেই মঞ্চে চরমোনাই পীরের একটি আসন কেন হলনা???

আর যে বরেণ্য ব্যক্তি আল্লামা আহমদ শফি সাহেব মাত্র ৫মিনিটও মুনাজাত বা বক্তৃতা করবার মত শক্তি রাখেন না (শারীরিক অক্ষমতার কারণে) অথচ তারঁ ডাকে, তাঁর চিন্তার ফসল হিসেবে এত বড় মহাসমাবেশ কি হতে পারে। আর যদিও হয়েও থাকে তবে কি তাঁকে পরিকল্পিতভাবে এ মহাসমাবেশে বক্তৃতার সুযোগ থেকে বঞ্চিত করা হল???

বিচারের ভার তৌহিদী জনতার কাছে রেখে দিলাম।

বিষয়: রাজনীতি

১২০৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File