'আমি রাজাকার'

লিখেছেন লিখেছেন ধ্রুব তারু ১২ ফেব্রুয়ারি, ২০১৩, ১১:৩৭:৪৮ রাত

ক্লাস শেষ হতে হতে ৪ টা বেজে গেলো আজ।রাস্তায় বের হয়ে দেখি কোন বাস নেই। থাকবেই বা কি করে! ৪ টা বাজে তো মৌনতা পালন করেছে আমাদের ছাত্রলীগের মস্তানরা ।যাই হোক খুব কষ্ট করে পল্টন পর্যন্ত একটা বাস পেয়ে গেলাম।ভাবছিলাম ভালই হল আসরের নামাজ টা পড়ে বাসায় যেতে পারবো। বাইতুল মোকাররমের সামনে যেয়ে দেখি এলাহি কাণ্ড।পুরো মসজিদ ঘেরাও দিয়ে রেখেছে পুলিশ।আমি নিরুপায় ছিলাম কারণ নামাজ আমাকে এখান থেকেই পড়ে যেতে হবে নয়ত কাজা হয়ে যাবে। মসজিদের সব গেট বন্ধ ছিল তাই সামনের টা দিয়েই ঢুকতে হবে।আমি ঢুকার জন্য গেটের কাছে গেলে ২জন পুলিশ আমাকে বাঁধা দেয়।আমি তো অবাক !আমাকে জিজ্ঞেস করা শুরু করলো মসজিদের ভিতরে কি কাজ?কেন এসেছেন এখানে?আপনি কি সব সময় এখানে আসেন?এখানে কি কোন মিটিং হবে আপনাদের?আরো অনেক আজব আজব প্রশ্ন...............।

আমি ওদের কোন কথারই উত্তর দেই নি ।আর আমি ওদের কে কেন এসব বলবো! নামাজ পড়ার জন্য কি ওদের অনুমতি নিবো নাকি! আমি কোন উত্তর না দিয়ে ভিতরে ঢুকে গেলে পিছন থেকে এক পুলিশ আমাকে রাজাকার বলে টিটকারি মারতে থাকে।আরও কিছু বলে কিন্তু আমি ওই দিকে মনোযোগ না দিয়ে ভিতরে ঢুকে যাই।

আসলে 'রাজাকার' এর অর্থ যে কি সেটাই বুঝতে পারছিনা।আমি নামাজ পড়লে মুসলমান থেকে হয়ে যাই রাজাকার। বোরকা পড়লে আমাকে রাজাকার বলে সম্বোধন করা হয়। যদি এই কারনে আমাকে রাজাকার বলা হয় তাহলে আমার কোন আপত্তি নেই বরং আমি নিজেই গর্ব করে বলবো 'আমি রাজাকার' ।

বিষয়: রাজনীতি

১০৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File