পাকিস্তানের হানাদারদের গাড়িতে পতাকা তুলে দিয়ে চরম অন্যায় করেছে আওয়ামী লীগ। আমি এর বিচার চাই: কাদের সিদ্দিকী

লিখেছেন লিখেছেন আমার পথ চলা ১৮ মার্চ, ২০১৩, ০৪:২৭:১৯ বিকাল

বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের প্রধান কাদের সিদ্দিকী বলেছেন, ‘জামায়াত নেতাদের গাড়িতে পতাকা তুলে দিয়ে বিএনপি অন্যায় করেছিল। কিন্তু পাকিস্তানের হানাদারদের গাড়িতে পতাকা তুলে দিয়ে চরম অন্যায় করেছে আওয়ামী লীগ। আমি এর বিচার চাই। এর বিচার চাওয়ার জন্য আজকে আমি আদালতে এসেছি।’

আজ সোমবার বেলা ১১টার দিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সামনে কাদের সিদ্দিকী এসব কথা বলেন। এর আগে মহানগর হাকিম হারুন-অর-রশিদের আদালতে কাদের সিদ্দিকীর বিরুদ্ধে একটি মানহানি মামলায় তাঁর জামিনের আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে হাকিম তাঁর জামিন মঞ্জুর করেন।

আদালতে কাদের সিদ্দিকীর পক্ষে আইনজীবী উপস্থিত থাকলেও তিনি নিজেই শুনানি করেন। কাদের সিদ্দিকী বলেন, ‘আমি আত্মসমর্পণ করিনি। আদালত আমার প্রতি সমন জারি করেছেন। তাই আমি এসেছি। আমি জামিনের আবেদন জানাচ্ছি।’

স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের উদ্দেশে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে রুহুল আমিন মজুমদার নামের এক ব্যক্তি গত ১৯ ফেব্রুয়ারি কাদের সিদ্দিকীর বিরুদ্ধে মানহানি মামলা করেন। মামলাটি গ্রহণ করেন আদালত। একই সঙ্গে কাদের সিদ্দিকীকে আদালতে হাজির হতে নির্দেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, গত ৯ ফেব্রুয়ারি কাদের সিদ্দিকী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কৃষক শ্রমিক জনতা লীগের সম্মেলনে বলেন, ‘রাজাকার স্বরাষ্ট্রমন্ত্রীকে রেখে যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব নয়।’ পরদিন বিভিন্ন গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়।

Click this link

বিষয়: বিবিধ

৯৩৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File