হায়রে শাহবাগ!

লিখেছেন লিখেছেন আমার পথ চলা ২৭ ফেব্রুয়ারি, ২০১৩, ১০:৩০:০৬ সকাল

কাল গণজাগরণ মন্ঞ থেকে ডা. ইমরান (সাবেক ছাত্রলীগনেতা) ঘোষনা দয়া হয় - "আমরা ধর্মভিত্তিক দল নিষিদ্ধের পক্ষে নই। মুক্তিযুদ্ধের সময় যেসব দলের বিরুদ্ধে সরাসরি হত্যা, লুণ্ঠন ও দেশবিরোধী কার্যকলাপের অভিযোগ রয়েছে আমরা সেসব দল নিষিদ্ধের দাবিতে আন্দোলন করছি।"

প্রথম দিকের যে নিরপেক্ষ জাগরণ তা ১১/০২/২০১৩ইং যখন আওয়ামী পন্থী নাসিরউদ্দিন ইউসুফ, ছাত্রলীগ সহ ১৪ দলের অংগ সংগঠন দখল করে নিল তখননি জনগণের মনে সন্দেহ হচ্ছিল 'গনজাগরণ' নিয়ে রাজনীতি শুরু হয়ে গেছে।

প্রথমে ঘোষনা দিয়েছিল - ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে। অংক পরীক্ষার সময় অন্য পরীক্ষা দেয়া যাবে না। ইত্যাদি, ইত্যাদি, ইত্যাদি! বর্তমানে তারা নিজেদের অবস্থান থেকে সরে আসার কারণ কি?!

তাদের মনেরাখা উচিত - পরীক্ষার যখন প্রস্তুতি নেয়া হয়, তখন সব পরীক্ষারই প্রস্তুতি নিতে হয়। তার পর মাস ব্যাপী পরীক্ষা দিতে হয়। একই পরীক্ষার মধ্যে তারা শুধু এম.সি.কিউ. র পরীক্ষা দিয়ে বসে আছে, কিন্তু তারা রচনামূলক প্রশ্ন হাতে নিচ্ছে না। আওয়ামী লীগের ভিতরে ও বর্তমান মন্ত্রীসভায় থাকা থাকা রাজাকারদের নাম গণজাগরণ মন্ঞ এখনও মুখে অনতে পারেনি (রচনামূলক প্রশ্ন বলতে এটা বুঝিয়েছি)। কারন তাদের আন্দোলন ফেল মারতে পারে।

অন্যতম একটি গুরুত্বপূর্ণ খারাপ দিক হচ্ছে - কাদের সিদ্দিকী মত একজন বীর মুক্তিযো্দ্ধাকে আওয়ামী বিরোধীতার কারনে 'রাজাকার' হিসেবে আখ্যায়িত করা দেশবাসী ভালভাবে গ্রহণ করেনি। কদিন আগে সাংবাদিক এবিএম মূসা কে আওয়ামী বিরোধীতার কারনে 'রাজাকার' হিসেবে আখ্যায়িত করেছে আওয়ামী লীগ। প্রকারান্তে ড.ইমরানরা তাদের সমর্থিত রাজনৈতিক দল আওয়ামী লীগের মতই আচরণ করল।

গত শুক্রবারের পর থেকে আমরা যা দেখতে পারছি যে, শাহবাগে প্রথম সপ্তাহের মত মানুষের আর গণজোয়ারে দেখা যাচ্ছে না। কার দেশের সাধারণ জনগণ বুঝতে পারছে, এটির এখন আওয়ামীকরণ হয়ে গেছে।

বিষয়: বিবিধ

৯৩১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File