কাদের মোল্লার প্রহসনের রায়ে প্রধানমন্ত্রী জড়িত: বামমোর্চা

লিখেছেন লিখেছেন আমার পথ চলা ২৬ ফেব্রুয়ারি, ২০১৩, ০৭:২২:৫৯ সন্ধ্যা

“কাদের মোল্লাকে প্রহসনের রায় দেয়া হয়েছে। কিন্তু এ রায় কারা দিয়েছে। বিচারের প্রসিকিউটর কারা নিয়োগ দিয়েছে। প্রধানমন্ত্রী যখন মন্ত্রিসভার বৈঠকে জামায়াত নিষিদ্ধের ব্যাপারে মন্ত্রিদের বক্তব্য দিতে না করেন তখন আর বোঝার বাকি থাকে না কাদের মোল্লার প্রহসনের রায়ে খোদ প্রধানমন্ত্রী জড়িত।”

মঙ্গলবার বিকেলে ‘যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে’ জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক বামমোর্চার সমাবেশে বক্তারা এ কথা বলেন।

গণতান্ত্রিক বামমোর্চার সমাবেশে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক ও মোর্চার সমন্বয়কারী জোনায়েদ সাকি।

বক্তারা বলেন, “বিএনপি করে শঠতা আর আওয়ামী লীগ করে অভিনয়। এর বিরুদ্ধে তরুণরা আজ জেগে উঠেছে। শেখ মুজিব যুদ্ধাপরাধীদের ক্ষমা করতে পারে, জিয়া তাদের পুনর্বাসিত করতে পারে, কিন্তু এদেশের তরুণরা তাদের কোন দিনই ক্ষমা করবে না। কারণ, তারা হালুয়া-রুটির ভাগ ভাটোয়ারা বোঝে না। তারা চায় তাদের পূর্বসূরীদের হত্যার বিচার।”

সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, “জেএমবি, হিযবুত তাহরীরকে নির্বাহী আদেশে নিষিদ্ধ করতে পারেন, জামায়াতকে নিয়ে আপনাদের এতো দ্বিধা কেন? বাঙালিকে হাইকোর্ট দেখাবেন না। আমরা বুঝি, গোপন সমঝোতা এদেশের জনগণ মেনে নিবে না। আপনাদেরকেও বিএনপির মতো জনগণ প্রত্যাখ্যান করবে।”

সভাপতির বক্তব্যে জোনায়েদ সাকি বলেন, “সংসদে অধিবেশন চলছে, ৪২ বছরের ক্ষত দূর করুন। নির্বাহী আদেশে জামায়াতকে নিষিদ্ধ করুন। দেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্রে রূপান্তর করুন। শাহবাগের আওয়াজ কান পেতে শুনুন। অন্যথায় আন্দোলনের ফসল ঘরের তোলার স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যাবে।”

সবাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের নেতা মহিউদ্দিন চৌধুরী লিটন, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (পুনগর্ঠিত) আহবায়ক আব্দুস সাত্তার, বাংলাদেশের কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু,গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ।

সাতদলীয় বামজোট গণতান্ত্রিক বামমোর্চায় মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে যোগ দেন প্রবীণ কমিউনিস্ট নেতা শ্রমিক কৃষক সমাজবাদী দলের সভাপতি সিদ্দিকুর রহমান।

পরে প্রেস ক্লাব থেকে মিছিল নিয়ে পল্টন হয়ে মৎস্য ভবনে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও করতে আসা শাহবাগের তরুণদের সঙ্গে যোগ দেয় গণতান্ত্রিক বামমোর্চার নেতাকর্মীরা।

Click this link

বিষয়: বিবিধ

১০৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File