বর্তমান মন্ত্রিপরিষদে আওয়ামী লীগের মাত্র দু’জন: শাহ মোয়াজ্জেম

লিখেছেন লিখেছেন আমার পথ চলা ১৯ এপ্রিল, ২০১৩, ০৮:২৬:৩৪ রাত

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, “বর্তমান সরকারের মন্ত্রিপরিষদে আবদুল লতিফ সিদ্দীকী ও রাজিউদ্দিন আহমেদ রাজু ছাড়া আওয়ামী লীগের আর কেউ নেই।”

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, “অত্যাচার নির্যাতন করে হিটলার, মুসোলিনী, চেঙ্গীস খান, আইয়ুব খাঁন, মোনায়েম খাঁন, খালেদ মোশাররফ ক্ষমতায় টিকে থাকতে পারেননি। আপনিও পারবেন না। তাই সময় থাকতে এটা বুঝতে হবে।”

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে জিয়া একাডেমী আয়োজিত ‘সকল রাজবন্দী, দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ সাংবাদিকদের মুক্তি ও রাজনৈতিক সংকট থেকে উত্তরণের পথ’ শীর্ষক গোলটেবিল আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

তিনি মনে করেন, দেশের বর্তমান সমস্যা কোথায়- এটা সবাই উপলদ্ধি করলেও যার করার কথা তিনি উপলদ্ধি করছেন না।

শাহ মোয়াজ্জেম বলেন, “বেগম খালেদা জিয়াকে পাকিস্তান চলে যেতে বলছেন প্রধানমন্ত্রী। আমি তাকে বলব, মুক্তিযুদ্ধের সময় আপনি যেখানে ছিলেন, সেখানে চলে যান। মঈন-ফখরুদ্দিন অনেক চেষ্টা করেছে পারেনি। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দেশ ছেড়ে যাবেন না।”

তিনি বলেন, “জামায়াতকে নিয়ে আন্দোলন করে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করেছে। তখন এটা হালাল ছিল। নিজেদের ব্যর্থতার কারণে জনগণ প্রত্যাখ্যান করবে সে কারণে এটা এখন হারাম হয়ে গেছে।”

তিনি বলেন, “বঙ্গবন্ধু যতদিন বেঁচে ছিলেন তিনি আমার নেতা ছিলেন। কারণ আমার বাবা যদি খোঁড়া হয়, তাহলে তাকে বাবা বলতে হবে। সে সময় আমি তার সঙ্গে রাজনীতি করেছি।”

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন- এমন দাবি করে এরশাদের সাবেক এই উপ-প্রধানমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু আমাদের বিভিন্ন জায়গায় যুদ্ধ করার জন্য বলতেন, আমরা যেতাম। জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দিয়েছেন।”

নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর দেয়া ১০ টাকা কেজি চাল দেয়ার প্রতিশ্রুতি অস্বীকার করায় এর সমালোচনা করেন এরশাদের আমলের সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, “এরশাদের আমলে ছয় টাকা কেজি চাল খাওয়ানোর পরও আমি স্বৈরাচার, আর ৫০ টাকা কেজি করে তিনি কি আমের আচার?”

দুদক চেয়ারম্যানের সমালোচনা করে তিনি বলেন, “পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগে বিশ্বব্যাংক এসএনসি লাভালিনকে ১০ বছর নিষিদ্ধ করায় দুদক চেয়ারম্যান অভিনন্দন জানালেন। আমি বলতে চাই, তাহলে আপনি কী করছেন? আপনি কি জানেন না, কার কার কাছে দুর্নীতির টাকা গেছে, তাদের বিরুদ্ধে কেন মামলা করলেন না?”

শাহ মোয়াজ্জেম বলেন, “বাংলাদেশের রাজনীতিতে গুম, খুন, নিখোঁজ- এই শব্দগুলো আগে ছিল না, বর্তমান সরকার এনেছে।”

দৈনিক আমার দেশ ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের গ্রেফতারের নিন্দা জানিয়ে তিনি বলেন, “মাহমুদুর রহমান মানুষের মতো মানুষ। তিনি বাঘের বাচ্চা। তিনি কোনো অন্যায় কথা বললে তার জন্য প্রেস কাউন্সিল দেখবে, কেন তাকে আটক করা হয়েছে।”

৬ এপ্রিল রাজধানীতে হেফাজতে ইসলামের লংমার্চের কথা উল্লেখ করে তিনি বলেন, “সেদিন আমার মনে হয়েছে, দাঁড়ি-টুপিওয়ালা মানুষগুলো একদিন এদেশের স্বাধীনতা ফিরিয়ে আনবে।”

আয়োজক সংগঠনের চেয়ারম্যান নূর মোহাম্মদ খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার এম হায়দার আলী, সংসদ সদস্য রাশেদা আক্তার হীরা, সাবেক এমপি হাসান উদ্দিন সরকার ও নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল।

Click this link

বিষয়: বিবিধ

১১২৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File