‘গুলি করবেন না আমি ছাত্রলীগ’ (বুমেরাং হয়ে গেল)

লিখেছেন লিখেছেন আমার পথ চলা ০৬ এপ্রিল, ২০১৩, ০৭:৪৮:২০ সকাল

‘গুলি করবেন না, আমি ছাত্রলীগ। হেফাজতে ইসলাম আমাদের ওপর হামলা করেছে। দয়া করে তাদের প্রতিহত করুন। এর পরেও পুলিশ গুলি চালায় আমাদের ওপর।’ কাঁদতে কাঁদতে কথাগুলো বলেছেন কামরাঙ্গীরচর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম আহতদের দেখতে গেলে তিনি এসব কথা বলেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ওয়ার্ডে শুয়ে ব্যথায় কাতরাচ্ছেন ইকবাল। তার হাতে, পেটে ও পায়ে ৬টি গুলি লেগেছে বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। পুলিশ খুব কাছ থেকে বন্দুক ঠেকিয়ে তাকে গুলি করেছে বলে ইকবাল অভিযোগ করেন।

আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম ইকবালের বিছানার সামনে গিয়ে দাঁড়িয়ে অবাক হয়ে প্রশ্ন করেন-কী হয়েছে, কারা গুলি করেছিল?

এ প্রশ্নের জবাবে ইকবাল বলেন, ‘হেফাজতে ইসলামের সমর্থকরা প্রথমে আমাদের ওপর হামলা চালায়। এর পরেই পুলিশ এসে ফাঁকা গুলি ছোড়ে। আমরা বারবার পুলিশকে জোড়হাতে অনুরোধ করি, আমাদের সহায়তার জন্য।’

‘পুলিশকে বলেছিলাম, আমরা সবাই আওয়ামী লীগের সমাবেশে এসেছি। গুলি করবেন না, আমি ছাত্রলীগ। এ কথার কোনো মূল্য দেয়নি পুলিশ। খুব কাছ থেকে এসে পুলিশ গুলি করেছে’ বলেন আহত ইকবাল। এ কথা শোনার পর কোনো মন্তব্য করেননি আইন প্রতিমন্ত্রী।

এর আগে বিকেল সাড়ে ৪টায় কামরাঙ্গীরচর থানার পাশে ত্রিমুখী সংর্ঘষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের গুলিতে আহত হয়ে ৪ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। তাদের মধ্যে শহিদুল ইসলাম নামের এক আওয়ামী লীগ কর্মী মারা যান। তার গ্রামের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি থানার খচপুরে।

তিনি কামরাঙ্গীরচরে ফল ব্যবসা করতেন। পুলিশের গুলিতে তিনি নিহত হয়েছেন বলে জানা গেছে।

(সরকার বিরোধী দলকে দমানোর জন্য প্রকাশেই পুলিশ বাহিনীকে গুলি করার আদেশ দিয়েছিল। এবং স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন 'পুলিশ কি আঙ্গুল চুষবে'! মানুষের গায়েতো আর লিখা থাকেনা কে সরকারী দল আর কে বিরোধী দল। তাই সকল পক্ষের কাছে অনুরোধ - "আওয়ামী লীগ, বিএনপি, জামাত, জাতীয় পার্টি, পুলিশ, হেফাজত, গণজাগরণ এই নামগুলোর আড়ালে সবাই মানুষ। তাই আসুন সবাই মানুষ হত্যা বন্ধ করি।" নইলে সব বুমেরাং হয়ে যাবে।)

Click this link

বিষয়: বিবিধ

৯৫১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File