এত বেশি তেনা না প্যাঁচিয়ে মাথা খাটান!

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ০৪ জুলাই, ২০১৬, ০৮:২৩:১৪ সকাল

পোষাক রপ্তানীর ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয়। টাকার অংকে বার্ষিক ১৯ বিলিয়ন মার্কিন ডলারের ইন্ডাষ্ট্রি। বাংলাদেশের মোট আয়ের ৮০ ভাগ আসে এই গার্মেন্টস সেক্টর থেকেই। ৫ মিলিয়নের বেশী জনশক্তি গার্মেন্টস শিল্পের সাথে জড়িত। বাংলাদেশের দুশমনেরা বাংলাদেশের কলিজায় আঘাত করবে এটাই তো স্বাভাবিক।

বাংলাদেশের কলিজা যেমন গার্মেন্টস শিল্প তেমনি গার্মেন্টস শিল্প মানেই বিদেশী বায়ার। বিদেশী বায়ার ছাড়া গার্মেন্টস শিল্পের আসলেই কোন অস্তিত্ব নেই। আজ অনেকগুলু আন্তর্জাতিক নিউজ সাইটে দেখলাম শুধু ভবিষ্যতের নয় , বর্তমানে যে সমস্ত অর্ডার বাংলাদেশে রয়েছে সেগুলুর বিষয়ে ও বায়াররা ভেবে দেখছেন। তা হলে বাংলাদেশের ২০ বিলিয়ন ডলারের অর্ডার কোথায় যাচ্ছে? গুলশান হত্যাকান্ড যদি আওয়ামিলীগ বিরোধী কেউ করতো তাহলে টার্গেট তো আওয়ামিলীগই হতো! বেছে বেছে বিদেশীরা কেন?

এত বেশি তেনা না প্যাঁচিয়ে মাথা খাটান কারা গুলশান হত্যাকান্ডের ডাইরেক্ট বেনিফেশিয়ারী।

বিষয়: বিবিধ

৯৬৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

373915
০৪ জুলাই ২০১৬ সকাল ১০:০১
হতভাগা লিখেছেন : এই হামলা বাইরের থেকে কেউ চালায় নি , চালিয়েছে দেশেরই লোকজন । এটা করেছে প্রশিক্ষিত শিবিরের কর্মীরা সরকারকে বেকায়দায় ফেলতে - এটা স্বাস্থ্য মন্ত্রী নাসিমসহ , স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও হানিফ সাহেবও বলেছেন ।

গার্মেন্টস্‌ শিল্পকে বেকায়দায় ফেলতে , বাংলাদেশে বৈদেশিক সহায়তায় ইনফ্রাস্ট্রাকচার বসানোর ক্ষেত্রে ব্যাঘাত ঘটানোর জন্য এই হামলা বাইরের কেউ চালিয়েছে - এই কথার চেয়ে নাসিম-কামাল-হানিফ সাহেবদের কথাই বেশী বিশ্বাস করবে বাংলাদেশের সাধারণ জনগন।
০৪ জুলাই ২০১৬ সকাল ১০:৪৩
310289
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : এটা বাইরের কেউ করেছে এটা মনে হয় কেউ বলছেনা। আমাদের কিছু আহাম্মককে ব্রেইন ওয়াশ করে ওরা ওরা ওদের ফায়দা লুটছে।

তবে যাই বলেন নাসিমসহ , স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও হানিফ সাহেবদের কথা এখন পিউর আওয়ামিলীগার রা ছাড়া কেউ বিশ্বাস করেনা। ওরা এখন ভাল সত্য বল্লেও না!
০৪ জুলাই ২০১৬ সকাল ১১:৩৯
310293
হতভাগা লিখেছেন : বিশ্বাস না করলেও হজম করে চুপ চাপ বসে থাকতে হয় এবং পরের সিরিয়ালে জন্য অপেক্ষা করতে হয়
373930
০৪ জুলাই ২০১৬ দুপুর ১২:৫৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : জানিয়াও না জানাই ভাল!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File