রাণা প্লাজার রেশমা থেকে পিনাকের সারোয়ার এবং বলদ আমরা!

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ০৯ আগস্ট, ২০১৪, ০৪:১৭:৫৭ রাত

রানা প্লাজা ধ্বসের ঘটনায় হাজার হাজার মৃতের ভীড়ে সরকারের যখন নাভি:শ্বাস উঠেছিল তখন ১৭ দিন পর রেশমাকে উদ্ধার করে সরকার হৈ-চৈ ফেলে দিয়েছিল। রেশমা এতদিন পানি-খাবার ছাড়া কিভাবে এমন সুস্হভাবে বেঁচেছিল ? তার গায়ের নতুন জামাটা কিভাবে এমন পরিস্কার রয়ে গেল? ৩/৪ দিন আগে কে এমন যত্ন করে তার হাতের নখ কেটে দিয়েছিল এমন হাজার প্রশ্ন রয়ে যাবার পর ও সরকার সফলভাবেই আমরা (বলদ) জনগণের দৃষ্টিকে অন্যদিকে ঘোরাতে পেরেছিল। পাতানো এ স্হুল নাটককে সরকারের চাটুক মিডিয়াগুলু আমাদের জোর করে খাইয়ে ছেড়েছে। তারপর ও পাছে কিছু ফাঁস হয়ে যায় তাই রেশমাকে কারো মুখোমুখি হতে দেয় হয়নি।

রেশমা নাটকে সরকার সফল হয়েছে তাই লঞ্চ "পিনাক-৬" ডুবিতে একই স্ক্রিপ্টের নাটক আমাদের দেখতে হল। এবারের নায়ক সরওয়ার। লঞ্চডুবির ৫ দিন পর উদ্ধার হবার পর আমরা সারওয়ারকে ব্যস্ত নিয়ে পড়েছি। কেউ এখন আর সরকারের অব্যবস্হপনার কথা বলবেনা! চারদিকে এখন শুধু সারোয়ার আর সারোয়ার!

রেশমাকে সাংবাদিকদের হাত থেকে বাঁচাতে সরকারকে বেশ বেগ পেতে হয়েছে। তাই এবার নাটকের সে দৃশ্যে পরিবর্তন এসেছে। উদ্ধারকারী স্বয়ং নৌ-বাহিনী। কার ঘাড়ে মাথা দুইটা যে নৌ-বাহিনীর বিরুদ্ধে কথা বলে? তাই এবারো আমাদের হাত তালি দিতে হবে। জোর করে ঢোক গিলতে হবে।

গভীর সমুদ্র হলে এক কথা ছিল। দুই পাড় দেখা যায় এমন নদীতে ৫ দিন কারো ভেসে থাকা সম্ভব কিনা? লঞ্চ থেকে যখন বের হতে পেরেছেন এবং প্রাণ হারাননি তাই পরবর্তী

জোয়ারের সময় তো সারোয়ার সাহেবের কূলে ভেড়ার কথা ছিল! তিনি কি স্বেচ্ছায় নৌবাহিনীর হাতে উদ্ধার হতে চেয়েছিলেন?

নাটকের পর রেশমা যেভাবে সেলিব্রেটি হয়েছিল, হোটেল ওয়েষ্টিনে চাকূরী পেয়েছিল, বাড়ি পেয়েছিল তাতে সরোয়ার সাহেব এখন সুন্দর আগামীর স্বপ্ন দেখতেই পারেন!

বিষয়: বিবিধ

১১৭৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

252449
০৯ আগস্ট ২০১৪ সকাল ০৬:৪২
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : অভিনিত নাটকের মতই এখন বাস্তব মিথ্যাকে নাটক বানানো হচ্ছে আমরা জনগণ সেই নাটকে মন্ত্রমুগ্ধ হয়ে হাততালি দেবার জন্য বসে আছি! কবে যে আমাদের সুবুঝ হবে?
০৯ আগস্ট ২০১৪ সকাল ০৮:৪২
196573
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : এবারের টা খুব একটা জমেনি!
252458
০৯ আগস্ট ২০১৪ সকাল ০৭:৪৯
হতভাগা লিখেছেন : সরি ! সারোয়ার রেশমার মত বিশ্বাসযোগ্য অভিনয় করতে পারে নি । উল্টো ধরা খাইয়া হিরুন্চি টাইটেল পাইছে ।
০৯ আগস্ট ২০১৪ সকাল ০৮:৪১
196572
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : তারপর ও জনগণের দৃষ্টি কিছুটা তো অন্যদিকে সরানো গেছে। ওটাই তো লক্ষ্য! তাই না?
252492
০৯ আগস্ট ২০১৪ সকাল ০৯:০৬
তহুরা লিখেছেন :

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File