ইসলামি ব্যাংকে কি এবার ফ্লাশ-মবের জন্য কিছু অনুদান দেবে?

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ১৮ মার্চ, ২০১৪, ০৭:৪৯:১৩ সকাল

আমার ইসলামি ব্যাংকে একাউন্ট ছিলনা। যে দিন থেকে সরকার ইসলামি ব্যাংক বন্ধের পাঁয়তারা শুরু করলো সেদিন থেকে সিদ্ধান্ত নিয়েছিলাম দেশে টাকা-পয়সা ইসলামি ব্যাংক ছাড়া অন্য কোন চ্যানেলে পাঠাবোনা।

আমার মত এমন অনেক অনেক পাগলের এমন আবেগের জন্যই ইসলামি ব্যাংক বাংলাদেশের অর্থনীতিতে রেমিটেন্স যোগানোতে সবার শীর্ষে।

খবরে দেখলাম লক্ষ কন্ঠে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য ইসলামি ব্যাংক ৩ কোটি টাকা দিয়েছে আয়োজকদের হাতে তথা সরকারের হাতে। দেখেই মেজাজটা গরম হয়ে গেল। এটা স্রেফ ঘুষ দেয়া সরকারকে। তাছাড়া ভয়ানক অপচয় ও বটে!

ওখানে যখন দিয়েছেন, চার- ছক্কা হৈ-হৈ ফ্লাশ মবের জন্য ও কি ২-১ কোটি দেয়া যায়না! আরে ঐ জাতীয় সন্গীত গেয়ে কি হবে? চার- ছক্কার ফ্লাশ-মব ছড়িয়ে পড়েছে মস্কো থেকে নিউইয়র্ক পর্যন্ত। সারা বিশ্বে বাংলাদেশকে তুলে ধরার একটা মোক্ষম হতিয়ার।

ওখানে ও কিছু দেন। আরে অসুবিধা নাই! হেকমত বলে চালিয়ে দেয়া যাবে।

বিষয়: বিবিধ

১১৫৩ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

193841
১৮ মার্চ ২০১৪ সকাল ০৮:০৮
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : হুমম ! আমিও চিন্তিত !
তবে আমার মনে হয় সে খাত থেকেই দিয়েছে । অর্থাৎ অনৈচ্ছিকভাবে একটি সুদের লেনদেন সব ব্যাংককেই করতে হয়, যদি বাংলাদেশে ব্যাংক চালাতে হয় । যে খাতের টাকা আলাদা রেখে সাধারনত গরীব সাধারনের জন্য ইসলামি ব্যাংক ব্যায় করে থাকে ।
অন্য কিছুও হতে পারে । আল্লাহই মালুম ।
১৮ মার্চ ২০১৪ সকাল ০৮:১৪
144441
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : আরে মিয়া আপনি দেখি আমার চাইতে বেশি পাগলা! যাকে পছন্দ করেন তার দোষ মানতে চাননা কোন মতেই । মনে রাখবেন, এই রোগটা আওয়ামিলীগের ও রোগ।
193861
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:১৫
ওমর ফারুক ইফতি লিখেছেন : জামাতের রাজনীতি নিষিদ্ধ করতে চায়, আবার তাদের টাকা দিয়া জাতীয় সংগীত গায়! হে হে হে
193872
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:২৪
বাংলার দামাল সন্তান লিখেছেন : ওমর ফারুক ইফতি লিখেছেন : জামাতের রাজনীতি নিষিদ্ধ করতে চায়, আবার তাদের টাকা দিয়া জাতীয় সংগীত গায়! হে হে হে
193902
১৮ মার্চ ২০১৪ সকাল ১০:৪৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এটা সরকারী চাঁদাবাজি। না দিয়ে উপায় নাই। যদি সত্যিই এর হাত থেকে বাঁচতে ও বাচাতে চান তাহলে সরকারের বিরুদ্ধে চিন্তা করুন। ব্যাংক এর বিরোধিতা করে লাভ হবেনা। কারন অলিখিত আইন মতে ব্যাংক গুলির সিএসআর ফান্ড থেকে সরকার যে কোন সময় টাকা চাইতে পারে।
193923
১৮ মার্চ ২০১৪ সকাল ১১:০৭
বিদ্যালো১ লিখেছেন : Jamat khomotai theke amon kichu korle shomalochonata jukti jukto hoto. kichu kichu khetre ihudider shatheo shondi korte hoi.
193952
১৮ মার্চ ২০১৪ সকাল ১১:৫৯
বেআক্কেল লিখেছেন : ব্যংকের এক ধর্মকর্তা কইল, প্রধানমন্ত্রীর পিএস কইরা ফোন কইরা কহেন, ইসলামের নাম ভাগাইয়া বহুত ফায়দা করছস, এখন খেলার জন্য তিন কোটি টাকা দিবি, নাইলে এমন ঠেলা লাগামু ব্যবসা বন্ধ কইরা গয়া-কাশিতে চইলা যাইতে হইব।

টিইকা থাইকতে অইলে যখন যত চামু তকন তত দিয়া দিবি, এটা আমার বাবার দেশ, কাশিম বাজারের জমিদারী না। বলি কার ঘাড়ে দুটডা মাথা, যারা এই কালী দেবীর কথা না শুইনা পারে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File