আকাশে জাফ্রিকবালের দ্রোন দেখলে ইটা মারবেন না!

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ৩১ জানুয়ারি, ২০১৪, ১০:৩৪:০৬ সকাল

হুররে ! আমাদের সর্ববিষয়ে মহাবিশারদ জাফ্রিকবাল এবার বানিয়ে ফেললেন দ্রোন। একেবারে আমেরিকান স্কাই- ঈগল এর মত!

একটা লোক কিভাবে একাধারের কম্পিউটারে - সাহিত্যে - রাজনীতিতে - তেলবাজিতে -লুচ্চামিতে আর যন্ত্রকৌশলে আর ষ্টান্টবাজিতে এমন পারদর্শী হতে পারে ! তার সমস্ত সায়েন্সফিকশন কোন না কোন বিদেশি সায়েন্সফিকশনের সরাসরি নকল। রাজনৈতিক চামচামি ইতরামির শেষ পর্যায়ে গিয়ে ঠেকেছে। কম্পিউটারের কি এমন আবিস্কার করেছে যে দেশের সেরা কম্পিউটার বিশারদ হয়ে গেছে? এবার ষ্ট্যান্টবাজি দেখালো ড্রোন বানিয়ে যেহেতু ড্রোন শব্দটাএখন একটা আলোচিত শব্দ!

হাসবো না কাঁদবি বুঝতে পারছিনা। আমেরিকায় মোড়ের খেলনার দোকানে ও ২৫ থেকে ৩০ ডলারে ঐ দ্রোন পাওয়া যায়। রিমোর্ট-কন্ট্রোলার দিয়ে আধা মাইল দূরে আপনার বন্ধুর বাড়ির উপরে চক্কর মেরে আসতে পারবেন। শুধু তাই নয়, স্মার্ট ফোনের আ্যাপ দিয়ে ও চালাতে পারেন ঐ দ্রোন। বিল্ট-ইন ক্যাম সরাসরি ভি ডি ও ষ্ট্রীম করতে পারে আপনার ফোনে বা ওয়েবে। ওগুলোর দাম হয়তো ৫০- ৬০ ডলার।

তবে জাফ্রিকবালের বানানো ঐ সব দ্রোন অচীরেই শিবিরের মেসগুলুর উপর চক্কর দিলে অবাক হবোনা। তবে পোলাপাইন ইটা মাইরা ভূপাতিত করলে সারফেইস টু এয়্যার মিসাইল হামলার দায়ে মামলা ঠুকে দিয়ে গ্রেফতার এরপর রাতের ক্রশ ফায়ারে ওপার।

বি: দ্র: আকাশে জাফ্রিকবালের দ্রোন দেখলে ইটা মারবেন না!

বিষয়: বিবিধ

১৫১৩ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

170809
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:১০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই মানের ড্রোন ২০০০-২৫০০ টাকায় বাংলাদেশেও পাওয়া যায়। আর এটা দেশে তৈরি প্রথম ড্রোন নয়। ঢাকার কিছু ব্যাক্তি দশ-বারো বছর আগেই একটি ড্রোন ক্লাব তৈরি করেছিলেন এবং নিজেদের উদ্যোগে ড্রোন তৈরি করতেন এবং ঘুড়ির মত উড়াতেন। বাংলাদেশ সেনাবাহিনীর ৬ সত্বন্ত্র বিমান নিরাপত্তা ব্রিগেড এ্র উদ্যোগে বিমান বিদ্ধংসি কামান এর মহড়ার জন্য ড্রোন তৈরি করছে ৫-৬ বছর আগে থেকে। বিমান বাহিনী একই উদ্যেশ্যে দ্রুতগতির জেট ইঞ্জিন চালিত ড্রোনও তৈরি করছে অনেক দিন।
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:১৭
124614
পটাশিয়াম নাইট্রেট লিখেছেন : তাহলে ঐ বলদের দ্রোন বানানোতে এমন হৈ-হৈ-রৈ-রৈ পড়ে গেল যে!
170830
৩১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:৩১
আল সাঈদ লিখেছেন : নিলর্জ্জরা মনে করে পৃথিবীটা তাদের। জাফ্রি একবাল তদ্রুপG
170855
৩১ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০৬
নীল সালু লিখেছেন : যাই হোক ড্রোনতো একটা বানাইছে ।
170906
৩১ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:১৮
বুড়া মিয়া লিখেছেন : আমার মনে হয় এ বিষয়গুলোয় তাদের মনোযোগ কিভাবে কেন্দ্রীভূত রেখে ইফিশিয়েন্সী অর্জন করা যায় তার ব্যবস্থা করতে হবে এবং রেগুলার ব্যাসিস এ তাদের আপডেট চালিয়ে যেতে হবে; এভাবে প্রতিটা বিষয়ে সক্ষম হতে পারলেই তো হয়ে যায়, নিজেরা গাড়ী বানিয়ে নিজেরা চালাবো, প্লেন বানিয়ে উড়বো – কিন্তু এটা চাইনা যে মাল ইম্পোর্ট করে খালি অ্যাসেম্বল করে নাম করার চেষ্টা করবো, অ্যাসেম্বলিং এর ম্যাটেরিয়ালও বানাতে হবে নিজেদের।
170909
৩১ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:২৬
ইক্লিপ্স লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
171033
৩১ জানুয়ারি ২০১৪ রাত ০৮:৫৪
হতভাগা লিখেছেন : জেলাস

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File