বাংলাদেশে একটি সিরিয়া বা একটি মিশরের ছায়া দেখতে পাচ্ছি

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ১১ জানুয়ারি, ২০১৪, ০৯:২২:৫৪ সকাল

সহিংসতার বিবেচনায় আমি বাংলাদেশে একটি সিরিয়া বা একটি মিশরের ছায়া দেখতে পাচ্ছি। হয়তো আরো ভয়ংকর। আমাদের অপ্রতিরোধ্যভাবে সেদিকেই টেনে নেয়া হচ্ছে! আমার মনে হয় বাংলাদেশ ইতোমধ্যেই "পয়েন্ট অব নো রিটার্ণ" অতিক্রম করেছে। এখন শধুই অন্ধকারে পথ চলা।

গতানুতিক আন্দোলনে চলমান অবস্হার পরিবর্তন হবে বলে আমি মনে করিনা। না আমি বলছিনা অস্ত্র হাতে সরকারের বিরুদ্ধে যুদ্ধে নেমে পড়তে। ওরাতো ওটাই চাচ্ছে! যাতে বলা যায় বাংলাদেশ এখন তালেবান রাষ্ট্র! এরপর সবকিছুই ছক মতে চলবে।

বিষয়: বিবিধ

১১৮২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

161269
১১ জানুয়ারি ২০১৪ সকাল ০৯:৪৫
আবু জারীর লিখেছেন : বিরোধীদলীয় জোটকে নতুন কর্ম পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে। শর্টকাট চিন্তা বাদ দিতে হবে। ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে হবে। সাধারণ জনগনের জান মালের হেফাজতের দায়িত্ব নিতে হবে। সরকারী দল এবং তার পেটয়া বাহিনির লুটতরাজ জনসম্মক্ষে তুলে ধরতে হবে। সংখ্যালঘুদের আস্থা অর্যন করতে হবে।
161274
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৩০
শিশিরবাবু লিখেছেন : আরেকটি সিরিয়া বা মিশর হওয়ার মতই বাংলাদেশের অবস্হা। ইন্ডিয়া কলকাটি নাড়বে,আমেরিকা-ইউরোপ-চীন-জাতিসংঘ লিপ সার্ভিস দেবে। নির্ভেজাল গণতন্ত্র কেউই বিশ্বাস করে বলে মনে হয় না। পশ্চিমা শক্তি ও অনুসারীরা স্বার্থের অনুকূল হলে গণতন্ত্রে বিশ্বাসী। স্বার্থের প্রতিকূল হলে গণতন্ত্রের শেকড়সহ উপড়ে আস্তাকুঁড়ে ফেলতে কোন দ্বিধা নাই। গণতান্ত্রিক পথে পৃথিবীর ভিন্ন ভিন্ন জাতিগোষ্টির অস্তিত্বের বিকাশ ও উন্নয়ন সম্ভব হবে বলে প্রতীয়মান হচ্ছে না।
161282
১১ জানুয়ারি ২০১৪ সকাল ১১:০০
হতভাগা লিখেছেন : যা হোক ! তাহলেও তো একটা জাতে উঠা যাবে ।
161322
১১ জানুয়ারি ২০১৪ দুপুর ০১:১৯
মোতাহারুল ইসলাম লিখেছেন : পরিস্থিতি সে-দিকেই ধাবিত হচ্ছে, এটাই নিয়তি। আল্লাহ যখন কাউকে ধংস করতে চান, তখন পাপের পেয়ালা পূর্ণ করার সুযোগ করে দেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File