প্রবল সুনামির অগ্রভাগ ঢাকার চারপাশে আছড়ে পড়তে শুরু করেছে।

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ২৮ ডিসেম্বর, ২০১৩, ০৩:৫০:৪৮ রাত

আওয়ামিলীগের বিরুদ্ধে বর্তমানে জনরোষের তীব্রতা এত বেশি যে কোন রকমে তা যদি একবার বাঁধ ভেন্গে ফেলতে পারে তবে অনেক কিছুই নিয়ন্ত্রণের বাহিরে চলে যাবে। অনেক কিছুই যুক্তি বা আইন মেনে হবেনা এটা নিশ্চিত।

আওয়ামিলীগ তার সমস্ত অশুভ শক্তি এবং রাষ্ট্রীয় শক্তিকে অসাংবিধানিক ভাবে ব্যাবহার করে করে দেশের ৮০ শতাংশের বেশি জনগোষ্ঠিকে শ্বাসরুদ্ধ করে রেখেছে। কেন যেন একটা যায়গায় এসে আন্দোলন আটকে যাচ্ছে। আওয়ামিলীগ এটা অনিদ্দির্ষ্ট কাল পর্যন্ত করতে পারবেনা। নৈতিক মনোবল , জনসমর্থন, আন্তর্জাতিক বিশ্বে একঘরে হয়ে যাওয়া আওয়ামিলীগ এখন একটা লাশ, যাতে ফু দিয়ে ভারত প্রাণ সন্চার করে রেখেছে মাত্র । দিন যত বাড়ছে সুনামি তত বেশি শক্তি নিয়ে আঘাত করবে। সেই প্রবল সুনামির অগ্রভাগ ঢাকার চারপাশে আছড়ে পড়তে শুরু করেছে।

সরকার সর্বশক্তি দিয়ে ঢাকা-মূখি মানুষের স্রোত আটকাতে চাচ্ছে। পথে পথে পুলিশি পাহারা, গ্রেফতার চলছে, হরতাল ডেকেছে। কিন্তু এরপর ও ইতোমধ্যেই ৪ লক্ষধিক মানুষ দূরবর্তী জেলাগুলু থেকে ঢাকার আশে-পাশে অবস্হান নিয়েছে। এর সাথে ঢাকার পাশের ১৫ টি জেলা থেকে ১৮ দলের নেতা-কর্মীরা ঢাকায় প্রবেশ করলে এবং ঢাকার ১% জনগণ ও যদি এতে অংশ নেয় তবে পরিস্হিতি সরকারের জন্য মরণ যন্ত্রণায় রুপ নেবে। কিন্তু সবচাইতে যেটা বেশী দরকার খালেদা জিয়ার আপোষহীন মোনোভাব এবং লাগাতার অবস্হানের প্রস্তুতি।

ঢাকার আশে-পাশের এলাকাগুলুতে সাজ-সাজ রব। দূর-দুরান্ত থেকে আগত মুক্তিকামী মানুষের সাথে ১ গ্লাশ শরবত দিয়ে হলে ও মানুষ অংশ নিতে প্রস্তুত।

বিষয়: বিবিধ

১১৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File