এখন জাতীয় পতাকার একটাই রং, লাল!

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ১৫ ডিসেম্বর, ২০১৩, ০৬:২১:৪৭ সকাল

একটা পবিত্র মুক্তিযুদ্ধকে এভাবে মিথ্যা আর অপমানের মোড়কে ঢেকে না দিলে হতোনা?

যে সব বুদ্ধিজীবিরা মুক্তিযুদ্ধের নয় মাস পাক-বাহিনীর টার্গেটে না পড়ে ঢাকায় থাকতে পারলেন তাঁরা সবাই খুন হলেন এক রাতে! বাংলাদেশেকে মেধাহীন করে ফেলার সুফল আজ নিশ্চয় পাকিস্তান ভোগ করছেনা! সবচেয়ে আলোচিত বুদ্ধিজীবি জহির রায়হান বা হুমায়ুন আহমেদের বাবা'র খুনটা বিশ্লেষন করলেই বুঝতে পারবেন। শহীদ বুদ্ধিজীবিদের পরিবারের গলা ওরা ৪২ বছর ধরে চেপে রেখেছে।

মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক ওসমানিকে জোর করে সিলেট পাঠিয়ে দিয়ে পাকবাহিনীর পরাজয়ের চুক্তিনামা সই করা হলো ভারতীয় বাহিনীর হাতে। তাই আজো ১৬ ডিসেম্বর ভারত উদযাপন করে পূর্ব রণাঙ্গণ বিজয় দিবস।

অন্য কিছু বাদ যাক, ৯৫ হাজার সৈন্যের ৯৫ হাজার রাইফেল তো বাংলাদেশের পাওয়ার কথা। ভারতীয় বাহিনী কি একটা ঘটি ও রেখে গোয়েছিল?

শাহরিয়ার কবির বা হালে মুক্তিযুদ্ধের নামে যারা মূর্ছা যায় তারা ৭১ এ যুবক ছিল।, অথচ কেউ ওপারে কলকাতায় বিলাশে মত্ত ছিল, কেউবা পাক বাহিনীকে মূরগী সাপ্লাই দিয়েছিল।

৩ মিলিয়ন আর ৩ লক্ষ শহীদের হিসেব নাই বা দিলাম।

যে মুক্তিযুদ্ধ জাতিকে ঐক্যবদ্ধ করার কথা ছিল সে মুক্তিযুদ্ধকে নিজেদের একক পণ্য বানিয়ে জাতিকে শতধা বিভক্ত করে রেখেছে ওরা।

দেশে এখন এ কোন যুদ্ধ চলছে যে এ বিজয়ের মাসে জাতীয় পতাকার সবুজ জমিন টা লাল রক্তে একাকার হয়ে গেছে? এখন জাতীয় পতাকার একটাই রং, লাল! সবুজের চিহ্ন বোঝা যায়না।

বিষয়: বিবিধ

৯৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File