অনলাইন অপরাধ দুনিয়ায় আপনাকে স্বাগতম !

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ২০ নভেম্বর, ২০১৩, ০৩:৩৬:০১ রাত

আপনি ইন্টারনেট জগতকে যতটা বিশাল বলে জানেন, এটা তার চাইতে অনেক-অনেক বড়। আমরা আসলে এ মহা তথ্য সমুদ্রের সারফেসে (উপরভাগে) চষে বেড়াচ্ছি মাত্র ! এ মহাসমূদ্রের অতি ক্ষুদ্র একটা অংশই আমাদের জন্য উম্মুক্ত রয়েছে। একটা উদাহরণ দিলে ব্যাপারটা ক্লিয়ার হবে। আপনি যদি কোন কর্পোরেট এনভায়রনমেন্টে কাজ করেন তবে তাদের ইন্ট্রানেটে যে তথ্য আছে তা কেবল তাদের নেটওয়ার্কের ভেতর থেকেই এক্সেস করা সম্ভব। বাহির থেকে আপনার কোম্পানির আভ্যান্তরীণ ওয়েব এপ্লিকেশনে আপনি ঢুকতে পারবেন না। একটা আইডিয়া নিশ্চয় পেয়েছেন দুনিয়ার লক্ষ-লক্ষ লাইব্রেরী, গবেষণাগার, বিশ্ববিদ্যালয়, সামরিক বাহিনীর অকল্পনীয় তথ্য যে যার মত করে গোপন রেখেছে। এ তথ্যগুলু রয়েছে ডীপ-ওয়েবে।

কিন্তু তার ও গভীরে গড়ে উঠেছে আরেক অন্ধকার জগৎ , ডার্ক ওয়েব ! চলুন ডীপ ডাইভ দিয়ে আসি সেই ডার্ক ওয়েবের জগত থেকে । ইন্টারনেটের এ অন্ধকার জগৎ নিয়ন্ত্রণ করছে বিপদগামী মেধাবী কম্পিউটার প্রোগামার আর অনলাইন মাফিয়া চক্র। এরা ছড়িয়ে আছে সাড়া বিশ্বে। পৃথিবীর সরকারগুলু এ চক্রকে ধরা বা ভান্ঙা তো দূরের কথা, টিকিটির ও সন্ধান পায়নি আজ পর্যন্ত। ওরা নিজেদের জগতকে নিরাপত্মা আর ছদ্মাবরণে ঢেকে রেখেছে সফল ভাবেই। এই অপরাধ জগৎকে ঘিরে গড়ে উঠেছে এক বিশাল কালো বাজার "সিল্ক রোড"। ঐ সিল্ক রোডের ক্রেতা আপনার মত হয়তো কেউ। বিক্রেতা কোন আন্তর্জাতিক হ্যাকার বা মাফিয়া গ্যাং ।

ভাবছেন শপিং লিষ্টে কি রাখবেন? একে - ৪৭, সি - ফোর প্লাষ্টিক এক্সপ্লোসিভ, আপনার নামে বৃটেনের পাসপোর্ট, নিউইয়র্কের ড্রাইভিং লাইসেন্স, কোকেইন, কারো বারোটা বাজিয়ে দিতে ভাড়া করতে পারেন প্রফেশানাল হ্যাকার , কিনতে পারেন চোরাই আইফোন, ল্যাপটপ..... এক কথায় যা কিছু সম্ভব। ঐ বাজারে ডলার অচল। ওদের মূদ্রার নাম বিট কয়েন , যা আপনি ডলার বা পাউন্ড দিয়ে এক্সচেন্জ করতে পারবেন। ঐ সিল্ক রোডে আপনি ইন্টারনেট এক্সপ্লোরার, ফায়ারফক্স বা অন্য কোন সাধারন ব্রাউজার দিয়ে ঢুকতে পারবেন না। ওদের রয়েছে নিজস্ব ব্রাউজার যা আপনাকে (আপনার কম্পিউটারকে) ছদ্মাবরণে ঢেকে ফেলবে। ঐ ব্রাউজার ব্যবহার করে আপনি ইন্টারনেটে যাই করুন না কেন কেউ আপনাকে ট্র‍্যাক করতে পারবেনা।............. চলবে

(আগামি পর্বে আপনাকে নিয়ে ঐ সিল্ক রোড থেকে ঘুরে আসবো। শপিং লিষ্ট রেডি করেন। সমস্যা নাই ! কেউ আপনাকে ধরতে পারবেনা ! )

বিষয়: বিবিধ

২০৫৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File