পিলখানা হত্যাকান্ডে আওয়ামিলীগ জড়িতের অকাট্য প্রমাণ

লিখেছেন লিখেছেন পটাশিয়াম নাইট্রেট ০২ নভেম্বর, ২০১৩, ১০:২০:২৫ সকাল

পিলখানা হত্যাকান্ডে আওয়ামিলীগ এমন নগ্নভাবে জড়িত যে তা বোঝার জন্য আপনাকে বিশাল পন্ডিত হতে হবেনা। অসংখ্য প্রমাণের মাঝে কয়েকটি আপনাদের সামনে তুলে ধরছি ।

◕ আপনারা ইতোমধ্যেই ইউটিউব এবং ফেসবুকে শেখ-সেলিম, আব্দুল জলীল এবং অন্যান্যদের চোখ বাঁধা জবানবন্দি দেখেছেন । এর মাধ্যমে প্রকাশ হয়ে পড়ে আওয়ামিলীগের এবং শেখ হাসিনার বল্গাহীণ দূর্ণীতির উপাখ্যান। মীর্যা আজমের দুলাভাই, বাংলা ভাইকে ফাঁসিতে ঝুলতে ও আপনারা দেখেছেন। এসবের নেতৃত্বে ছিলেন কর্নেল গুলজার। আর তাই আওয়ামিলীগ এমন প্রতিশোধের নেশায় মেতে উঠেছিল যে কর্নেল গুলজারকে গুলি করে আহত করার পর জ্যান্ত পুঁতে ফেলেছিল। কর্ণেল গুলজারের লাশের বিস্ফোরিত চোখ তাই প্রমাণ করে।

◕ স্বভাবতই টার্গেটকৃত সব অফিসারকে হত্যা করার জন্য পিলখানায় আনা যায়নি। যেমন যশোরের জেওসি এবং যশোর সেনানিবাসের আরো কয়েকজন ডানপন্হী অফিসার বাদ পড়ে যায়। পিলখানা হত্যাকান্ডের পরের দিন যশোর থেকে ঢাকা আসার পর হেলিকপ্টার দূর্ঘটনায় সবাই নিহত হন। একই দিন কাকরাইলে এক হোটেলে পাওয়া যায় আরেক ক্যপ্টেনের লাশ। পিল খানা হত্যাকান্ড যদি শুধুই বি ডি আর বিদ্রোহ হয় তবে হেলিকপ্টার দূর্ঘটনা কিংবা হোটেলে ক্যপ্টেনের লাশ কি কাকতালীয়?

◕ হত্যাকান্ডের সময় আহত এক লে: কর্ণেল ড্রেনে লুকিয়ে পড়তে সক্ষম হন। তিনি তাঁর মুঠো ফোন থেকে পরিবারের কাছে এস এম এস পাঠান। তাঁর পরিবার ঘটনার মধ্যস্হতাকারী নানকের কাছে সাহায্য চান। এর পর থেকে ঐ অফিসারের আর খোঁজ পাওয়া যায়ন। তাঁর পরিবারের অভিযোগ, উদ্ধারের পরিবর্তে নানক ঘাতকদের দেখিয়ে দেয় কোথায় লুকিয়ে ছিলেন ঐ অফিসার। সেনাবাহিনী তদন্তের উদ্যোগ নিলে নানক হাসিনার পৃষ্ঠপোষকতায় চিকিৎসার নামে বিদেশে পাড়ি জমায়।

◕ যে বি ডি আর জওয়ানরা গ্রেফতার হন পিলখানা হত্যাকান্ডের দায়ে তাঁদের মধ্যে গত ৫ বছরে ৫২ জন হার্ট আ্যাটাক বা জ্বরে জেলখানায় মারা গেছেন। গুরত্বপূর্ণ তথ্য ফাঁস হয়ে যাবার ভয়ে কি ওদের হত্যা করা হয়নি? ৫২ জন সুস্হ সবল বি ডি আর জওয়ানের সবগুলা মৃত্যুই কি স্বাভাবিক?

◕ দৃশ্যমান ঘটনার মূল নায়ক ডি এ ডি তৈয়বের সাথে আগের রাতে নানকের ২৩৫ মিনিটের কি কথা হয়েছিল?

◕ যে মুহুর্তে পিলখানার ভেতরে খুনিরা পৈশাচিক হত্যাকান্ডে মেতে উঠেছিল, সে সময় কোন ভরসায় নানক- সাহারা এমন কি মুন্নি সাহা পর্যন্ত পিলখানার ভেতরে ঢুকে অস্ত্র সমর্পণ নাটক করার সাহস পেল?

◕ অচেনা হত্যাকারীরা মাথায় ভারতের বজরং এর কমলা রং এর ব্যান্ড পরিহিত ওরা কারা? ভি ডি ও ফুটেজে দেখা পিলখানার ভেতরে অস্র পরিবহনে ব্যাবহৃত পিকআপটির সন্ধান আজো পাওয়া যায়নি। ঐ পিকআপটির নেমপ্লেট ও বাংলাদেশ সড়ক ও জনপদ বিভাগে এ রেজি:কৃত নয়।

এ রকম অসংখ্য প্রশ্ন কি প্রশ্নবোধকই থেকে যাবে?

বিষয়: বিবিধ

১৬৫৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File